Follow us

ভিভো আনলো ফোল্ডেবল স্মার্টফোন ও প্যাড

নিজস্ব প্রতিবেদক :: ফোল্ডেবল বা ভাঁজযোগ্য স্মার্টফোন নিয়ে স্মার্টফোন ব্যবহারকারীদের এক রকম নস্টালজিয়া রয়েছে। বাটন স্মার্টফোনের সেই নস্টালজিয়াকে এখন নাড়া দিয়ে যাচ্ছে স্মার্টফোন ব্র্যান্ডগুলো। আসছে নতুন নতুন ফোল্ডেবল স্মার্টফোন।প্রযুক্তি বিশ্বের এ যাত্রায় অংশ নিতে পিছিয়ে নেই গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো’ও। প্রতিষ্ঠানটি প্রথমবারের মতো আন্তর্জাতিক স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে ভাঁজযোগ্য স্মার্টফোন। সঙ্গে প্রথমবারের মতো এসেছে ভিভো ট্যাবলেট প্যাডও। নতুন এই মডেলের নাম ভিভো এক্স ফোল্ড।

সম্প্রতি চীনে উদ্বোধন করা হয় নতুন এই ডিভাইসগুলো। তবে বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশে এ ডিভাইসগুলো আনবে কিনা তা নিয়ে এখনো কোনো ঘোষণা দেয়নি ভিভো।ফোল্ডেবল স্মার্টফোনের সবচেয়ে বড় সুবিধা হলো, এর দুই পর্দা বিশিষ্ট ডিসপ্লে। এ ধরণের স্মার্টফোনে চাইলেই বড় পর্দা মেলে কাজ করা যায়, গেম খেলা যায়। আবার ভাঁজ করে পকেটেই রেখে দেওয়া যায় সাধারণ স্মার্টফোনের মতো।

বৈশ্বিক গণমাধ্যম সূত্রে জানা যায়, ভিভো এক্স ফোল্ড বিশ্বের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন যাতে থ্রিডি আলট্রাসোনিক ডুয়াল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। স্মার্টফোনটির দুটি পর্দাতেই এই সেন্সর কাজ করবে। এই সেন্সর শতভাগ থ্রিডি তথ্য শনাক্তকরণে সহায়তা করে এবং গতানুগতিক আনলক সিস্টেম থেকে শতকরা ৩৯ ভাগ বেশি দ্রুত আনলক করে এই থ্রিডি আলট্রাসোনিক সেন্সর।

ভিভো এক্স সিরিজের অন্য স্মার্টফোনগুলোর মতো এই স্মার্টফোনেও থাকবে জেইসের ক্যামেরা প্রযুক্তি। থাকবে জেইস অপটিক্স ও জেইস টি*কোটিং। এছাড়া জেইসের বিভিন্ন পোর্ট্রইেট ইফেক্টও কাজে লাগানো হয়েছে এই স্মার্টফোনটির ক্যামেরা তৈরিতে। যেমন, জেইস ন্যাচারাল কালার, জেইস সুপার্ব নাইট ক্যামেরা, জেইস সুপার্ব পোর্ট্রইেট।

ফোল্ডেবল স্মার্টফোনগুলো স্মার্টফোন গেমাররা বেশি পছন্দ করে থাকেন। তবে, নানাবিধ সুবিধার জন্য অধিকাংশ ব্যবসায়ীরাও এ ধরণের স্মার্টফোন পছন্দ করেন। ব্যবসায়িক গুরুত্বপূর্ণ কাজের জন্য একটি সুরক্ষা স্তর রয়েছে ভিভো এক্স ফোল্ড স্মার্টফোনে। হার্ডওয়্যার ও সফটওয়্যারের সমন্বয়ে তৈরি এসপিইউ স্ন্যাপড্রাগন ৮-জেন, স্মার্টফোনটিতে তথ্য সুরক্ষা নিশ্চিত করবে।

এদিকে ভিভো’র প্রথম ট্যাবলেট প্যাডটি বিশ্ববাজারে সাড়া ফেলবে বলে ধারণা করা হচ্ছে। ১১ ইঞ্চির, ২.৫কে…… এবং ১২০ হার্জ আলট্রা ভিশন ডিসপ্লে রয়েছে এই ট্যাবে। এছাড়া ফোর-চ্যানেল এমপ্লিচিউড আলট্রা লিনিয়ার স্পিকার থাকবে ডিভাইসটিতে। এসব মিলে গেমিং ও বিনোদনের দারুণ একটি অডিওভিজ্যুয়াল অভিজ্ঞতা পাবেন ভিভো প্যাডের ব্যবহারকারীরা।

বিডি প্রেসরিলিস /১১ মে ২০২২ /এমএম  


LATEST POSTS
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস

Posted on জুলাই ১৬th, ২০২৪

বাজার মাতাতে অনার নিয়ে আসছে এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং

Posted on জুলাই ১৬th, ২০২৪

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ১৫th, ২০২৪

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪