Follow us

ব্যস্ত জীবনে প্রশান্তি নিয়ে আসতে পারে মিনিস্টারের রাইস কুকার

 

নিজস্ব প্রতিবেদক :: প্রযুক্তি বিপ্লবের শুরু থেকেই দিনে দিনে আমাদের জীবনযাপন সহজ হয়ে উঠতে শুরু করেছে। আর এই বিপ্লবের ছোঁয়ায় আমাদের জীবনযাত্রার মানও হয়েছে উন্নত। আমাদের সকল কাজেই এই প্রযুক্তির ওতোপ্রোতভাবে জড়িয়ে পড়েছে। ঠিক তেমনই একটি অংশ হচ্ছে হোম অ্যাপ্লায়েন্স পণ্য। এসব পণ্যের মাঝে উল্লেখযোগ্য হচ্ছে রাইস কুকার। এসব হোম অ্যাপ্লায়েন্স পণ্যের বাজারে মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের মত দেশীয় সব ব্র্যান্ড প্রভাব বিস্তার করতে শুরু করেছে।

রাইস কুকার হচ্ছে এমন একটি পণ্য যা বর্তমানে আমাদের ঘরের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। বর্তমানে যখন আমাদের সমাজের বেশীর ভাগ স্বামী-স্ত্রী চাকরিজীবী হবার দরুন রাতে বাসায় এসে রান্না করা হয়ে দাঁড়ায় একটি অন্যতম সমস্যা। তাই সারাদিনের ব্যস্ততার পর বাসায় এসে রাইস কুকারে রান্না করা কমিয়ে দিতে পারে অনেকটা পরিশ্রম। আর রাইস কুকার এখন শুধু ভাত রান্না করার মাঝেই সীমাবদ্ধ নেই, এর রয়েছে বহুমূখী ব্যবহার। এখকার রাইস কুকার ভাত রান্নার পাশাপাশি ডালসহ বিভিন্ন সবজি রান্না করতে সক্ষম। এছাড়াও শীতকালে বিভিন্ন ধরনের পিঠা পুলি তৈরী করাও সম্ভব।

রাইস কুকারে রান্না করার বেশ কিছু সুবিধা রয়েছে। যার মাঝে অন্যতম হচ্ছে সময় সাশ্রয়ী এবং শ্রম লাঘব করে, আর যা সহজেই অপারেট করা সম্ভব। মিনিস্টার হাই-টেক পার্কের রাইস কুকার অন্যতম একটি হোম অ্যাপ্লায়েন্স আইটেম। মিনিস্টারের রয়েছে তিন ধরনের রাইস কুকার। রাইস কুকারগুলোর মডেল হচ্ছে এমআই-আরসি-২.২ লিটার, এমআই-আরসি-২.৮ লিটার এবং এমআই-আরসি-৩.০ লিটার।

প্রতিটি রাইস কুকারের নামের সাথেই তাদের ধারণক্ষমতা উল্লেখ করা হয়েছে। এমআই-আরসি-২.২ লিটার ও এমআই-আরসি-২.৮ লিটার রাইস কুকার দুটিতে প্রায় একই ফিচার ব্যবহার করা হয়েছে। এখানে থাকা ফিচারের জন্য রাইস কুকারগুলো গ্রাহকের কাছে আরো আকর্ষণীয় হয়ে উঠেছে; ফিচারগুলোর মধ্যে অন্যতম হল অনেক উচ্চমাত্রার বয়েলিং পয়েন্ট।

এসব রাইস কুকার অল্প প্রেসারেই দারুণ বাষ্প তৈরি করতে সক্ষম হয়। এসব রাইস কুকারে এমন পিস্টন ব্যবহার করা হয়েছে যা কাঠামোকে পুরোপুরি সিল করে রাখে। রাইস কুকারগুলোতে পুরু প্লাস্টিকের টেকসই ঢাকনা ব্যবহৃত হয়েছে যা রাইস কুকারকে বায়বীয়ভাবে সিল করতে সক্ষম। রয়েছে নন-স্টিক অভ্যন্তরীণ পাত্র যা সহজে পরিষ্কার করা সম্ভব ।

এছাড়া এমআই-আরসি-৩.০ মডেলের রাইস কুকারটিও বেশ আকর্ষণীয়। দুটি এস/এস যুক্ত ভিতরের পাত্রের ধারণক্ষমতা রয়েছে ৬৫০ গ্রাম এবং গ্রে হিটিং প্লেটের ধারণক্ষমতা ৫৭০ গ্রাম। এই রাইস কুকারে ব্যবহৃত হয়েছে এস/এস স্টিমার, যেখানে রয়েছে ০.৩ এমএম কালার আউটার শেল। কুকারটির মাঝে যে লেয়ারটি রয়েছে তার পুরুত্ত ০.৩৫ এমএম। এখানে রয়েছে কাঁচের ঢাকনা, চামচ ও পরিমাপ করার কাপ। কুকারের পুরো বডিতেই ব্যবহার করা হয়েছে ফ্যাশানেবল এবং গুণগত স্টেইনলেস স্টিল।

এসব রাইস কুকার বর্তমানে দেশের সকল স্তরের গৃহস্থলীর কাছেই ব্যপক সমাদৃত হয়ে উঠছে। এসব হোম অ্যাপ্লাইয়েন্স প্রোডাক্টগুলো যেমন সময় বাঁচায় তার পাশাপাশি জীবনেও নিয়ে আসে বৈচিত্র্যের ছোঁয়া। একটা সময় মাটির চুলায় রান্না করা হত, সারক্ষণ চুলার পাড়ে বসে থেকে রান্না তদারকির কাজ করা লাগতো।

সেই সময় থেকে এখন আমর এমন একটা জায়গায় এসে দাঁড়িয়েছি যেখানে চুলায় খাবার বসিয়ে রাঁধূনি তার অন্যান্য কাজ করতে পারে এবং রান্না হওয়ার পর সয়ংক্রিয়ভাবে চুলা বন্ধও হয়ে যায়। খাবার পুড়ে যাওয়ারও কোন ঝঞ্জাট থাকে না। আর এসব হোম অ্যাপ্লাইয়েন্স বিদ্যুৎ সাশ্রয়ী হবার জন্যে গ্রাহককে বাড়তি বৈদ্যুতিক বিল নিয়েও ঝামেলায় পড়তে হয় না।

মিনিস্টার হাই-টেক পার্কের পণ্য অর্ডার করতে ভিজিট করুন দেশব্যাপী যেকোনো মিনিস্টার হাই-টেক পার্কের শো-রুম অথবা মিনিস্টার হাই-টেক পার্কের ওয়েবসাইট। এছাড়াও মিনিস্টার ফেইসবুক পেইজে অর্ডার করার মাধ্যমেও ক্রয় করা যাবে মিনিস্টারের পণ্য।

বিডি প্রেসরিলিস /২৬ ডিসেম্বর ২০২০ /এমএম     


LATEST POSTS
ইনফিনিক্সের সেরা বাজেট ফোন ‘স্মার্ট ৫’

Posted on জানুয়ারি ২৮th, ২০২১

বাজারে ভিভো’র সাশ্রয়ী মূল্যের ফোন

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

‘সারাহ রিসোর্ট’ ও ‘গো যায়ান’ এর ভ্যালেন্টাইন স্পেশাল প্যাকেজ

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

এবিএস ক্যাবলস্ লিমিটেডের সাথে ই-ভ্যালির চুক্তি স্বাক্ষর

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

হোন্ডা আনলো নতুন দামে ‘নতুন লিভো’

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

রিবানা-র ব্র্যান্ড অ্যাম্বাসেডর নিযুক্ত হলেন পূর্ণিমা

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

চালু হলো মাস্টারকার্ড-হোমসেন্ড রেমিটেন্স সেবা

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

রিয়েলমির নতুন ফোন কিনলেই পাচ্ছেন ফ্রি ইন্টারনেট

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

নৌকার পক্ষে চসিক নির্বাচনের পালে হাওয়া লাগলেন রুহেল

Posted on জানুয়ারি ২৫th, ২০২১

মোবাইল অ্যাকাউন্ট নিরাপদ রাখতে সন্দেহজনক ফোন কেটে দিন

Posted on জানুয়ারি ২৪th, ২০২১