Follow us

 

নিজস্ব প্রতিবেদক ::  বিশ্বের শীর্ষ ছয় স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে রিয়েলমি, সবাইকে ছাপিয়ে বৈশ্বিকভাবে সবচেয়ে দ্রুত বর্ধনশীল ৫জি স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হয়েছে। পাশাপাশি, রিয়েলমি প্রবৃদ্ধির দিক থেকে বিশ্বের ২০টি বাজারে ৫জি স্মার্টফোন শিপমেন্টের ক্ষেত্রে শীর্ষ পাঁচে স্থান দখল করেছে। এরই মাধ্যমে ৫জি স্মার্টফোন সবার হাতের নাগালে নিয়ে আসার ক্ষেত্রে বাজারের অন্যতম সেরা প্রতিষ্ঠান হিসেবে নিজেদের অবস্থান পাকাপোক্ত করেছে রিয়েলমি।

কাউন্টারপয়েন্ট রিসার্চের সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, ২০২১ সালের চতুর্থ প্রান্তিকে বছর প্রতি ১৬৫ শতাংশ প্রবৃদ্ধির সাথে রিয়েলমি’র ফাইভজি শিপমেন্ট; সকল স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে সবচেয়ে বেশি প্রবৃদ্ধি অর্জন করেছে। ইতালি, স্পেন, ফ্রান্স, যুক্তরাজ্য এবং সুইজারল্যান্ডের মতো পশ্চিম ইউরোপীয় দেশগুলোতে সম্প্রসারণের কারণে ব্র্যান্ডটির দ্রুত প্রবৃদ্ধি ঘটেছে। বিশেষ করে রিয়েলমি ৮ ফাইভজি ও জিটি সিরিজের জন্য এই প্রত্যেকটি দেশে রিয়েলমি এখন সবচেয়ে দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড।

উল্লেখ্য, গত বছরের চতুর্থ প্রান্তিকে ৫০ লাখ বা তার বেশি ইউনিট ফাইভজি শিপমেন্ট করা ব্র্যান্ডগুলোকে প্রধান ফাইভজি ব্র্যান্ড হিসেবে বিবেচনা করা হয়। রিয়েলমির ফাইভজি ডিভাইসগুলো মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা এবং এশিয়া প্যাসিফিকের মতো অঞ্চলগুলোতেও প্রবৃদ্ধির ধারা অব্যাহত রেখেছে। এসব অঞ্চলেই রয়েছে রিয়েলমি’র ২০টি বাজারের (এর মধ্যে রয়েছে ভারত, বাংলাদেশ, মালয়েশিয়া, মরক্কো, মিয়ানমার এবং সিঙ্গাপুর) সবচেয়ে বড় অংশ, যেখানে রিয়েলমি’র স্মার্টফোন শিপমেন্ট শীর্ষ পাঁচের মধ্যে রয়েছে।

রিয়েলমি’র প্রতিষ্ঠাতা ও সিইও স্কাই লি বলেন, ‘এটি ফাইভজি স্মার্টফোন সবার কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্য পূরণে আমাদের নিরলস কাজ করার প্রতিফলন। একটি উদীয়মান টেক ব্র্যান্ড হিসেবে, রিয়েলমি সর্বদা বিশ্বব্যাপী তরুণ ব্যবহারকারীদের ৫জি’র মতো সর্বাধুনিক প্রযুক্তির অভিজ্ঞতা গ্রহণে উত্সাহিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। সারা বিশ্বের ফ্যানদের কাছে আমরা আকর্ষণীয় এবং ভবিষ্যৎ উপযোগী ডিভাইস সরবরাহ অব্যাহত রাখবো।’

৫জি স্মার্টফোনগুলোকে জনপ্রিয় করার ব্যাপারে বিশেষ গুরুত্ব প্রদানে, রিয়েলমি তাদের নাম্বার সিরিজ ৫জি ডিভাইসগুলোর এএসপি ২০২০ এর প্রথম প্রান্তিকের ২৭০ মার্কিন ডলার থেকে চলতি বছরের প্রথম প্রান্তিকে ২০০ মার্কিন ডলারের (৯ ফাইভজি) নিচে নামিয়ে এনেছে এবং একই সাথে, ব্যবহারকারীদের চাহিদা মেটাতে প্রিমিয়াম ফ্ল্যাগশিপ জিটি সিরিজের অধীনে আরও উন্নত ফাইভজি স্মার্টফোন নিয়ে এসেছে।

বিডি প্রেসরিলিস / ১৭ মার্চ ২০২২ /এমএম  


LATEST POSTS
দেশের বাজারে আইটেল পি৫৫

Posted on ফেব্রুয়ারি ২২nd, ২০২৪

আবারও সময় বাড়লো মিনিস্টারের ‘নির্বাচনি অফারের’

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

পাঠাও ফুড-এর ‘ফুড ফেস্টিভাল’ ক্যাম্পেইন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

নতুন মডেলের স্মার্টফোন, এসএসডি ও ক্যাশব্যাক অফারের উদ্বোধন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

খাদ্যপণ্যের বিশাল সমাহার নিয়ে বাণিজ্য মেলায় প্রাণ

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

গ্রামীণফোন নিয়ে এলো সহজ সব প্ল্যান

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

সারা’য় বিশেষ শীত অফার

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

দেশের বাজারে দুর্দান্ত ফিচারের স্মার্টফোন অনার এক্স৯বি

Posted on জানুয়ারি ২২nd, ২০২৪

কার্ভড ডিসপ্লের আইটেল এস ২৩+ উন্মোচন হলো দেশের বাজারে

Posted on জানুয়ারি ১৮th, ২০২৪

ফরিদপুর-১ আসনে দোলনের পক্ষে গণজোয়ার

Posted on জানুয়ারি ৪th, ২০২৪