Follow us

বেসিস সদস্যদের পাশে দাঁড়াতেই নির্বাচনে জামান খান

1520838583610

নিজস্ব প্রতিবেদক :: আগামী ৩১ মার্চ দেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী কমিটির ২০১৮-২০২০ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে অনেকেই নেমেছেন প্রচার প্রচারনায়। বেসিসের এবারের নির্বাচনে প্রার্থী হয়েছেন জামান আইটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জামান খান। পুরো নাম মুহাম্মদ কামরুজ্জামান খান (জামান)।

বেসিসের নির্বাচনে প্রার্থী হওয়া সম্পর্কে জামান খান বলেন, বেসিস তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে বড় ও সুপ্রতিষ্ঠিত একটি সংগঠন। বেসিস সদস্যদের উন্নয়ন ও আইটি ইন্ডাস্ট্রির উন্নয়ন ছাড়া ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব না। বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে এবং বেসিস সদস্যরা এখানে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে অবদান রাখছে। তাই সদস্যদের উন্নয়নের মাধ্যমে দেশের উন্নয়ন সম্ভব। যেহেতু এই ইন্ডাস্ট্রি মাত্র ডেভেলপ হচ্ছে, তাই এর প্রয়োজন সঠিক দিক নির্দেশনা। আমি বিগত ১০ বছর ধরে এই বিজনেসের সঙ্গে যুক্ত আছি। অনেক ধরনের অভিজ্ঞতা অর্জন করেছি যা নতুনদের সঙ্গে শেয়ার করতে চাই। বেসিস সদস্যদের একটি বড় সমস্যা এক্সেস টু ফাইনান্স। সহজ শর্তে তাদের ঋণ দেবার মাধ্যমে এবং সঠিক দিক নির্দেশনার মাধ্যমে তাদের বিজনেসকে আরও এগিয়ে নিয়ে যাওয়াই আমার লক্ষ্য। আমার ইচ্ছে বেসিসকে একটি বিজনেস হাব বানানো যেন সব সদস্যরা এখান থেকে উপকার পায়। একটি বেসিস ক্লাব বানাতে চাই যেটা অনেক বেসিস সদস্যদের অনেক দিনের দাবি।

জামান খান বলেন, আমি খুব আশাবাদী একজন মানুষ। দেশের জন্য ভাল কিছু করা সম্ভব এই বেসিসের মাধ্যমে । বেসিস এমন একটি প্লাটফর্ম যার মাধ্যমে খুব সহজে সরকারের সঙ্গে সদস্যদের কানেক্ট করা সম্ভব। আমাদের সদস্যদের দাবিগুলো সরকারের সঙ্গে আলোচনা করে আদায় করা সম্ভব। সরকার ও এগিয়ে এসেছে আমাদের জন্য। তাই সরকারি সহায়তায় প্রত্যেক সদস্যকে ও তাদের বিজনেসকে সামনের দিকে এগিয়ে নেয়ার উদ্দেশে আমি এবার বেসিস নিবার্চনে অংশগ্রহণ করেছি।

উল্লেখ্য, তথ্যপ্রযুক্তি খাতে জামান খানের পথচলা প্রায় ১০ বছর। তিনি ২০০৮ সালে জামান আইটি নামে একটি প্রতিষ্ঠান গোড়ে তোলেন।বতর্মানে তার প্রতিষ্ঠান ইআরপি, ফ্রেইট ফরওয়ার্ডিং সফটওয়্যার, একাউন্টিং সফটওয়্যার, পেরোল সফটওয়্যার, পয়েন্ট অফ সেলস সফটওয়্যারসহ বিভিন্ন ধরনের সফটওয়্যার নিয়ে কাজ করে। বাংলাদেশের প্রথম ডিজিটাল মার্কেটিং কোম্পানি হিসেবে দীর্ঘ সময় সুনামের সঙ্গে কাজ করে আসছে। ঢাকা ছাড়াও চট্টগ্রাম, মালয়সিয়ার কুয়ালালামপুর ও ইউএসএ এর ডালাস এ জামান আইটির শাখা রয়েছে। এ ছাড়া তিনি ক্লাসিফাইড ওয়েবসাইট খুঁজি.কম (khuji.com) নিয়ে কাজ করছেন যেখানে মানুষ বিনামূল্যে তার কোম্পানির বিজ্ঞাপন প্রচার করতে পারবে। তার আরেক প্রতিষ্ঠান Doctor24.org যেখানে ডিজিটাল উপায়ে মানুষকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

জামান খান ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সঙ্গেও জড়িত। তিনি একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করার মাধ্যমে স্থানীয় শিক্ষিত তরুণ তরুণীদেরকে আইটি শিক্ষায় শিক্ষিত করার ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন।

বিডি প্রেস রিলিস/২০ মার্চ/এসএম)


LATEST POSTS
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস

Posted on জুলাই ১৬th, ২০২৪

বাজার মাতাতে অনার নিয়ে আসছে এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং

Posted on জুলাই ১৬th, ২০২৪

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ১৫th, ২০২৪

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪