Follow us

বেসিস নির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিবেদক :: দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নির্বাহী পরিষদ (২০২২-২০২৩)-এর নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।১১ সদস্যের কার্যনির্বাহী কমিটির, জেনারেল সদস্য ক্যাটাগরির ৮টি পদের জন্য ২৪ জন প্রার্থী, অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরির ১টি পদের জন্য ২ জন প্রার্থী, অ্যাফিলিয়েট সদস্য ক্যাটাগরির ১টি পদের জন্য ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ইন্টারন্যাশনাল ক্যাটাগরির ১টি পদের জন্য কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় এই পদের প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচনে জেনারেল সদস্য ক্যাটাগরিতে ৩৫২ ভোট পেয়ে স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুর রহমান, ৩২২ ভোট পেয়ে ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির, ২৬৯ ভোট পেয়ে টেকনো হেভেন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুল্লাহ নেয়ামুল করিম, ২৬৮ ভোট পেয়েটিম ক্রিয়েটিভের সিইও রাসেল টি. আহমেদ, ২৬৩ ভোট পেয়ে এন রুট ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু দাউদ খান, ২৬৩ ভোট পেয়ে টেকনোগ্রাম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ কে এম আহমেদুল ইসলাম বাবু, ২৬০ ভোট পেয়ে গিগা টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামিরা জুবেরি হিমিকা এবং ২৫১ ভোট পেয়ে অ্যাডভান্সড ইআরপি (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মোস্তাফিজুর রহমান সোহেল নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরিতে ৬৭ ভোট পেয়ে ড্রিমার্জ ল্যাব লিমিটেডের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক তানভীর হোসেন খান এবং অ্যাফিলিয়েট সদস্য ক্যাটাগরিতে ১৬ ভোট পেয়ে পাঠাও লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফাহিম আহমেদ নির্বাচিত হয়েছেন।ইন্টারন্যাশনাল সদস্য ক্যাটাগরির একটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল।

বেসিস নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এবং বেসিসের প্রাক্তন সভাপতি এস এম কামাল এবং নির্বাচন বোর্ডের সদস্য, বেসিসের সাবেক সভাপতি রফিকুল ইসলাম রাউলি এবং বেসিসের প্রাক্তন মহাসচিব আতিক-ই-রাব্বানি উপস্থিত ছিলেন।এছাড়াও নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ, সদস্য আব্দুল্লাহ এইচ কাফি ও এস এস কামাল উপস্থিত ছিলেন।

২৬ ডিসেম্বর রবিবার গুলশান শুটিং স্পোর্ট ফেডারেশনে সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল পাঁচটায় এই ভোটগ্রহণ শেষে গনণা এবং ফলাফল প্রকাশ করা হয়। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এস এম কামাল সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে নির্বাচনের ফল ঘোষণা করেন। এবার নির্বাচনে ৮৭৬ জন ভোটারের মধ্যে ৭১২ জন ভোট প্রদান করেন। নির্বাচনে জেনারেল ক্যাটাগরিতে ৫৫০, অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ১৩০, আফিলিয়েট ক্যাটাগরিতে ৩০ জন ভোটার ভোট প্রদান করেন।উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর ২০২১ নির্বাহী পরিষদ সদস্যদের পদ বন্টন করা হবে।

বিডি প্রেসরিলিস / ২৭ ডিসেম্বর ২০২১ /এমএম


LATEST POSTS
এরিনা অব ভেলর বাংলাদেশ চ্যাম্পিয়ন হল ওরিয়েন্টাল ফোনিক্স

Posted on জানুয়ারি ২৬th, ২০২২

আইটেলের সবচেয়ে সাশ্রয়ী দামের ফাস্ট চার্জিং স্মার্টফোন ভিশন ৩

Posted on জানুয়ারি ২৬th, ২০২২

নাবিলা রহমানের একক প্রদর্শনী চলছে দৃক গ্যালারিতে

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Letting a Table Room

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Avast Data Shredder Review

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Avast Premier Review

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

ভিভোর ৫জি স্মার্টফোন ভি২৩ এর বিক্রি শুরু

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

বিকাশে কর্মীদের বেতন-ভাতা দেবে ইউনিক গ্রুপ, হানসা ম্যানেজমেন্ট

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

ইউনাইটেড হসপিটালে নতুন ডিএমএস এর যোগদান

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

Avast Vs Kaspersky Antivirus Program Comparison

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২