Follow us

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবসের রোড শো’তে ওয়ালটন

 

নিজস্ব প্রতিবেদক :: ‘বয়োজ্যেষ্ঠ ব্যক্তি এবং সব স্বাস্থ্যকর বার্ধক্যের জন্য ডিজিটাল প্রযুক্তি’—এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিবছরের মতো এবারও বর্ণাঢ্য আয়োজনে ‘বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস’ পালন করেছে বাংলাদেশ।রোববার (২৯ মে, ২০২২) দিবসটি পালনের অংশ হিসেবে রাজধানীতে উৎসবমুখর পরিবেশে রোড শো অনুষ্ঠিত হয়েছে। ওয়ালটনসহ সরকারি-বেসরকারি তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান ওই রোড শো’তে অংশ নেয়।

সকাল সাড়ে ৮ টায় রাজধানীতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কার্যালয় থেকে রোড শো শুরু হয়। এর উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবসের রোড শো’তে ওয়ালটনের সুসজ্জিত ক্যারাভানবিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মোহাম্মদ খলিলুর রহমান এবং মোবাইল ফোন অপারেটর ও স্মার্টফোন বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন।

রোড শো’তে বিটিআরসি, মোবাইল ফোন অপারেটর, স্মার্টফোন কোম্পানিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সুসজ্জিত প্রায় অর্ধশত ক্যারাভান ও অন্যান্য গাড়ি রমনা, প্রেসক্লাব, গুলিস্তান ও সচিবালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।মোবাইল ব্র্যান্ডিং বিভাগের সার্বিক তত্ত্বাবধানে ওই রোড শোতে অংশ নেয় ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য জায়ান্ট ওয়ালটন।বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবসের রোড শো’তে ওয়ালটনের সুসজ্জিত ক্যারাভান

প্রতিষ্ঠানটির ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মো. মাহবুব-উল হাসান মিলটন বলেছেন, ‘প্রতিবছরের ন্যায় এবারও আমরা ব্র্যান্ডিং বিভাগের পক্ষে রোড শোতে অংশ নিয়েছি। এটা আমাদের জন্য গর্বের বিষয়। বিটিআরসির এই রোড শো বা র‌্যালিতে অংশ নিয়ে বরাবরই পুরস্কৃত হয়ে আসছে ওয়ালটন। ডিজিটাল টেকনোলজি পণ্য বিশেষ করে স্মার্টফোন উৎপাদন ও বাজারজাতের মাধ্যমে কিভাবে ওয়ালটন বয়োজ্যেষ্ঠ থেকে শুরু করে সবার মধ্যে ডিজিটাল কানেক্টিভিটি তৈরি করছে, রোড শোতে সেই বিষয়টি ফুটিয়ে তোলা হয়েছে।’

উল্লেখ্য, ১৭ মে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত হওয়ার কথা থাকলেও এবার দেরিতে পালন করে বাংলাদেশ। জাতিসংঘের অঙ্গসংগঠন ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) ১৯৩টি সদস্য রাষ্ট্রের মতো বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বিটিআরসি প্রতি বছর নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে আসছে। প্রথম আন্তর্জাতিক টেলিগ্রাফ কনভেনশন এবং আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়ন (আইটিইউ) প্রতিষ্ঠার স্মারক হিসেবে ১৯৬৯ সালের ১৭ মে থেকে প্রতিবছর বিশ্ব টেলিযোগাযোগ দিবস পালিত হয়ে আসছিল। এরপর ২০০৬ সাল থেকে ১৭ মে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

বিডি প্রেসরিলিস /২৯ মে ২০২২ /এমএম  


LATEST POSTS
একুশে বই মেলায় বিকাশ পেমেন্টে ১৫০ টাকা অফার

Posted on ফেব্রুয়ারি ৪th, ২০২৩

সোনালী ব্যাংকের সঙ্গে স্মার্ট টেকনোলজিসের ডাটা সেন্টার চুক্তি সম্পন্ন

Posted on ফেব্রুয়ারি ২nd, ২০২৩

একসঙ্গে কাজ করবে পেন্টাগন ইন্টারন্যাশনাল লিমিটেড ও বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on জানুয়ারি ২৬th, ২০২৩

ডাচ্-বাংলা ব্যাংকের ২০২৩ সালের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

Posted on জানুয়ারি ২৪th, ২০২৩

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের বাসভবনে সৌজন্য সাক্ষাৎ

Posted on জানুয়ারি ১৮th, ২০২৩

নভোএয়ারের এক দশক পূর্তি, সেরা এজেন্টদের পুরস্কার

Posted on জানুয়ারি ১৭th, ২০২৩

শেষ হলো ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’

Posted on জানুয়ারি ৮th, ২০২৩

জাপানি শিশুপণ্য কোদোমোতে আরো নতুন ২ পণ্য

Posted on জানুয়ারি ৮th, ২০২৩

ছুটির দিনে জমজমাট আইডিবি মেলা

Posted on জানুয়ারি ৬th, ২০২৩

সিটি আইটি মেগা ফেয়ারের আজ চলছে ৮ম দিন

Posted on জানুয়ারি ৫th, ২০২৩