Follow us

বিদেশি বাজারে দেশি সফটওয়্যার বিক্রি করবে অ্যাকসেলারেন্স

বিদেশি বাজারে দেশি সফটওয়্যার বিক্রি করবে অ্যাকসেলারেন্স

নিউজ ডেস্ক :: যুক্তরাষ্ট্রভিত্তিক বৈশ্বিক সফটওয়্যার আউটসোর্সিং প্রতিষ্ঠান অ্যাকসেলারেন্স যুক্তরাষ্ট্র, ইউরোপ, অস্ট্রেলিয়াসহ বিশ্ব বাজারে বাংলাদেশের উন্নয়নকৃত সফটওয়্যার সেবার বিক্রি বৃদ্ধিতে সহায়তা দেবে।

আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের অফিসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং অ্যাকসেলারেন্সের মধ্যে এ বিষয়ে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বিসিসির লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্পের ভারপ্রাপ্ত পরিচালক তারেক এম বরকতউল্লাহ এবং অ্যাকসেলারেন্স এর প্রেসিডেন্ট অ্যান্ডি হিলিয়ার্ড স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, বিসিসির নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, এলআইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, অ্যাকসেলারেন্স এর ভাইস প্রেসিডেন্ট হিউ মরগান এবং চিফ ডেলভিারি কর্মকর্তা জিম মারাসিও সমঝোতা স্মারক বিনিময় প্রত্যক্ষ করেন।

সমঝোতা স্মারক অনুযায়ী অ্যাকসেলারেন্স যুক্তরাষ্ট্র, ইউরোপ, অস্ট্রেলিয়াসহ ইংরেজি ভাষার দেশের বাজারে বাংলাদেশের বিভিন্ন কোম্পানির উন্নয়নকৃত সফটওয়্যার সেবার বাণিজ্যিকরণ ও বিক্রি বৃদ্ধিতে সহযোগিতা করবে।

অ্যাকসেলারেন্স বাংলাদেশি কোম্পানিগুলোর সফটওয়্যার উন্নয়নে কারিগরি দুর্বলতাগুলো চিহ্নিত করবে এবং তা দূর করায় প্রশিক্ষণ প্রদান করবে।

মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন ডিজিটাল বাংলাদেশের দৃষ্টিভঙ্গির সঙ্গে সঙ্গতি রেখে সরকার দেশের আইসিটি খাতের উন্নয়নের জন্য একটি আইটি ইকোসিস্টেম তৈরি করছে।

তিনি আরো বলেন, অপটিক্যাল ফাইবার সংযোগ স্থাপনের মাধ্যমে দেশের দূর্গম ও দূরবর্তী এলাকায় ইন্টারনেট সংযোগের আওতায় আনা হচ্ছে এবং বর্তমানে দেশের ১৪০ মিলিয়ন মানুষ মোবাইল ফোন ব্যবহার করছেন।

বিডি প্রেস রিলিস/৪ অক্টোবর ২০১৮/এসএম


LATEST POSTS
ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

Posted on জুনe ৪th, ২০২৪

দেশি ফ্রিজে স্বপ্নপূরণ

Posted on জুনe ৪th, ২০২৪

বিশ্বকাপ উন্মাদনায় ‘ডঙ্কা সং’ নিয়ে এলো রবি

Posted on জুনe ৪th, ২০২৪

নতুন ২ মডেলের অল-ইন-ওয়ান পিসি বাজারে ছাড়লো ওয়ালটন

Posted on জুনe ৪th, ২০২৪

সারা’র ঈদুল আযহা আয়োজন

Posted on জুনe ৪th, ২০২৪

দেশের বাজারে বিশ্বের নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪