Follow us

বিজিবি’র সীমান্ত পরিবার কল্যাণ সমিতির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক :: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর তত্ত্বাবধানে পরিচালিত জনকল্যাণমূলক প্রতিষ্ঠান ‘সীমান্ত পরিবার কল্যাণ সমিতি’ (সীপকস)-এর উদ্যোগে শীতার্ত ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রধান পৃষ্ঠপোষক ও বিজিবি মহাপরিচালকের পত্নী ডা. শাহনাজ সাকিল গত ১১ ডিসেম্বর সকালে পিলখানাস্থ সদর বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রশিক্ষণ মাঠে সীপকস-এর পক্ষ থেকে ৪ শতাধিক শীতার্ত ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রতিনিধিরা ও সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও সীমান্ত পরিবার কল্যাণ সমিতির তত্ত্বাবধানে শাখা ও উপ-শাখা সীপকস-এর মাধ্যমে সারাদেশে প্রায় ৫ হাজার শীতার্ত দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শীতবস্ত্র বিতরণ শেষে সীপকস-এর প্রধান পৃষ্ঠপোষক ডা. শাহনাজ সাকিল তার বক্তব্যে বলেন, সীমান্ত পরিবার কল্যাণ সমিতি বিজিবি পরিবারের নারী ও শিশুদের সার্বিক কল্যাণে নিবেদিত একটি জনকল্যাণমুখী সামাজিক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি বিজিবি পরিবারের মহিলা সদস্যদের বিভিন্ন কারিগরি ও কর্মমুখী (দর্জি, সুন্দরসূচি, ব্লক বাটিক, কম্পিউটার ও হস্তশিল্প) প্রশিক্ষণের মাধ্যমে মেধা ও প্রতিভার বিকাশ ঘটিয়ে তাদের আত্মনির্ভরশীল ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

তিনি বলেন, বিজিবি সদস্যদের সন্তানদের মেধা বিকাশের উদ্দেশ্যে বিভিন্ন সামাজিক শিষ্টাচার চর্চাসহ চিত্রাঙ্কন, নৃত্য ও সংগীত বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে তাদের মাঝে একতার বন্ধন চর্চা, পারস্পরিক শ্রদ্ধাবোধ, আত্মবিশ্বাস এবং মনোবল বৃদ্ধিতে সহায়তা করছে। পাশাপাশি সীমান্ত পরিবার কল্যাণ সমিতি বিজিবি কর্তৃক পরিচালিত দীপ্ত সীমান্ত বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত বিজিবি সদস্যদের প্রতিবন্ধী সন্তানদের শিক্ষা ভাতা ও আর্থিক অনুদান প্রদান করে থাকে।

তিনি আরও বলেন, এই প্রতিষ্ঠানটি আর্তমানবতার সেবায় বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণসহ নানামুখী জনকল্যাণমূলক কাজ করে থাকে। সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় বানভাসি মানুষদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে সীমান্ত পরিবার কল্যাণ সমিতি সকলের প্রশংসা কুড়িয়েছে। এরই ধারাবাহিকতায় সীপকস-এর উদ্যোগে ঢাকাসহ সারাদেশে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে বলে সীপকস-এর প্রধান পৃষ্ঠপোষক জানান।

বিডি প্রেসরিলিস / ১৩ ডিসেম্বর ২০২২ /এমএম   


LATEST POSTS
ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪

দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা

Posted on মে ১৪th, ২০২৪

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪