Follow us

বিএমডাব্লিউ এক্স-থ্রি

BMW X3

নিজস্ব প্রতিবেদক :: বিএমডাব্লিউ’র নতুন মডেল বিএমডাব্লিউ এক্স-থ্রি এর উদ্বোধন করেছে বাংলাদেশে বিএমডাব্লিউ এর একমাত্র অথারাইজ আমদানিকারক এক্সিকিউটিভ মটরস লিমিটেড। বিএমডাব্লিউ’র নতুন এ মডেলটির শক্তিশালী ইঞ্জিন ও কার্যকরী ড্রাইভিং সিস্টেম এবং আভিজাত্যের সমন্বয় গাড়ির সফলগাঁথায় নতুন অধ্যায় রচনা করবে।

আজ রাজধানীর তেজগাঁওয়ে এক্সিকিউটিভ মোটরস্-এর শো-রুমে এ নিয়ে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ মোটরসের অপারেশন্স ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং প্রতিষ্ঠানটির আফটার সেলস্ ডিরেক্টর মো. বজলুল করিম। এ সময় প্রতিষ্ঠানটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।

নতুন বিএমডাব্লিউ’র এক্স-থ্রি মডেলে রয়েছে চমকপ্রদ ও নতুনত্বের প্রকাশ। পূর্বের মডেলগুলোর মতো বিএমডাব্লিউ’র এ মডেলে রয়েছে ডায়নামিক ও দৃষ্টিনন্দন ডিজাইন। স্পোর্টিং উপস্থিতি ও অফ-রোড লুকের সমন্বয় নিয়ে বিএমডাব্লিউ’র নতুন এ মডেলটি তৃতীয় প্রজন্মের প্রিমিয়াম মিড-সাইজ স্পোর্টস অ্যাকটিভি ভেহিকেল (এসএভি)। নতুন বিএমডাব্লিউ এক্স-থ্রি এর অভ্যন্তরে বিএমডাব্লিউ’র অভিজাত্যের ধরণ অনুযায়ী চালকের শারীরিক গঠন ও গাড়ি চালনাকালে বিবিধ সুবিধার বিষয়টি খেয়াল রেখে ডিজাইন করা হয়েছে যা একইসাথে গাড়িটির বাহ্যিক গঠনেকেও করেছে দৃষ্টিনন্দন।

নতুন মডেলটির আরেকটি বৈশিষ্ট্য হচ্ছে এর কিছু চমৎকার কমফোর্ট-এনহ্যান্সিং ইকুইপমেন্ট, যা গাড়ি চড়ার ও চালানোর অভিজ্ঞতাকে করবে আরো আরামদায়ক। ভেতরের সবখানেই একদম ছিমছাম। ড্রাইভারের সুবিধার বিষয়টি মাথায় রেখে ককপিটের সুবিন্যস্ত লে-আউট, সুবিন্যস্থ এক্সটেরিয়র আর ইন্টেরিয়র–সোজা কথায় ভেতরে-বাইরে দু’দিকেই আভিজাত্যের আর বিলাসবহুলতার ছোঁয়া রয়েছে বিএমডাব্লিউ এক্স-থ্রি-তে।

গাড়ির ইন্টেরিয়রে রয়েছে পূর্বের তুলনায় বড় প্যানারোমিক গ্লাসের ছাদ। ফলে গাড়িতে চড়ার সময় ইচ্ছা অনুযায়ী গ্লাস সরিয়ে পাওয়া যাবে আরামদায়ক অনুভূতি এবং পরিপূর্ণ আভিজাত্যের ধরণ। এ ছাড়াও ভেতরের দিকে উইন্ডস্ক্রিনে স্ট্যান্ডার্ড ফিটেড অ্যাকাউস্টিক আচ্ছাদন গাড়ির অভ্যন্তরে শব্দদূষণ একেবারেই কমিয়ে দিবে।

নতুন বিএমডাব্লিউ ৭ সিরিজ ও ৫ সিরিজে মত নতুন বিএমডাব্লিউ এক্স-থ্রি তেও রয়েছে বিএমডাব্লিউ ডিসপ্লে কি। এই ডিসপ্লে-কি দিয়ে গাড়িটি লক ও আনলক করা যাবে। এছাড়াও, বিএমডাব্লিউ ডিসপ্লে কি’তে রয়েছে অভিনব নানা ফিচার যেমন, এটা চালককে ফুয়েলের স্তর সম্পর্কে সচেতন করবে এবং রক্ষণাবেক্ষনের কোন কাজ বাকি থাকলে সেটা জানাবে, জানালা ও সানরুফ বন্ধ আছে কিনা সেটাও জানিয়ে দিবে। বিএমডাব্লিউ এক্স-থ্রি দু’টি মডেলে পাওয়া যাবে, যথা এক্স-থ্রি এক্স ড্রাইভ৩০আই, যা ফোর হুইল ড্রাইভ এবং এক্স-থ্রি এসড্রাইভ২০আই যা রেয়ার হুইল ড্রাইভ। প্রতিটি বিএমডাব্লিউ এক্স-থ্রি গাড়িতে ক্রেতা পাচ্ছেন ৫ বছরের ফ্রি সার্ভিস, পার্টস, মেইন্টেনেন্স এবং রিপেয়ার। ফলে প্রথম ৫ বছর গাড়ির মালিকের বাড়তি কোনো খরচই লাগছে না।

(বিডি প্রেস রিলিস/১১ মার্চ/এসএম)


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২