Follow us

বালি বৈশ্বিক পর্যটনে শীর্ষ গন্তব্য

বিশ্বে সবচেয়ে জনপ্রিয় পর্যটনস্থান হিসেবে ইন্দোনেশিয়ার বালি দ্বীপের নাম ঘোষণা করেছে বিশ্বের বৃহত্তম ভ্রমণ সাইট ট্রিপ অ্যাডভাইজার। ফলে বৈশ্বিক পর্যটকদের কাছে এশিয়ার প্রথম কোনো পর্যটনস্থান সবচেয়ে জনপ্রিয় গন্তব্য হিসেবে বিবেচিত হয়ে রেকর্ড করেছে সৌন্দর্যের লীলাভূমি বালি দ্বীপ।

বৃহস্পতিবার রাতে বালির সেমিনাকে পরিকল্পনা এবং বুকিং ভ্রমণ ওয়েবসাইট অায়োজিত ‘ট্রাভেলার্স চয়েস-২০১৭’ এর অনুষ্ঠানে বালিকে শীর্ষ পর্যটনস্থান হিসেবে ঘোষণা করা হয়। ফলে বিশ্বের ৪১৮টি অসম্ভব সুন্দর পর্যটন স্থানকে পেছনে ফেলে শীর্ষস্থান দখল করেছে বালি দ্বীপ।

তালিকা অনুযায়ী বিশ্বের শীর্ষ ১০ পর্যটন স্থান হচ্ছে-ইন্দোনেশিয়ার বালি, যুক্তরাজ্যের লন্ডন, ফ্রান্সের প্যারিস, ইতালির রোম, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহর, গ্রীসের ক্রোয়েট, স্পেনের বার্সেলোনা, কলম্বিয়ার সিম রিপ, চেক প্রজাতন্ত্রের প্রাগ এবং থাইল্যান্ডের ফুকেট।

বালি ইন্দোনেশিয়ার একটি দ্বীপ এলাকা ও প্রদেশ। বালি ও তার আশেপাশের ক্ষুদ্র ক্ষুদ্র দ্বীপমালা নুসা পেনিদা, নুসা লেমবনগান ও নুসা সেনিনগান নিয়ে প্রদেশ গঠিত হয়েছে। এর রাজধানী দেনপাসার দ্বীপের দক্ষিণাঞ্চলে অবস্থিত।

পূর্ব জাভার ৩.২ কিলোমিটার দূরে বালি দ্বীপের অবস্থান। বালি প্রণালী দ্বারা বালি ও জাভা পৃথক হয়েছে। পূর্ব থেকে পশ্চিমে দ্বীপটি ১৫৩ কিলোমিটার ও উত্তর থেকে দক্ষিণে ১১২ কিলোমিটার। নুসা পেনিদা জেলা বাদে প্রশাসনিকভাবে এর আয়তন ৫,৭৮০ বর্গকিলোমিটার। জনসংখ্যার ঘণত্ব প্রতি বর্গকিলোমিটারে ৭৫০জন।


LATEST POSTS
শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

Posted on জুনe ৪th, ২০২৪

দেশি ফ্রিজে স্বপ্নপূরণ

Posted on জুনe ৪th, ২০২৪

বিশ্বকাপ উন্মাদনায় ‘ডঙ্কা সং’ নিয়ে এলো রবি

Posted on জুনe ৪th, ২০২৪