Follow us

বাজেটকে স্বাগত জানিয়েছে ‘আমরাই ডিজিটাল বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক :: বৃহস্পতিবার (১৩ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রস্তাব করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। অতীতের সব বাজেটকে ছাপিয়ে বেড়েছে বাজেটের আকার, বেড়েছে প্রত্যাশা। বহুল প্রত্যাশিত বাজেটে অন্যান্য খাতের মত আইসিটি খাতেও বেড়েছে বরাদ্দ। বিগত অর্থ বছরের তুলনায় যা দুই হাজার ৬৬২ কোটি টাকা বেশি, প্রায় প্রায় ১৫ হাজার ৭৭৩ কোটি !

তথ্য প্রযুক্তি খাতে অধিক বরাদ্দের বিবেচনায় নিয়ে প্রনীত এই বাজেটকে স্বাগত জানিয়েছে তথ্য প্রয্যুক্তি উদ্যোক্তাদের সংগঠন আমরাই ডিজিটাল বাংলাদেশ।

আমরাই ডিজিটাল বাংলাদেশ এর আহবায়ক লিয়াকত হোসেন বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে ২০০৮ সালে যাত্রার শুরু থেকেই ধারাবাহিকভাবে আওয়ামী লীগ সরকার তথ্য প্রযুক্তি খাতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে। এই বাজেটে আরো বেশি বরাদ্দ, আরো ব্যাপক দিক নির্দেশনা ও সুস্পষ্ট কর্মপরিকল্পনা অন্তর্ভূক্তির মধ্য দিয়ে তা প্রত্যাশা পূরণ করেছে বলে মনে করছেন তিনি। চতুর্থ শিল্প বিপ্লবের কথা মাথায় রেখে তথ্য প্রযুক্তি ভিত্তিক জনবল ও অবকাঠামো গড়ে তোলার লক্ষ্যে বাজেটে যে দিক নির্দেশনা রয়েছে তিনি তারও প্রশংসা করেন।

স্টার্টাপ কোম্পানিগুলোর জন্য ১০০ কোটি টাকা বরাদ্দের সুপারিশ রাখার প্রশংসা করেছেন আমরাই ডিজিটাল বাংলাদেশের যুগ্ম আহবায়ক ও সংসদ সদস্য রুবিনা মিরা। এই বরাদ্দ হাজারো তরুণ তথ্য প্রযুক্তি উদ্যোক্তাকে স্বপ্ন দেখাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তাছাড়া সামগ্রিকভাবে সরকারের প্রতিটা বিভাগকেই তথ্য প্রযুক্তির মাধ্যমে আরো বেশি গতিশীল করার যে প্রতিশ্রুতি বাজেটে রয়েছে তিনি তারও প্রশংসা করেন। একই সাথে যুগোপযোগী একটি উন্নয়নমূলক বাজেট হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এদিকে আমরাই ডিজিটাল বাংলাদেশের কার্যকরী সদস্যরা বাজেটে সম্ভাবনাময় নবীন খাত ই-কমার্সের উপর ৭.৫% মূসক বসানোর প্রস্তাবনাকে পূণরায় সরকার ভেবে দেখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তারা বিশ্বাস করেন আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার তাই সর্বশেষ সিদ্ধান্ত সরকার যেটা নিবে সেটা পুরোপুরিভাবে দেশের মানুষের মঙ্গলার্থেই নেয়া হবে।

বিডি প্রেস রিলিস/ ১৭ জুন ২০১৯ / এমএম


LATEST POSTS
ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪