Follow us

বাজারে ৬৫০ টাকায় ১৬ জিবি পেনড্রাইভ

Walton Pen Drive

নিজস্ব প্রতিবেদক :: প্রযুক্তিপণ্যের জগতে একের পর এক চমক দিচ্ছে ওয়ালটন। মোবাইল ফোন, ল্যাপটপ, ডেস্কটপ পিসি, কিবোর্ড ও মাউসের পর এবার পেনড্রাইভ বাজারে ছেড়েছে দেশীয় এই ব্র্যান্ড। উইনডোজ, ম্যাক অথবা লিনাক্স-সব ধরনের অপারেটিং সিস্টেমেই কাজ করবে উচ্চগতির ওয়ালটন পেনড্রাইভ।

ওয়ালটন কম্পিউটার সোর্সিং বিভাগের প্রকোশলীরা জানান, অন্যান্য পেনড্রাইভ থেকে ওয়ালটন পেনড্রাইভের ডাটা ট্রান্সফার রেট বেশি। আকর্ষণীয় ডিজাইনের এসব পেনড্রাইভ মেটাল বডির। ফলে এগুলো অনেক বেশি টেকসই। ওয়ালটন পেনড্রাইভের ডাটা স্ট্যাবিলিটিও বেশি।

ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, প্রাথমিকভাবে ১০ মডেলের ওয়ালটন পেনড্রাইভ বাজারে এসেছে। ১৬ ও ৩২ গিগাবাইট ধারণক্ষমতার এসব পেনড্রাইভ দেখতে যেমন আকর্ষণীয়, মানেও তেমন উন্নত। বিভিন্ন ডাটা, গান, ভিডিও আদান-প্রদান বা গুরুত্বপূর্ণ ফাইল সংরক্ষণে ওয়ালটন পেনড্রাইভ যোগ করবে নতুন মাত্রা।

তিনি আরো জানান, ইউএসবি ২.০ সমর্থিত ১৬ জিবির ওয়ালটন পেনড্রাইভের মূল্য ৬৫০ টাকা। আর ইউএসবি ৩.০ সমর্থিত একই ধারণক্ষমতার পেনড্রাইভের দাম পড়বে ৮৫০ থেকে ১ হাজার টাকার মধ্যে।

এছাড়াও, নতুন আসা ওয়ালটন পণ্যসম্ভারে রয়েছে ডুয়াল কানেক্টরযুক্ত আরেকটি পেনড্রাইভ। এর এক প্রান্তে ইউএসবি ২.০ এবং অন্য প্রান্তে রয়েছে মাইক্রো ইউএসবি। ফলে এই পেনড্রাইভ দিয়ে কম্পিউটার বা ল্যাপটপ ছাড়াও ওটিজি সমর্থিত মোবাইল ফোনে ডাটা আদান-প্রদান করা যাবে। ১৬ জিবির এই পেনড্রাইভটির দাম মাত্র ৮০০ টাকা।
ইউএসবি ২.০ সমর্থিত ৩২ জিবির ওয়ালটন পেনড্রাইভ পাওয়া যাবে ১ হাজার থেকে ১ হাজার ৫০ টাকায়। আর একই ধারণক্ষমতার ইউএসবি ৩.০ সমর্থিত পেনড্রাইভের দাম পড়বে ১ হাজার ৪৫০ থেকে ১ হাজার ৫০০ টাকা।

দেশের সব ওয়ালটন প্লাজা এবং সেলস পয়েন্টে পাওয়া যাচ্ছে এসব পেনড্রাইভ। সব ধরনের ওয়ালটন পেনড্রাইভে থাকছে এক বছরের ওয়ারেন্টি।

(বিডি প্রেস রিলিস/২৫ মার্চ/এসএম)


LATEST POSTS
ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

Posted on জুনe ৪th, ২০২৪

দেশি ফ্রিজে স্বপ্নপূরণ

Posted on জুনe ৪th, ২০২৪

বিশ্বকাপ উন্মাদনায় ‘ডঙ্কা সং’ নিয়ে এলো রবি

Posted on জুনe ৪th, ২০২৪

নতুন ২ মডেলের অল-ইন-ওয়ান পিসি বাজারে ছাড়লো ওয়ালটন

Posted on জুনe ৪th, ২০২৪

সারা’র ঈদুল আযহা আয়োজন

Posted on জুনe ৪th, ২০২৪

দেশের বাজারে বিশ্বের নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪