Follow us

বাজারে এলো নতুন বিএমডাব্লিউ এক্স থ্রি

 

নিজস্ব প্রতিবেদক :: আন্তর্জাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউ’র একমাত্র পরিবেশক হিসেবে ২০ মার্চ ২০২২-এ বাংলাদেশে এক্সথ্রি এক্সড্রাইভ থার্টি ই মডেল লঞ্চ করলো এক্সিকিউটিভ মটরস লিমিটেড।নতুন গাড়ি প্রসঙ্গে এক্সিকিউটিভ মটরস লিমিটেডের ডিরেক্টর অপারেসন্স এম শামসুল আরেফিন বলেন, বাংলাদেশের বাজারে প্রিমিয়াম মাঝারি আকারের এসএভি গুলোর সাফল্য ও চাহিদার উপর ভিত্তি করে বিএমডাব্লিউ এক্সথ্রি এর এই সর্বশেষ মডেলটি তৈরি করা হয়েছে।

গ্রাহকদের আভিজাত্যপূর্ণ ও স্পোর্টি গাড়ির অভিজ্ঞতা দিতে এই নতুন মডেলটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।এক্সটেরিওর: স্পোর্টি ধাঁচের এই বিএমডাব্লিউ এক্স থ্রিএর নতুন ডিজাইনের কিডনি গ্রিল, ফ্ল্যাটার হেডলাইট এবং নতুন ফ্রন্ট এপ্রোন গাড়িটিতে এনেছে নতুনত্ব। আকর্ষণীয় আকৃতির বড় এই কিডনি গ্রিল এখন একটি সিংগেল ফ্রেমে আবদ্ধ সাথে সামনের এলইডি হেডলাইটে রয়েছে ম্যাট্রিক্স ফাংশন। রিয়ার লাইটের চারপাশে থাকা কালো বর্ডার এবং ফিলিগ্রি স্টাইলের টার্ন সিগন্যালগুলো গাড়িটিকে একটি আকর্ষণীয় লুক দেয়।
ইন্টেরিয়র: নতুন বিএমডাব্লিউ এক্স থ্রি গাড়িটির ভিতরের এম্বিয়েন্স আরো আধুনিক। বিভিন্ন এক্সক্লুসিভ ফাংশন যেমন; মাল্টি-ফাংশন স্পোর্ট স্টিয়ারিং হুইল, ইলেকট্রিক সিট্ অ্যাডজাস্টমেন্ট উইথ মেমোরি ফাংশন, এক্সটেরিওর মিরর প্যাকেজ গাড়িটিকে আরো আরামদায়ক বানিয়েছে। গাড়িতে থাকা ৬টি ডিম্যাবল প্যাটার্নের এম্বিয়েন্ট লাইটিং, ইলেক্ট্রোপ্লেটেড কন্ট্রোল এবং বর্ধিত সেটিংস সহ ৩-জোন অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল গাড়িটির ইন্টেরিয়র কে প্রিমিয়াম লুক দেয়। গাড়িটির বুট স্পেসের ধারণ ক্ষমতা ৪৫০ -লিটার যা ৪০/২০/৪০ স্প্লিট ব্যাক সিটগুলি ভাঁজ করে ১৫০০-লিটার পর্যন্ত বাড়ানো যেতে পারে।

পারফরম্যান্স: গাড়িটিতে রয়েছে বিএমডাব্লিউ টুইনপাওয়ার টার্বো প্রযুক্তি ও প্লাগ-ইন হাইব্রিড সিস্টেম, যা গাড়িটিকে অন্যান্য গাড়ি থেকে বেশি পারফর্ম্যান্স দিয়ে থাকে। এই নতুন বিএমডাব্লিউ “এক্সথ্রি এক্সড্রাইভ থার্টি ই” এ একটি শক্তিশালী ইড্রাইভ মোটর সহ ২-লিটার, ৪-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে যা ২৯২ হর্সপাওয়ার ও সর্বাধিক ৪২০ এনএম টর্ক তৈরি করে এবং মাত্র ৬.১ সেকেন্ডে ০-১০০ কিমি স্পিড উঠাতে সক্ষম এবং গাড়িটির সর্বোচ্চ গতি ঘন্টায় ২১০ কিমি। পাওয়ারটি একটি ৮-স্পিড স্টেপট্রনিক অটোমেটিক ট্রান্সমিশনের মাধ্যমে পৌঁছায়, যা অনেক সহজেই গিয়ার শিফট করতে সাহায্য করে।

গাড়িটির অল-হুইল-ড্রাইভ সিস্টেম (বিএমডাব্লিউ এক্স ড্রাইভ) ক্রমাগতভাবে ড্রাইভিং পরিস্থিতি পর্যবেক্ষণ করে এবং তার দ্রুত সমাধানে আসতে পারে। এর বৈদ্যুতিকভাবে নিয়ন্ত্রিত ‘অটোমেটিক ডিফারেনশিয়াল ব্রেক/লক’ (এডিবি-এক্স), ‘ডাইনামিক ট্র্যাকশন কন্ট্রোল’ (ডিটিসি), হিল স্টার্ট অ্যাসিস্ট এবং হিল ডিসেন্ট কন্ট্রোল যেকোনো ধরণের রাস্তায় চলাচল সহজ করে। অনেক উদ্ভাবনী প্রযুক্তির এবং বিভিন্ন ধরণের ড্রাইভিং মোড যেমন; কমফোর্ট/ইকো প্রো/স্পোর্ট/স্পোর্ট + সম্বলিত ড্রাইভিং এক্সপেরিয়েন্স কন্ট্রোল সুইচ গাড়ি চালানোর আনন্দ কে আরো বাড়িয়ে তুলবে।
টেকনোলজি: বিএমডাব্লিউ অপারেটিং সিস্টেম ৭.০ এ চালিত বিএমডাব্লিউ লাইভ ককপিট প্রফেশনাল-এ রয়েছে থ্রিডি নেভিগেশন,হাই রেজুলেশন ১২.৩” স্ক্রিন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি কন্ট্রোল ডিসপ্লে, বিএমডাব্লিউ জেসচার কন্ট্রোল, এবং ওয়্যারলেস অ্যাপল কার-প্লে®/এন্ড্রোয়েড অটো এর সুবিধা।
নিরাপত্তা: এই নতুন বিএমডাব্লিউ এক্স থ্রি তে রয়েছে ছয়টি এয়ারব্যাগ, অ্যাটেনটিভনেস অ্যাসিস্ট্যান্স, ডাইনামিক স্টেবিলিটি কন্ট্রোল (ডিএসসি), কর্নারিং ব্রেক কন্ট্রোল (সিবিসি), অটো হোল্ড সহ ইলেকট্রিক পার্কিং ব্রেক, সাইড-ইমপ্যাক্ট প্রটেকশন, ইলেকট্রনিক ভেহিকেল ইমোবিলাইজার ও ক্র্যাশ সেন্সর, আইসোফিক্স চাইল্ড সিট মাউন্টিং সিট্ এবং স্পেয়ার হুইল।

এক্সিকিউটিভ মটরস লিমিটেড থেকে আরো জানা গেছে, মাঝারি আকারের এসএভি সেগমেন্টের এই প্রিমিয়াম গাড়িটির মূল্য বাংলাদেশে ১২০, ০০,০০০ টাকা থেকে শুরু। এছাড়াও, গাড়িটি ক্রয়ের ক্ষেত্রে এক্সিকিউটিভ মটরস লিমিটেড বাংলাদেশে তার গ্রাহকদের পাঁচ বছর বা ৬০,০০০ কিলোমিটার পর্যন্ত বিনামূল্যে পরিষেবা, যন্ত্রাংশ, মেরামত এবং রক্ষণাবেক্ষণ সুবিধা প্রদান করবে।

বিডি প্রেসরিলিস / ২৩ মার্চ ২০২২ /এমএম   


LATEST POSTS
ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২

বাংলালিংকের আয় বেড়েছে

Posted on আগস্ট ৬th, ২০২২

ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো জিবিইএস এশিয়া

Posted on আগস্ট ৬th, ২০২২

ইস্কাটনে ডোমিনোজ পিৎজা’র ১১তম স্টোর উদ্বোধন

Posted on আগস্ট ৪th, ২০২২

বসুন্ধরা মাল্টি ট্রেডিং ও রেডিমিক্সে যুক্ত হলো এসএপি

Posted on আগস্ট ২nd, ২০২২

জিবুতিতে আরএফএলের কাঠের দরজা ও ফ্রেম

Posted on আগস্ট ২nd, ২০২২

ক্যামেরার প্রশংসায় ভাসছে রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি

Posted on আগস্ট ২nd, ২০২২

‘অথবা ডটকমে’র পণ্য গ্রাহকের কাছে পৌঁছে দেবে পেপারফ্লাই

Posted on আগস্ট ১st, ২০২২