Follow us

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে 'স্টুডেন্ট টু স্টার্টআপ'

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে শুরু হলো উদ্যোক্তাদের খুঁজে বের করার আয়োজন ‘স্টুডেন্ট টু স্টার্টআপ: চেপ্টার ওয়ান’। আইসিটি ডিভিশনের আইডিয়া প্রজেক্ট ও ইয়াং বাংলার ব্যবস্থাপনায় পরিচালিত এই আয়োজনে বিশ্ববিদ্যালয় রাউন্ডের ওয়ার্কশপ অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার সকাল ১১ টায় (২৫ এপ্রিল)। শুক্রবার (২৫ এপ্রিল) নেয়া হবে উদ্যোক্তাদের পিচিং।

দেশের অন্যান্য স্থান থেকে বিশ্ববিদ্যালয় রাউন্ডে অংশ নিতে এখনো আবেদন করতে পারবেন এই ঠিকানায়: startupbangladesh.gov.bd/student-to-startup/ অথবা https://bit.ly/2Fus2jd ঠিকানায় গিয়ে ফরমটি পূরণ করে আবেদন করতে পারেন।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে হওয়া প্রথম দিনের ওয়ার্কশপে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. আরিফুল ইকবাল, জুমলা প্লাটফর্মের শীর্ষে থাকা বাংলাদেশি প্রতিষ্ঠান জুমশেপার-এর সিইও ও ফাউন্ডার কাওসার আহমেদ, আইডিয়া প্রকল্পের কনসালটেন্ট এবিএম মনিরুল ইসলাম, ইয়াং বাংলার এস এম আমানূর রহমান, স্টুডেন্ট টু স্টার্ট আপের কমিউনিকেশন অফিসার মোহাম্মদ জেকরি এবং বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের প্রেসিডেন্ট ফজলুর রহমান শুভ।

আয়োজনে সার্বিক সহায়তায় ছিলো বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ইয়াং বাংলার ক্যাম্পাস অ্যাম্বাসেডর আফিয়া তাসনুম অনন্যা, ফায়াজ বিন সিদ্দিক এবং বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাব।

উদ্ভাবনী ভাবনা, উদ্যোগ ও স্টার্টআপকে ব্যবহার করার লক্ষ্যে ‘আমার উদ্ভাবন, আমার স্বপ্ন’ স্লোগানে আলোকিত হয়ে ৮ মার্চ কেন্দ্রীয় সমন্বয় কর্মশালার মাধ্যমে শুরু হয় ‘স্টুডেন্ট টু স্টার্টআাপ: চেপ্টার ওয়ান’-এর যাত্রা।

দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে পরিচালিত হচ্ছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ:চেপ্টার ওয়ান’ প্রতিযোগিতা। নিজ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি অন্য বিশ্ববিদ্যালয়ের থেকেও অংশ নিতে পারবে শিক্ষার্থীরা। ক্যাম্পাস পর্যায়ের এ প্রতিযোগিতায় প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে বাছাই করা হবে ৩টি দল। ৪০টি বিশ্ববিদ্যালয়ের ১২০ দল নিয়ে সাভারে অনুষ্ঠিত হবে ‘জাতীয় স্টার্টআপ ক্যাম্প’। পরবর্তীতে দর্শক এবং বিচারকদের ভোটে বাছাই করা হবে মূল প্রতিযোগিতার শীর্ষ ৩০ স্টার্টআপ। সর্বশেষে জাতীয় পর্যায়ে সেরা ১০ উদ্ভাবনী ভাবনা বা স্টার্টআপ নির্বাচন করা হবে যাদের সব ধরণের সহায়তা প্রদান করবে ‘আইডিয়া’ প্রজেক্ট।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগের ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্টারপ্রেনারশিপ একাডেমি (আইডিয়া) প্রজেক্ট এবং দেশের তরুণদের জন্য সবচেয়ে বড় প্লাটফর্ম ইয়াং বাংলার যৌথ উদ্যোগে শুরু হওয়া এই স্টার্টআপ প্রতিযোগিতার প্রথম অধ্যায় ৪০ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলেও পরবর্তী অধ্যায়ে অন্য বিশ্ববিদ্যালয়েও এই প্রতিযোগিতার আয়োজন করা হবে।

বিডি প্রেস রিলিস/ ২৭ এপ্রিল ২০১৯/ এমএম


LATEST POSTS
ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪

দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা

Posted on মে ১৪th, ২০২৪

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪