Follow us

বাংলাদেশে ৫জি ফোল্ডেবল স্মার্টফোন প্রদর্শন করল হুয়াওয়ে

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশে প্রদর্শন করা হলো বিশ্বব্যাপী সাড়া জাগানো বহুল আলোচিত হুয়াওয়ের ফোল্ডেবল ৫জি স্মার্টফোন ‘মেট এক্স’। বার্সেলোনায় অনুষ্ঠিত এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) ফোনটি উন্মোচনের পর বিভিন্ন দেশ ঘুরে বাংলাদেশে এসেছে। রোববার রাতে ঢাকার এক অভিজাত হোটেলে আলোচিত এ ফোনটি প্রদর্শন করা হয়। এছাড়া একইদিন হুয়াওয়ের স্মার্টওয়াচ জিটি প্রথমবারের মতো বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়ার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াংসহ প্রতিষ্ঠানটির শীর্ষস্থানীয় কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন। প্রদর্শনী অনুষ্ঠানে ৫জি সার্পোটেড ফোল্ডেবল হুয়াওয়ে মেট এক্স দেখার সুযোগ পান আমন্ত্রিত অতিথিরা। তারা স্মার্টফোনটির বিভিন্ন ফিচার সম্পর্কে জানতে পারেন। উৎসুক অতিথিদের নানা প্রশ্নের উত্তর দেন হুয়াওয়ের কর্মকর্তারা।

হুয়াওয়ের প্রিমিয়াম স্মার্টওয়াচ জিটি গতবছর বিশ্ববাজারে উন্মোচন করা হয়। এরপর প্রযুক্তিপ্রেমীদের আলোচনায় আসে হুয়াওয়ের স্মার্টওয়াচটি। এবার বাংলাদেশের বাজারে জিটি আনার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। স্মার্টওয়াচ জিটির প্রস্থ ৪৬ মিলিমিটার। এছাড়াও এর উচ্চতা ১০.৬ মিলিমিটার। স্মার্টওয়াচটি দুই সপ্তাহ পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারবে। ওয়াচটির সাহায্যে হার্টবিট মনিটর, জিপিএস, অ্যাক্টিভিটি ট্র্যাকিং, কম্পাসসহ বিভিন্ন ইন্টেলিজেন্ট ফিচারের অত্যাধুনিক সুবিধা পাওয়া যাবে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, ‘বাংলাদেশের বাজার আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। তাই হুয়াওয়ের বহুল আলোচিত উদ্ভাবন মেট এক্স এর বৈশ্বিক প্রদর্শনের পরপরই বাংলাদেশেও প্রদর্শন করা হচ্ছে। একইসঙ্গে আমরা শিগগিরই স্মার্টওয়াচ জিটি বাংলাদেশের বাজারে নিয়ে আসছি।’

হুয়াওয়ে মেট এক্স একইসঙ্গে স্মার্টফোন ও ট্যাবলেট হিসেবে ব্যবহার করা যাবে। এতে রয়েছে নমনীয় ওএলইডি প্যানেল এবং একটি ফালকন উইং মেকানিক্যাল হিং।

ফোল্ডেবল অবস্থায় মেট এক্স এর ফুল ডিসপ্লে ৬.৬ ইঞ্চির সমান হয়। এছাড়াও ফোল্ড ছাড়া এর ডিসপ্লে ৮ ইঞ্চি ট্যাবলয়েডের মতো দেখা যায়। এর পুরুত্ব ৫.৪ মিলিমিটার। অতুলনীয় ফালকন উইং মেক্যানিকাল হিংসহ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫জির সবথেকে অত্যাধুনিক চিপসেট বেলং ৫০০০। হুয়াওয়ের ৫জি সাপোর্টেড ফোল্ডেবল এ ফোনে ব্যবহার করা হয়েছে লেইকার ক্যামেরা। সেইসঙ্গে থাকবে ক্যামেরা সংক্রান্ত অত্যাধুনিক সব প্রযুক্তি ও ফিচার।

মেট এক্স ফোনটিতে বিশ্বে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে ৭ ন্যানোমিটারের ৫জি মডেম বেলং ৫০০০ চিপসেট। এর ডাউনলোড স্পিড গ্রাহকদের অভিভূত করবে। প্রতি সেকেন্ডে এর ডাউনলোড স্পিড পাওয়া যাবে ৪.৬ জিবিপিএস।

বিডি প্রেস রিলিস/২৬ মার্চ ২০১৯/ এমএম


LATEST POSTS
মার্কেন্টাইল ব্যাংকের দুই উপশাখার উদ্বোধন

Posted on আগস্ট ১৮th, ২০২২

র‍্যাংগস ইলেকট্রনিক্স কেলভিনেটর ব্র্যান্ডের ১ লাখ হ্যাপি কাস্টমার উদযাপন

Posted on আগস্ট ১৭th, ২০২২

১৯ অ্যাওয়ার্ড জিতেছে ‘মেড ইন বাংলাদেশ’ এজেন্সি মিডিয়াকম

Posted on আগস্ট ১৭th, ২০২২

ভিভোর ই-স্টোরে মিলছে দ্রুত সেবা

Posted on আগস্ট ১৬th, ২০২২

মেহেরপুরে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা অনুষ্ঠিত

Posted on আগস্ট ১৬th, ২০২২

মাইক্রোসফটের সঙ্গে ওয়ালটনের চুক্তি

Posted on আগস্ট ১৬th, ২০২২

কিশোরগঞ্জে রূপালী ব্যাংকের অষ্টগ্রাম উপশাখা উদ্বোধন

Posted on আগস্ট ১৪th, ২০২২

৫ ক্যাটাগরিতে ক্রিয়েটিভ কমিউনিকেশন অ্যাওয়ার্ড জিতল ‘নগদ’

Posted on আগস্ট ১৪th, ২০২২

সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন শুরু

Posted on আগস্ট ১৩th, ২০২২

LEED Gold স্বীকৃতি পেলো বেঙ্গল প্লাস্টিকস

Posted on আগস্ট ১৩th, ২০২২