Follow us

বাংলাদেশে সনি’র পণ্য বিক্রি শুরু করলো স্মার্ট টেকনোলজিস

 

নিজস্ব প্রতিবেদক ::  জাপানের বহুজাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনি’র ইলেকট্রনিক্স পণ্য এবং সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বাংলাদেশে বিক্রি শুরু করেছে স্মার্ট টেকনোলোজিস (বিডি) লি.। মঙ্গলবার রাজধানীর আগারগাঁও জহির স্মার্ট টাওয়ারের নীচ তলায় চালু করা হয় সনি-স্মার্ট ফ্ল্যাগশিপ শো-রুম।

প্রধান আতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে শো-রুমটির উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। স্মার্ট টেকনোলজিস (বিডি) লি.-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সনি’র দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রেসিডেন্ট আতসুশি এন্দো।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, ‘মাস চারেক আগে সনির সঙ্গে স্মার্ট টেকনোলজিসের চুক্তি সই অনুষ্ঠানে আমি উপস্থিত ছিলাম। কিন্তু, করোনাকালে এত অল্প সময়ের মধ্যে স্মার্ট টেকনোলজিস পণ্য বাজারজাত করতে পারবে, এটা আমি ধারণাও করতে পারিনি। এ সাফল্যের জন্য আমি স্মার্ট টেকনোলজিসের সকল কর্মকর্তাদের অভিনন্দন জানাই।’

বাংলাদেশে সনি’র প্রাতিষ্ঠানিক পরিবেশক হিসেবে স্মার্ট টেকনোলজিস দেশের সব জেলা-উপজেলায় আসল সনি’র পণ্য পৌঁছে দিবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন শিল্পমন্ত্রী। পাশাপাশি সনি করপোরেশনের সঙ্গে মিলে বাংলাদেশেই পণ্য উৎপাদন কারখানা স্থাপনের জন্য স্মার্ট টেকনোলজিসকে আহ্বান জানান তিনি।

বিশেষ অথিতির বক্তব্যে সনি দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রেসিডেন্ট আতসুশি এন্দো বলেন, ‘বিশ্বের বিভিন্ন স্বনামধন্য বহুজাতিক ব্র্যান্ডের হয়ে বাংলাদেশের আইসিটি খাতে দীর্ঘদিন ধরে নেতৃত্ব দিচ্ছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লি.। বাংলাদেশে স্মার্ট টেকনোলজিসের ২০ বছরের ব্যবসায়িক সুনামের অংশীদার হতে পেরে সনি সৌভাগ্যবান বোধ করছে। এখন থেকে বাংলাদেশে সনি’র কনজিউমার ইলেক্ট্রনিক্সের নেতৃত্ব দেবে স্মার্ট টেকনোলোজিস। আমি নিশ্চিত যে, আজ থেকে স্মার্ট জাহির টাওয়ারে চালু হওয়া ফ্ল্যাগশিপ শো-রুমটি বাংলাদেশে কনজিউমার ইলেকট্রনিক্সের বাজারকে একটি উজ্জ্বল ভবিষ্যতের পথে নিয়ে যাবে।’

স্মার্ট টেকনোলজিস (বিডি) লি.-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, ‘বিশ্বব্যাপি আইটি, আইসিটি এবং ইলেকট্রনিক্স পণ্য একই ছাতার নিচে চলে আসছে। স্মার্ট টেকনোলজিস এই ডিজিটাল বিবর্তনের বাইরে নয়। এ কারণেই আমরা দেশের প্রথম প্রযুক্তিপণ্যের প্রতিষ্ঠান হিসেবে ইলেকট্রনিক্স পণ্য বাজারজাত করছি। আমরা সনি’র সঙ্গে চুক্তি সই করে বাংলাদেশে তাদের প্রতিষ্ঠানিক পরিবেশক হয়েছি। আজ থেকে স্মার্টের টেলিভিশন বাজারজাত শুরু হলো।’

মোহাম্মদ জহিরুল ইসলাম আরও বলেন, ‘আমরা হাইটেক পার্কে জায়গা বরাদ্দ পেয়েছি। আমাদের কারখানা প্রস্তুত হয়ে গেলে, দেশেই উন্নতমানের পণ্য উপাদন করতে পারবো আমরা। আমাদের মূল লক্ষ্য নিজেদের উৎপাদিত পণ্য দেশের বাজারের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা।’সনি-স্মার্ট ফ্ল্যাগশিপ শো-রুমের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিসের উপ-ব্যবস্থাপনা পরিচালক এস এম মহিবুল হাসানসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, গত বছরের ২৬ নভেম্বর বাংলাদেশে জাপানের বহুজাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনি’র ইলেকট্রনিক্স পণ্য এবং সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বিক্রি করতে প্রাতিষ্ঠানিক পরিবেশক হিসেবে চুক্তিবদ্ধ হয় দেশের আইসিটি খাতের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলোজি (বিডি) লি.।দীর্ঘদিন ধরে বাংলাদেশে আইসিটি পণ্য বাজারজাত করে আসছে স্মার্ট টেকনোলোজি (বিডি) লি.। বর্তমানে বিশ্বের প্রায় ৮৫টি ব্র্যান্ডের আইসিটি পণ্য বাজারজাত করছে প্রতিষ্ঠানটি।

বিডি প্রেসরিলিস / ২৩ মার্চ ২০২২ /এমএম   


LATEST POSTS
একুশে বই মেলায় বিকাশ পেমেন্টে ১৫০ টাকা অফার

Posted on ফেব্রুয়ারি ৪th, ২০২৩

সোনালী ব্যাংকের সঙ্গে স্মার্ট টেকনোলজিসের ডাটা সেন্টার চুক্তি সম্পন্ন

Posted on ফেব্রুয়ারি ২nd, ২০২৩

একসঙ্গে কাজ করবে পেন্টাগন ইন্টারন্যাশনাল লিমিটেড ও বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on জানুয়ারি ২৬th, ২০২৩

ডাচ্-বাংলা ব্যাংকের ২০২৩ সালের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

Posted on জানুয়ারি ২৪th, ২০২৩

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের বাসভবনে সৌজন্য সাক্ষাৎ

Posted on জানুয়ারি ১৮th, ২০২৩

নভোএয়ারের এক দশক পূর্তি, সেরা এজেন্টদের পুরস্কার

Posted on জানুয়ারি ১৭th, ২০২৩

শেষ হলো ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’

Posted on জানুয়ারি ৮th, ২০২৩

জাপানি শিশুপণ্য কোদোমোতে আরো নতুন ২ পণ্য

Posted on জানুয়ারি ৮th, ২০২৩

ছুটির দিনে জমজমাট আইডিবি মেলা

Posted on জানুয়ারি ৬th, ২০২৩

সিটি আইটি মেগা ফেয়ারের আজ চলছে ৮ম দিন

Posted on জানুয়ারি ৫th, ২০২৩