Follow us

বাংলাদেশে শাওমির রেডমি ৭ ও রেডমি নোট ৭

বাংলাদেশে শাওমির রেডমি ৭ ও রেডমি নোট ৭

নিজস্ব প্রতিবেদক :: গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি, বাংলাদেশের বাজারে জনপ্রিয় রেডমি সিরিজের দুটি লেটেস্ট স্মার্টফোন রেডমি নোট ৭ এবং রেডমি ৭ নিয়ে এসেছে। ডুয়াল-টোন গ্র‌্যাডিয়েন্ট গ্লাস ডিজাইনের রেডমি নোট ৭ এ রয়েছে ৪৮ মেগাপিক্সেলের শক্তিশালী রেয়ার ক্যামেরা এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট। অন্যদিকে রেডমি ৭ স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ চিপসেট ও ডুয়াল রেয়ার ক্যামেরা। উভয় ফোনেই আছে শক্তিশালী ক্ষমতাসম্পন্ন ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

রেডমি নোট ৭
আকর্ষণীয় ডিজাইন : রেডমি সিরিজের মধ্যে রেডমি নোট ৭ এর ডিজাইনে চমৎকার পরিবর্তন এনেছে শাওমি, এর ফ্রন্ট ও রেয়ার উভয় প্যানেলেই রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। এতে রয়েছে ১৯.৫:৯ ডট ড্রপ ৬.৩ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ২৩৪০×১০৮০ পিক্সেল। হাই পিক্সেল ডেনসিটি এবং সঠিক কালার (৮৪% এনটিএসসি) সম্পন্ন এই ডিসপ্লে গ্রাহকদের দারুন অভিজ্ঞতা দিতে সক্ষম।

স্বল্প আলোতেও অসাধারণ ফটো : ফোনটির ব্যাক ক‌্যামেরায় শাওমি ব্যবহার করেছে স্যামসাং ISOCELL ব্রাইট জিএম১ ব্যাকসাইড-ইল‌্যুমিনেটেড সিএমওএস সেন্সর, যাতে রয়েছে ৪৮ মিলিয়ন পিক্সেল। ছবি তোলার সময় এই সেন্সরটি স্যামসাং-এর টেট্রাসেল প্রযুক্তি ব্যবহার করে, যেটি ৪টি পিক্সেলকে একটি বিশাল ১.৬ ইউএম পিক্সেলের সঙ্গে একীভূত করে। এর ক‌্যামেরার লাইট সেন্সিটিভিটি বৃদ্ধি করা হয়েছে যা ১২ মেগাপিক্সেল ছবিকে আরো উজ্জ্বল ও পরিস্কার করে এমনকি কম আলোতেও।

এছাড়াও, রেডমি নোট ৭ এর ক্যামেরায় রয়েছে লেটেস্ট এআই ফিচার, নাইট মোড ফটোগ্রাফি ফিচার, এআই স্কিন ডিটেকশন, এআই বিউটি এবং এআই পোট্রেইটস, যা আগেই শাওমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন মি মিক্স৩ তে নিয়ে আসা হয়েছিলে। এই ফিচারগুলো অসাধারণ ফটোগ্রাফির অভিজ্ঞতা নিশ্চিৎ করবে।

উন্নত পারফরম্যান্স : রেডমি নোট ৭ এ রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট যার ক্লক স্পিড সর্বোচ্চ ২.২ গিগাহার্জ, যা গেমস খেলা ও ডাটা প্রোসেসিং এর সময় নিরবিচ্ছিন্ন পারফরম্যান্স নিশ্চিৎ করে। শক্তিশালী ৪,০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে রেডমি নোট ৭ ব্যাটারির চমৎকার কার্যক্ষমতার ঐতিহ্যকে ধরে রেখেছে, যা সব ব্যবহারকারীর সারাদিনের জন্য যথেষ্ট। চার্জিং পোর্ট হিসেবে থাকছে ইউএসবি টাইপ-সি, কোয়ালকম কুইক চার্জ ৪ এর মাধ্যমে দ্রুত চার্জিং অভিজ্ঞতা উপভোগ করা যাবে। বিভিন্ন ধরনের হোম অ্যাপ্লায়েন্স যেমন টেলিভিশন অথবা এয়ার কন্ডিশনারগুলোতে রিমোট কন্ট্রোল হিসেবে ব্যবহার করতে রেডমি নোট ৭ এ রয়েছে আইআর ব্লাস্টার। এছাড়াও সুস্পষ্ট এবং হাই-কোয়ালিটি সাউন্ডের জন্য এতে রয়েছে স্মার্ট পিএ অডিও।

বিল্ট টু লাস্ট : দৈনন্দিন ব্যবহারের জন্য ফোনটি বেশ উপযোগী। এর দীর্ঘস্থায়ীত্ব বৃদ্ধির জন্য এটির চেসিসের কোণগুলোকে আরো শক্তিশালী করা হয়েছে। এছাড়াও, এর বাটন ও পোর্টগুলোকে পানিরোধী করা হয়েছে, যাতে ফোন ব্যবহারের সময় দৈনন্দিন ঘটে যাওয়া দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া যায়।

রেডমি ৭
দারুন পারফরম্যান্স : রেডমি ৭ স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৬৩২ চিপসেট যা কোয়ালকম ক্রাইও ২৫০ অক্টা কোর সিপিইউ সম্পন্ন। ব্যবহারকারীকে চমৎকার দৈনন্দিন অভিজ্ঞতা এবং নিরবিচ্ছিন্ন গেমিং অভিজ্ঞতা দিতে রেডমি ৭ স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে।

ডট ড্রপ ডিজাইন : রেডমি ৭ এ রয়েছে ৬.২৬ ইঞ্চি এইচডি+ ডট ড্রপ ডিসপ্লে এবং চতুর্দিক বাঁকানো গ্র্যাডিয়েন্ট ডিজাইনের সঙ্গে স্বল্প বেজেল। এটি তিনটি দারুণ কালারে এসেছে- কমেট ব্লু, লুনার রেড এবং ইক্লিপ্স ব্ল্যাক। ১৯:৯ অনুপাতের বিশাল এলসিডি ডিসপ্লে দেবে অসাধারণ গেমিং এবং ভিডিও দেখার অভিজ্ঞতা। দীর্ঘস্থায়ীত্ব নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।

দীর্ঘস্থায়ী ব্যাটারি : উন্নত মানের ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং অপ্টিমাইজইড সিস্টেম সম্পন্ন রেডমি ৭ স্ট্যান্ডবাই টাইম নিশ্চিৎ করে ৪০০ ঘণ্টা পর্যন্ত। ফোনটির সাউন্ড কোয়ালিটি খুবই চমৎকার। সুস্পষ্ট মিডিয়া প্লেব্যাক ও কল সাউন্ড নিশ্চিত করতে এর আগের স্মার্টফোনগুলো থেকে এটিতে আরো উন্নতমানের ও বড় স্পিকার ব্যবহার করা হয়েছে। ফোনটিতে আরো ব্যবহৃত হয়েছে ইনফ্রারেড সেন্সর, যা ৪,০০০ এরও বেশি ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্সে রিমোট হিসেবে ব্যবহার করা যাবে।

৩১ মার্চ, রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে শাওমির নতুন স্মার্টফোন দুটি বাংলাদেশে আনার ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে ভারতীয় উপমহাদেশের শাওমির ওভারসিজ এক্সপানশন হেড সংকেত আগারওয়াল বলেন, আমাদের মূল দর্শন ‘প্রত্যেকের জন্য উদ্ভাবন’-কে সামনে রেখে বাংলাদেশে রেডমি সিরিজের উল্লেখযোগ্য এডিশন রেডমি নোট ৭ এবং রেডমি ৭ নিয়ে এসেছি। রেডমি নোট ৭ এ রয়েছে শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট এবং অসাধারণ ডিজাইন। রেডমি ৭ প্রত্যেকের জন্য পারফরমেন্স ও ডিজাইনের এক চমৎকার সমন্বয় এনেছে। মি ফ্যানসরা সাশ্রয়ী মূল্যে উদ্ভাবনী পণ্য ও সেবা উপভোগ করতে পছন্দ করেন, তাদের জন্যই দারুণ সব ফিচারের সঙ্গে আমরা চমৎকার দুটি পণ্য এনেছি।

রেডমি নোট ৭ স্পেস ব্ল্যাক, নেপচুন ব্লু এবং নেবুলা রেড- এই ৩টি আকর্ষণীয় রঙে বাজারে পাওয়া যাবে। ৩ জিবি+৩২ জিবি ভার্সনের মূল্য ১৭,৯৯৯ টাকা, ৪ জিবি+৬৪ জিবি ভার্সনের মূল্য ১৯,৯৯৯ টাকা এবং ৪ জিবি+১২৮ জিবি এর মূল্য ২১,৯৯৯টাকা।

অন্যদিকে রেডমি ৭ এর ক্ষেত্রে ২ জিবি+১৬ জিবি ভার্সনের মূল্য ১১,৯৯৯ টাকা এবং ৩ জিবি+৩২ জিবি ভার্সনের মূল্য ১৩,৯৯৯ টাকা। ৪ এপ্রিল থেকে রেডমি নোট ৭ এবং রেডমি ৭ আকর্ষণীয় অফারসহ দারাজ এ পাওয়া যাবে।

বিডি প্রেস রিলিস/ ০২ এপ্রিল ২০১৯/ এমএম


LATEST POSTS
ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪