Follow us

বাংলাদেশে ভিসার কান্ট্রি ম্যানেজার পদে নিযুক্ত হলেন সৌম্য বসু

 

নিজস্ব প্রতিবেদক ::  পেমেন্ট প্রযুক্তিতে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভিসা আইএনসি (এনওয়াইএসই: ভি) সৌম্য বসুকে বাংলাদেশে তাদের কান্ট্রি ম্যানেজার পদে নিযুক্ত করার ঘোষণা দিয়েছে। সৌম্য বাংলাদেশ, নেপাল এবং ভুটানে প্রতিষ্ঠানটির কার্যক্রম পরিচালনা করবেন এবং এই অঞ্চলে ভিসার লিডারশিপ টিমে কাজ করবেন।

গত বছরের শেষে ভিসা বাংলাদেশে তাদের কান্ট্রি লিয়েসন অফিস স্থাপনের পরিকল্পনা ঘোষণা করে। এর মাধ্যমে ভিসার ঢাকা ভিত্তিক একটি আলাদা টিম থাকবে, যা সৌম্যর নেতৃত্বে পরিচালিত হবে। এছাড়াও প্রতিষ্ঠানটি সারাদেশে ডিজিটাল পেমেন্টের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের সাথে সাথে বাংলাদেশি গ্রাহকদের জন্য নতুন পরিষেবাদি চালু করবে।

সৌম্য ২০১৬ সাল থেকে ভিসার সাথে কাজ করছেন এবং দক্ষিণ এশিয়ার ব্যবসায়িক কৌশল এবং নানা কার্যক্রমের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। তার এই অভিজ্ঞতা বাংলাদেশে সিদ্ধান্ত প্রণয়নকারী এবং খাত সংশ্লিষ্ট অংশীদারদের সাথে দীর্ঘমেয়াদী অংশীদারিত্ব গঠনে এবং সম্পর্ক বিস্তারে ভিসাকে সহায়তা করবে।

যার মধ্যে থাকবে ব্যাংক, ফিনটেক, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস), ব্যবসায়ী ও প্রতিষ্ঠান এবং নিয়ন্ত্রক কর্তৃপক্ষ।ভিসায় যোগদানের আগে সৌম্য ভারতের শীর্ষস্থানীয় বিভিন্ন বহুজাতিক প্রতিষ্ঠান যেমন-টাটা গ্রুপ, ক্রিসিল এবং ডায়বল্ড নিক্সডর্ফের ব্যবস্থাপনায় কাজ করেছেন। এই অঞ্চলে এসব প্রতিষ্ঠানের বিক্রয় বৃদ্ধি এবং ব্যবসায়িক বিকাশের ক্ষেত্রে তার অসামান্য ভূমিকা রয়েছে।

এ নিয়ে ভারত এবং দক্ষিণ এশিয়ার ভিসার গ্রুপ কান্ট্রি ম্যানেজার টি আর রমাচন্দ্রন বলেন, ‘সৌম্য বসুকে বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার পদে নিযুক্ত করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। সৌম্য গত পাঁচ বছর ধরে বাংলাদেশে ডিজিটাল পেমেন্টের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছেন। আমাদের বিশ্বাস বাংলাদেশের পেমেন্ট ল্যান্ডস্কেপ সম্পর্কে তার অগাধ জ্ঞান, তার উপস্থিতিতে ক্লায়েন্টদের সাথে সম্পর্কের দৃঢ়তা, বাজারে আমাদের শীর্ষস্থান অটুট রাখতে সাহায্য করবে। এরই সাথে আমরা দেশের ডিজিটাল যাত্রায় অর্থবহ ভূমিকা পালন করতে সক্ষম হবো।’

বাংলাদেশ, নেপাল এবং ভুটানের নবনিযুক্ত কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু তার এই নিযুক্তি সম্পর্কে বলেন, ‘ভিসা আমাকে এমন দারুণ একটি সুযোগের জন্য নির্বাচিত করায় আমি সত্যিই খুব আনন্দিত। বিগত কয়েক বছর ধরে আমাদের ক্লায়েন্ট, নিয়ন্ত্রক এবং ব্যবসায়িক অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করার পরে আমরা এখন বাংলাদেশে ডিজিটাল পেমেন্টের ক্ষেত্রে ভিসার অগ্রণী ভূমিকা সম্পর্কে সচেতন। নতুন পদে নিযুক্ত হয়ে আমি বাংলাদেশি ডিজিটাল পেমেন্ট প্রফেশনালদের নিয়ে টিম গড়ে তোলার পাশাপাশি বিশ্বমানের ডিজিটাল পেমেন্ট পণ্য এবং সমাধান নিয়ে আসার মাধ্যমে এদেশে একটি সমৃদ্ধ ঐতিহ্য গড়ে তোলার পরিকল্পনা করছি।’

বিডি প্রেসরিলিস /১৭ ফেব্রুয়ারি ২০২১ /এমএম


LATEST POSTS
ফ্ল্যাশ চার্জিং সুবিধা আনতে গ্লোবাল পার্টনারশিপের ঘোষণা অপোর

Posted on মার্চ ৪th, ২০২১

তরুণদের জন্য পর্বভিত্তিক স্টোরি টেলিং ক্যাম্পেইন নিয়ে এলো স্প্রাইট

Posted on মার্চ ৪th, ২০২১

টেকনো নিয়ে এল ৪/৬৪ জিবির স্পার্ক সিক্স গো

Posted on মার্চ ৪th, ২০২১

আইটেলের গ্র্যান্ড মিটআপ অনুষ্ঠিত

Posted on মার্চ ১st, ২০২১

ইনফিনিক্স নোট ৮ আই : মোবাইল গেমিং ও ফটোগ্রাফির গেম-চেঞ্জার

Posted on মার্চ ১st, ২০২১

শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান অনলাইন শিক্ষামেলা

Posted on ফেব্রুয়ারি ২৮th, ২০২১

গ্রামীণফোনের এমটুএম সল্যুশন সেবা নেবে রাকাব

Posted on ফেব্রুয়ারি ২৭th, ২০২১

৪৮ পয়সা কল রেট অফার চালু করল এয়ারটেল

Posted on ফেব্রুয়ারি ২৭th, ২০২১

মিডরেঞ্জের নতুন ফোন আনছে ভিভো

Posted on ফেব্রুয়ারি ২৭th, ২০২১

মটোরোলা ফোনে এক্সচেঞ্জ অফার

Posted on ফেব্রুয়ারি ২৭th, ২০২১