Follow us

বর্ণমালায় দেশের ইতিহাস জানাবে গুডলাক স্টেশনারি’র অ্যাপ

বর্ণমালায় দেশের ইতিহাস জানাবে গুডলাক স্টেশনারি’র অ্যাপ

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ সৃষ্টির ইতিহাস তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে একটি শিক্ষামূলক অ্যাপ তৈরি করেছে দেশের জনপ্রিয় স্টেশনারি পণ্যের ব্র্যান্ড গুডলাক।

‘৫২ তে বর্ণমালা, ৭১-এ দেশ; অক্ষরে খুঁজে নাও তোমার বাংলাদেশ’ নামের এ উদ্যোগের মাধ্যমে ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাসের প্রতিটি বাঁক, প্রতিটি গুরুত্বপূর্ণ ঘটনাকে তুলে ধরার লক্ষ্যে এ শিক্ষামূলক অ্যাপটি তৈরি করা হয়েছে। এ অ্যাপের মাধ্যমে বাংলা ভাষার যে কোনো বর্ণমালাকে স্ক্যান করলেই বাংলাদেশ সৃষ্টির ইতিহাস পড়তে পারবেন ব্যবহারকারী, সঙ্গে সঙ্গে শুনতে পাবেন ধারাবর্ণনা।

বৃহস্পতিবার রাজধানীর ফুজি ট্রেড সেন্টারে গুডলাক স্টেশনারি’র শিক্ষামূলক এ অ্যাপের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে আরএফএল স্টেশনারি’র নির্বাহী পরিচালক এএসএম হাসান নাসির জানান, আমাদের স্টেশনারি ব্র্যান্ড ‘গুডলাক’ শিক্ষার্থীদের বিভিন্ন উপকরণ তৈরি ও বিপণনের সঙ্গে জড়িত। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে তাই আমরা চেয়েছি একটি শিক্ষামূলক অ্যাপের মাধ্যমে তাদের কাছে দেশের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরতে।

তিনি জানান, আমরা এটিকে একটি শিক্ষামূলক অ্যাপ বলছি। কেননা প্রথমে এ অ্যাপটির মাধ্যমে আমরা ১৯৫২-এর ভাষা আন্দোলন, ১৯৫৪-এর যুক্তফ্রন্ট নির্বাচন, ১৯৬২-এর শিক্ষা আন্দোলন, ১৯৬৬-এর ৬ দফা আন্দোলন, ১৯৬৯-এর গণ-অভ্যুত্থান ও ১৯৭১-এর মুক্তিযুদ্ধ তুলে ধরছি। তবে আমাদের লক্ষ্য অ্যাপটিতে বিভিন্ন অপশন যুক্ত করা, যেখানে দেশের সব ঐতিহ্যই অন্তর্ভুক্ত হবে। এ ছাড়া এখনকার শিশুরা ডিজিটাল প্লাটফর্মে অভ্যস্ত হচ্ছে। তারা যেন এ প্লাটফর্ম থেকে ছোটবেলা থেকেই ভালো কিছু গ্রহণ করে, সে ব্যাপারে ‘গুডলাক অ্যাপে’ আমরা কনটেন্ট তৈরি করব।

গুডলাক স্টেশনারি’র হেড অব মার্কেটিং ফাহিম হোসেন জানান, প্রথমে মোবাইল ফোনে ‘গুডলাক’ অ্যাপটি গুগল প্লে- স্টোর কিংবা অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করতে হবে। এরপর অ্যাপটি ওপেন করে কোনো লেখা স্ক্যান করলে সেখানকার বর্ণমালা প্রদর্শিত হবে। সেখান থেকে পছন্দের বর্ণমালা সিলেক্ট করলেই ব্যবহারকারী সে সংক্রান্ত ইতিাস পড়তে ও শুনতে পারবেন।

সংবাদ সম্মেলনে প্রাণ-আরএফএল গ্রুপের অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার (জনসংযোগ) জিয়াউল হক, হেড অব ডিজিটাল মিডিয়া আজিম হোসেন ও গুডলাক স্টেশনারি’র ব্র্যান্ড ম্যানেজার আহসানুজ্জামান খানসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রেস রিলিস/৩০ মার্চ ২০১৯/ এমএম


LATEST POSTS
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস

Posted on জুলাই ১৬th, ২০২৪

বাজার মাতাতে অনার নিয়ে আসছে এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং

Posted on জুলাই ১৬th, ২০২৪

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ১৫th, ২০২৪

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪