Follow us

বর্ণমালায় দেশের ইতিহাস জানাবে গুডলাক স্টেশনারি’র অ্যাপ

বর্ণমালায় দেশের ইতিহাস জানাবে গুডলাক স্টেশনারি’র অ্যাপ

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ সৃষ্টির ইতিহাস তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে একটি শিক্ষামূলক অ্যাপ তৈরি করেছে দেশের জনপ্রিয় স্টেশনারি পণ্যের ব্র্যান্ড গুডলাক।

‘৫২ তে বর্ণমালা, ৭১-এ দেশ; অক্ষরে খুঁজে নাও তোমার বাংলাদেশ’ নামের এ উদ্যোগের মাধ্যমে ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাসের প্রতিটি বাঁক, প্রতিটি গুরুত্বপূর্ণ ঘটনাকে তুলে ধরার লক্ষ্যে এ শিক্ষামূলক অ্যাপটি তৈরি করা হয়েছে। এ অ্যাপের মাধ্যমে বাংলা ভাষার যে কোনো বর্ণমালাকে স্ক্যান করলেই বাংলাদেশ সৃষ্টির ইতিহাস পড়তে পারবেন ব্যবহারকারী, সঙ্গে সঙ্গে শুনতে পাবেন ধারাবর্ণনা।

বৃহস্পতিবার রাজধানীর ফুজি ট্রেড সেন্টারে গুডলাক স্টেশনারি’র শিক্ষামূলক এ অ্যাপের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে আরএফএল স্টেশনারি’র নির্বাহী পরিচালক এএসএম হাসান নাসির জানান, আমাদের স্টেশনারি ব্র্যান্ড ‘গুডলাক’ শিক্ষার্থীদের বিভিন্ন উপকরণ তৈরি ও বিপণনের সঙ্গে জড়িত। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে তাই আমরা চেয়েছি একটি শিক্ষামূলক অ্যাপের মাধ্যমে তাদের কাছে দেশের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরতে।

তিনি জানান, আমরা এটিকে একটি শিক্ষামূলক অ্যাপ বলছি। কেননা প্রথমে এ অ্যাপটির মাধ্যমে আমরা ১৯৫২-এর ভাষা আন্দোলন, ১৯৫৪-এর যুক্তফ্রন্ট নির্বাচন, ১৯৬২-এর শিক্ষা আন্দোলন, ১৯৬৬-এর ৬ দফা আন্দোলন, ১৯৬৯-এর গণ-অভ্যুত্থান ও ১৯৭১-এর মুক্তিযুদ্ধ তুলে ধরছি। তবে আমাদের লক্ষ্য অ্যাপটিতে বিভিন্ন অপশন যুক্ত করা, যেখানে দেশের সব ঐতিহ্যই অন্তর্ভুক্ত হবে। এ ছাড়া এখনকার শিশুরা ডিজিটাল প্লাটফর্মে অভ্যস্ত হচ্ছে। তারা যেন এ প্লাটফর্ম থেকে ছোটবেলা থেকেই ভালো কিছু গ্রহণ করে, সে ব্যাপারে ‘গুডলাক অ্যাপে’ আমরা কনটেন্ট তৈরি করব।

গুডলাক স্টেশনারি’র হেড অব মার্কেটিং ফাহিম হোসেন জানান, প্রথমে মোবাইল ফোনে ‘গুডলাক’ অ্যাপটি গুগল প্লে- স্টোর কিংবা অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করতে হবে। এরপর অ্যাপটি ওপেন করে কোনো লেখা স্ক্যান করলে সেখানকার বর্ণমালা প্রদর্শিত হবে। সেখান থেকে পছন্দের বর্ণমালা সিলেক্ট করলেই ব্যবহারকারী সে সংক্রান্ত ইতিাস পড়তে ও শুনতে পারবেন।

সংবাদ সম্মেলনে প্রাণ-আরএফএল গ্রুপের অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার (জনসংযোগ) জিয়াউল হক, হেড অব ডিজিটাল মিডিয়া আজিম হোসেন ও গুডলাক স্টেশনারি’র ব্র্যান্ড ম্যানেজার আহসানুজ্জামান খানসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রেস রিলিস/৩০ মার্চ ২০১৯/ এমএম


LATEST POSTS
মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২

পুঁজিবাজারে যোগ হলো নতুন স্বপ্ন

Posted on নভেম্বর ২১st, ২০২২

যাত্রা শুরু করল সুমাশ টেক লিমিটেড

Posted on নভেম্বর ১৯th, ২০২২

বিক্রিতে রিয়েলমি সি৩৩ রেকর্ড গড়ল দারাজ ১১.১১ ক্যাম্পেইনে

Posted on নভেম্বর ১৭th, ২০২২

কানাডিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থীদের নিয়ে পদ্মা ব্যাংকের রোড শো

Posted on নভেম্বর ১৬th, ২০২২

দেশের বাজারে নতুন ফ্ল্যাগশিপ সিম্ফনি জেড ৪৭

Posted on নভেম্বর ১৬th, ২০২২