Follow us

প্রামাণ্যচিত্র ‘এডুকেশন অন দ্য বোট- এ নিউ হোপ ফর টুমোরো’

প্রামাণ্যচিত্র 'এডুকেশন অন দ্য বোট- এ নিউ হোপ ফর টুমোরো

নিজস্ব প্রতিবেদক :: চলচ্চিত্র নির্মাতা খ ম তাজবি-উল হাসান নির্মিত ‘এডুকেশন অন দ্য বোট- এ নিউ হোপ ফর টুমোরো’ প্রামাণ্যচিত্রটি The HOBOKEN International Film Festival–এ আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পেয়েছে।

এই মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসবটি আগামী ১৭-২৩ মে ২০১৯ পর্যন্ত নিউইয়র্ক শহরে অনুষ্ঠিত হবে। নির্বাচিত ছবিটি জলবায়ু অভিযোজনের এর উপর নির্মিত।
শিক্ষামূলক চলচ্চিত্র নির্মাণে বিশেষজ্ঞ হাসান ১৯৯২ সাল হতে এই পেশাতে যুক্ত আছেন। এ পর্যন্ত তিনি অনেক আন্তর্জাতিক পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন।

বিশেষ করে শিক্ষামূলক চলচ্চিত্র নির্মাণে হাসান তিনবার বিশ্বের সবচাইতে মর্যাদাপূর্ণ UNESCO JAPAN PRIZE পুরস্কার অর্জন করেন যা একটি বিরল রেকর্ড।

ছবিটি আগামী ২২ মে সন্ধ্যা ৬টায় নিউইয়র্কের গ্রিনউড লেকের থমাস মোরাহান ওয়াটারফ্রন্ট পার্কে এ প্রদর্শিত হবে।

প্রামান্যচিত্রটি ইতোমধ্যে Philadelphia Environmental Film festival-যুক্তরাষ্ট্র,12th International Tourism Film festival-লাটভিয়া ,‘Silver Frame’ Trophy-The Best Naturalistic Documentary award The Video Festival Imperia Rome-ইতালি, International ‘Gold Panda’ Sichuan TV Festival-চীন, UNAFF International Documentary Film Festival -San Francisco, যুক্তরাষ্ট্র, XIII Festival International de TV de Barcelona-স্পেনসহ অনেক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার অর্জন ও প্রদর্শনের জন্য মনোনয়ন পেয়েছে।

বিডি প্রেস রিলিস/ ৬ মে ২০১৯/ এমএম