Follow us

প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফরসঙ্গী হয়ে নিউইয়র্ক যাচ্ছেন প্রকৌ. মেহেদী হাসান

নিজস্ব প্রতিবেদক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান করছেন প্রিন্টিং ইন্ড্রাস্ট্রিজ এসোসিয়েশন অব বাংলাদেশের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান।

যিনি দেশের অন্যতম আইটি স্পেশালিস্ট, বিলিভ আইটি ও অমিকন গ্রুপের চেয়ারম্যান ও কপিরাইট বিশেষজ্ঞ । শুক্রবার ২১ সেপ্টেম্বর তিনি প্রধানমন্ত্রীর সফরসঙ্গী প্রতিনিধিদলের সঙ্গে জাতিসংঘের সদরদপ্তর নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

জানা গেছে, শিল্পপতি প্রকৌশলী মেহেদী হাসান প্রকাশনা শিল্পে একটি নিবেদিত নাম। তার অন্যতম প্রকাশনা প্রতিষ্ঠান ‘বাংলাপ্রকাশ’ ইতিমধ্যে দেশ ও বিদেশে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। ইতিমধ্যে তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘মমতাময়ী’ গ্রন্থ এবং জাতিরজনক বঙ্গবন্ধুর ‘পোয়েট অব পলিটিক্স’ গ্রন্থ প্রকাশ করে দেশ বিদেশে ভূয়সী প্রসংশা অর্জন করেছেন।

দুবাই বুক ফেয়ার ও ফ্রাংকফ্রুট বইমেলায় এই দুটি গ্রন্থ ব্যাপক সাড়া ফেলে। বিদেশে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করতে তিনি জাতিরজনক বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আরো একাধিক গ্রন্থ ইংরেজিতে অনুবাদ করে তা প্রকাশের জন্যে কাজ করে যাচ্ছেন।

এর আগে তিনি বিশ্বের সব বই ও প্রিন্টিং মেলায় অংশ গ্রহণ করে বাংলাদেশকে তুলে ধরেছেন। এজন্য তিনি অস্ট্রেলিয়া, ফ্রান্স, সুইজারল্যান্ড, ইংল্যান্ড, চীন, জাপান, তুরস্ক, রাশিয়া, থাইল্যান্ড, নেপাল, সিঙ্গাপুর, ভুটান, ভারত, মালয়েশিয়া, কোরিয়া, দুবাই, জার্মানি, কাতার, জেনেভা, ইউনাইটেড আরব আমিরাত, ইটালি ও ইন্দোনেশিয়া সফর করে বই ও প্রিন্টিং ব্যবসার উন্নয়নে কাজ করে চলেছেন।

এবার তাকে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী করায় তিনি শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে জানান, বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে তিনি প্রকাশনা শিল্পকে বেছে নিয়েছেন। তিনি আশা প্রকাশ করছেন খুব শিগগির প্রিন্টিং খাত হবে বাংলাদেশের দ্বিতীয় রপ্তানি খাত। ইতিমধ্যে ৪ বিলিয়ন ডলারের প্যাকেজিং ব্যবসা বাংলাদেশে এসেছে। আগামী ৫ বছরের মধ্যে এই খাতকে দ্বিতীয় রপ্তানি খাত হিসেবে গড়ে তুলতে আমরা টার্গেট নিয়ে মাঠে কাজ করছি।

উল্লেখ্য, অমিকন গ্রুপ বর্তমানে বিশ্বখ্যাত পিয়ারসন্স এডুকেশন, জার্মানির মুলার মার্টিন, চীনের বিফাসহ অন্যান্য বিশ্বখ্যাত ব্রান্ডের এজেন্ট হয়ে বাংলাদেশে পণ্য বিক্রি ও বাজারজাত করছে।

(বিডি প্রেস রিলিস/২১ সেপ্টেম্বর ২০১৮/এসএম)


LATEST POSTS
ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪

দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা

Posted on মে ১৪th, ২০২৪

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪