Follow us

প্যারাসুট জাস্ট ফর বেবি টুথপেস্ট নিয়ে এলো ম্যারিকো

 

নিজস্ব প্রতিবেদক :: এফএমসিজি প্রতিষ্ঠান ম্যারিকো বাংলাদেশ, ৬ মাস থেকে ৬ বছর বয়সী শিশুদের দাঁতের নিরাপদ যত্ন নিশ্চিত করার লক্ষ্যে প্যারাসুট জাস্ট ফর বেবি ব্র্যান্ডের আওতায় বেবি কেয়ার রেঞ্জে নতুন একটি সংস্করণ যুক্ত করেছে।

নতুন প্যারাসুট জাস্ট ফর বেবি টুথপেস্টটি পাওয়া যাচ্ছে অরেঞ্জ ও মিক্সড ফ্রুটের নতুন দুটি ভ্যারিয়েন্ট ও ফ্লেভারে। এটি ১০০% নিরাপদ উপাদানের ব্যবহারে শিশুদের জন্য বিশেষভাবে প্রস্তুতকৃত এবং শিশুদের নাজুক দাঁত ও মাড়ি বিবেচনায় রেখে ডেন্টিস্টদের তত্ত্বাবধানে পরীক্ষিত।

টুথপেস্টটি ১০০% নিরাপদ উপাদানের ব্যবহারে প্রস্তুত করা হয়েছে। এটি সেফ কসমেটিক্স অস্ট্রেলিয়া কর্তৃক মেডসেফ প্রত্যায়িত এবং অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষ টুথপেস্টটিকে ননটক্সিক অর্থাৎ সম্পূর্ণ ক্ষতিকর উপাদান মুক্ত হিসেবে প্রত্যয়ন প্রদান করেছে। টুথপেস্টটি ফ্লোরাইড, সিনথেটিক রঙ, সোডিয়াম লরাইল সালফেট ও অতিরিক্ত চিনি মুক্ত এবং শিশু যদি ভুল করে খেয়েও ফেলে, তাতে কোনো ক্ষতি হবে না।

টুথপেস্টে ব্যবহৃত খুবই পরিচিত একটি উপাদান ফ্লোরাইড, যা শিশুর মুখে জ্বালাপোড়া ভাব তৈরি করতে পারে এবং টুথপেস্টের স্বাদ অনেক ঝাঁঝালো করে ফেলতে পারে, যা শিশুকে টুথপেস্ট ব্যবহারে অনাগ্রহী করে তোলে। শিশুদের টুথপেস্টে ব্যবহৃত আরও একটি পরিচিত উপাদান সোডিয়াম লরাইল সালফেট, যা কড়া সারফ্যাক্ট্যান্টগুলোর মধ্যে অন্যতম একটি এবং এটি শিশুর মুখের ভেতরের টিস্যুগুলোতে জ্বালাপোড়া এবং অ্যালার্জিজনিত প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে।

এছাড়া, টুথপেস্টে থাকা অতিরিক্ত সুগার দাঁতের ক্ষয় ও ক্যাভিটির কারণ হতে পারে এবং টুথপেস্টে ব্যবহৃত সিনথেটিক রঙ শিশুর স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, বিশেষত এটি যদি শিশুর পাকস্থলিতে যায়। এই সবকিছু বিবেচনায় রেখেই শিশুর নাজুক দাঁত ও মাড়ির সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে প্যারাসুট জাস্ট ফর বেবি এই টুথপেস্ট নিয়ে এসেছে।

টুথপেস্টের দুটো ভ্যারিয়েন্ট ৪৫ গ্রাম ওজনের প্যাকেটে মাত্র ৯০ টাকা মূল্যে পাওয়া যাচ্ছে দেশের সুপার স্টোর, কসমেটিক স্টোর, ই-কমার্স ওয়েবসাইট, আধুনিক ট্রেড আউটলেটসহ নিকটস্থ দোকানে।

প্যারাসুট জাস্ট ফর বেবি, ম্যারিকো’র আন্তর্জাতিক বেবি কেয়ার ব্র্যান্ড-জাস্ট ফর বেবি’র একটি সম্প্রসারিত অংশ। শিশুদের যত্নে প্রয়োজনীয় সকল চাহিদা পূরণের জন্য প্যারাসুট জাস্ট ফর বেবি’র রয়েছে বেবি লোশন, বেবি অয়েল, বেবি ওয়াশ, বেবি সোপ, বেবি পাউডার, বেবি ফেস ক্রিম, বেবি র‍্যাশ ক্রিম, তার সাথে এখন যুক্ত হলো বেবি টুথপেস্ট।

নতুন পণ্য নিয়ে আসা প্রসঙ্গে ম্যারিকো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর আশীষ গোপাল বলেন, ‌‘১০০% সেফ বেবি কেয়ার প্রোডাক্ট নিয়ে আসার প্রতিশ্রুতিতে জাস্ট ফর বেবি টুথপেস্ট নিয়ে আসতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ওরাল কেয়ার ক্যাটাগরিতে ম্যারিকো বাংলাদেশ-এর এটিই প্রথম প্রোডাক্ট। শিশুদের দাঁতের সুরক্ষার জন্য উদ্ভাবনী সমাধান প্যারাসুট জাস্ট ফর বেবি ম্যারিকোর মুকুটে আরও একটি পালক যোগ করবে।’

বিডি প্রেসরিলিস / ১ এপ্রিল ২০২১ /এমএম   


LATEST POSTS
দেশে আসুসটর পণ্য এনেছে স্টারটেক

Posted on এপ্রিল ২০th, ২০২১

দরিদ্র্য ও অসহায় মানুষের পাশে প্রিমিয়ার ব্যাংক

Posted on এপ্রিল ২০th, ২০২১

দেশে ই-স্টোর চালু করবে ভিভো

Posted on এপ্রিল ২০th, ২০২১

‘নগদ’ এ দৈনিক লেনদেন ছাড়াল ৪০০ কোটি টাকা

Posted on এপ্রিল ২০th, ২০২১

বাংলাদেশ পুলিশকে সুরক্ষা সামগ্রী দিল মেডিক্যার সেইফলাইফ

Posted on এপ্রিল ২০th, ২০২১

ওয়ালটনের নতুন ফোনের অনলাইন প্রি-বুকে ১০০০ টাকা ছাড়

Posted on এপ্রিল ২০th, ২০২১

বাবাহারা প্রধানমন্ত্রীর কাছে ব্যাংকার কন্যার দাবি

Posted on এপ্রিল ২০th, ২০২১

ঈদ আয়োজন নিয়ে এসেছে ফেইসরঙ

Posted on এপ্রিল ১৯th, ২০২১

নিপুণের ঈদ আয়োজন

Posted on এপ্রিল ১৯th, ২০২১

ফ্রি হোম ডেলিভারিতে পাওয়া যাবে মটোরোলা ফোন

Posted on এপ্রিল ১৯th, ২০২১