Follow us

পার্টনারস মিট’র আয়োজন করল রবি

PR-Picture

নিজস্ব প্রতিবেদক :: রবি ডিজিটাল সার্ভিসেস সম্প্রতি রাজধানীর একটি হোটেলে পার্টনারস মিট’র আয়োজন করে। এ অনুষ্ঠানে ইন্ডাস্ট্রি পার্টনারস, ডিজিটাল সামগ্রী সরবরাহকারী, ডিজিটাল সেবার উদ্যোক্তা, স্টার্টআপস এবং শীর্ষ পার্টনারদের সিইও ও ম্যানেজিং ডিরেক্টররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রবি’র চিফ ডিজিটাল সার্ভিস অফিসার শিহাব আহমদ, হেড অব রেগুলেটরি অ্যাফেয়ারার্স শাহেদ আলম, হেড অব আইটি আসিফ নাঈমুর রশীদ, আইওটি অ্যান্ড প্রোডাক্ট ইনোভেশন, ডিজিটাল সার্ভিসেস’র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শওকত কাদের চৌধুরী, ডিজিটাল সার্ভিসেস’র জেনারেল ম্যানেজার মোহাম্মদ মুসাব্বিরসহ রবি ডিজিটাল সার্ভিসেস’র অন্যান্য পদস্থ কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রবি এর নতুন ডিজিটাল সার্ভিসেস এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইনটারফেস) প্ল্যাটফর্ম- মোবাইল ইন্টারনেট ফুলফিলমেন্ট এক্সচেঞ্জটি (এমআইএফই) তুলে ধরে । প্যাটফর্মের বৈশিষ্ট্য ও কার্যাবলী সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। প্যানেল ডিসকাসন’র মাধ্যমে পার্টনাররা তাদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। ডিজিটাল পরিসেবার বর্তমান ও ভবিষ্যত, ওটিটি প্লেয়ার্রস এবং এক্ষেত্রে টেলিকম অপারেটরদের ভূমিকা নিয়েও আলোচনা করা হয়।

রবি ডিজিটাল সার্ভিসেস’র সাথে যে সকল পার্টনাররা শুরু থেকে আছেন তাদের অব্যাহত সহযোগিতার জন্য ‘সার্টিফিকেট অব অ্যাপ্রিসিয়েশন’ প্রদান করে অপারেটরটি।

এমআইএফই একটি এপিআই প্ল্যাটফর্ম যার মাধ্যমে ডিজিটাল উদ্যোক্তারা তাদের পণ্য বা সেবাটি দ্রুত বাজারে আনতে পারেন। এমআইএফই ওয়েব-ভিত্তিক এপিআই’র একটি ইকোসিষ্টেম সরবরাহ করে যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ডিরেক্ট অপারেটর বিলিং, এসএমএস, লোকেশন-ভিত্তিক সেবা ও মোবাইল আইডেনটিটি। আজিয়াটা ডিজিটাল সার্ভিসেসের সাথে যুক্ত হওয়ার ফলে এমআইএফই’র মাধ্যমে ডিজিটাল উদ্যোক্তারা রবি ও এয়ারটেল গ্রাহকসহ এশিয়াজুড়ে ৩৩০ মিলিয়নরও বেশি গ্রাহকের কাছে পৌঁছাতে পারবেন।

ডিরেক্ট অপারেটর বিলিং হল একটি অন্যতম গুরত্বপূর্ণ এপিআই- যার সাহায্যে পার্টনাররা তাদের ডিজিটাল কন্টেন্ট রবি ও এয়ারটেল গ্রাহকদের চাহিদা এবং গ্রহণের মাত্রা অনুযায়ী তাদের কাছে বিক্রি করতে পারে। এর ফলে রবি ও এয়ারটেল গ্রাহকরা শিগগিরই তাদের মোবাইল ব্যালেন্স ব্যবহার করে বিভিন্ন আর্ন্তজাতিক অ্যাপ স্টোর থেকে অ্যাপ কেনা এবং ডাউনলোড করার সুবিধাসহ অনেক নতুন ও উদ্ভাবনীমূলক ডিজিটাল সেবা উপভোগ করতে পারবেন।

সাধারণত টেলকো ইকোসিস্টেমে সাইন আপ করতে এবং যুক্ত হতে বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েক মাস সময় লাগে। এমআইএফই এই অন-বোর্ডিং প্রক্রিয়াটি পুরোপুরি পুনর্বিন্যাস করেছে। এর ফলে সাধারণত গো-টু-মার্কেট সাইকেলে যা ৩ থেকে ৪ মাসের বেশি সময় লাগতো এখন তা কমে ৩ সপ্তাহেরও কমে নেমে আসবে।

(বিডি প্রেস রিলিস/০৭অক্টোবর/এসএম)


LATEST POSTS
“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২

পুঁজিবাজারে যোগ হলো নতুন স্বপ্ন

Posted on নভেম্বর ২১st, ২০২২

যাত্রা শুরু করল সুমাশ টেক লিমিটেড

Posted on নভেম্বর ১৯th, ২০২২

বিক্রিতে রিয়েলমি সি৩৩ রেকর্ড গড়ল দারাজ ১১.১১ ক্যাম্পেইনে

Posted on নভেম্বর ১৭th, ২০২২