Follow us

নারীদের জন্য উদ্ভাবনী বুটক্যাম্প শুরু

 

নিজস্ব প্রতিবেদক :: রাজধানী ঢাকায় তিন দিনব্যাপী গার্লস ইনোভেশন ও উদ্যোক্তা বুটক্যাম্প শুরু হয়েছে।বৃহস্পতিবার সকালে লালমাটিয়ার একটি ডরমেটরিতে নিবন্ধনের মাধ্যমে ক্যাম্পে আসতে শুরু করে ঢাকা এবং ঢাকার বাইরের অংশগ্রহণকারীরা। আগামী তিনদিন তারা অংশ নেবেন ক্যাম্পের বিভিন্ন কার্যক্রমে।তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে উদ্যোক্তা হতে আগ্রহী এমন নারীদের নিয়ে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) আয়োজন করছে এই আবাসিক বুটক্যাম্প।‘গার্লস ইনোভেশন অ্যান্ড অন্ট্রাপ্রেনিউরশিপ বুটক্যাম্প’ শীর্ষক ক্যাম্পে নামে অনুষ্ঠিত হচ্ছে ক্যাম্পটি।

অংশগ্রহণকারীদের নিজেদের জড়তা কাটানোর মাধ্যমে সকালের সেশন শুরু করেন দৈনিক প্রথম আলোর যুব কার্যক্রমের প্রধান এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান।তিনি বলেন, সমাজে প্রতিটা সমস্যার একটা উল্টো দিক আছে। একজন উদ্যোক্তার কাজ হলো সেই উল্টো দিকটি খুঁজে বের করে সেটি নিয়ে কাজ করা।মুনির হাসানের সেশনের পর একে একে চলতে থাকে আইডিয়া ডেভেলপমেন্ট, আইডিয়া ভ্যালিডেশন, টিম তৈরী সহ নানা কার্যক্রম।

এরপর একটি সেশনে অংশ নেন দ্য ফিজিক্যাল থেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন সেন্টার এর ব্যবস্থাপনা পরিচালক উম্মে শায়লা রুমকী।পরে ক্যাম্পে দৈনিক দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড এর হিউম্যান রিসোর্স বিভাগের প্রধান ফারহানা রহমানসহ অন্যান্যরা নিজেদের এগিয়ে যাবার কথা তুলে ধরেন।এরপর তিন দিনের বিভিন্ন সেশন উপস্থিত থাকবেন গুটিপা ও লেদারিনা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা তাসলিমা মিজি, ইন্টারএক্টিভ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নুসরাত জাহান, সিডস্টার বাংলাদেশের অ্যাম্বাসেডার সেলিমা হোসাইন অ্যালেন, উইবিডি ফাউন্ডার শারমিন সাজ, উইডেভসের প্রধান নির্বাহী কর্মকর্তা এম আসিফ রহমান, বিডিভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড ম্যাকাট্রনিক্স বিভাগের প্রফেসর ড. লাফিফা জামালসহ অন্যান্যরা।

প্রথম দিনের তৈরি করা দশটি টিম পরবর্তী দুইদিন কাজ করবে দশটি বিজনেস আইডিয়া নিয়ে। তিন দিনের বিভিন্ন সেশনের মাধ্যমে তারা জানবে একটি উদ্যোগকে ব্যবসায়িক রূপ দেয়ার বিভিন্ন দিক সম্পর্কে।প্রতিটি সেশনের নির্দেশনার উপর ভিত্তি করে ক্যাম্পের শেষ দিন শনিবার তারা অংশ নেবেন আইডিয়া পিচিং-এ।মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বিডিওএসএন ও এনাবলিং সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল ফর বাংলাদেশ প্রকল্পের যৌথ উদ্যোগে এটি আয়োজিত হচ্ছে।

বিডি প্রেসরিলিস /২৭ ফেব্রুয়ারি ২০২০ /এমএম


LATEST POSTS
লাইলাতুল বরাতে ঘরে ঘরেই ইবাদত করুন : জ্যোতিষরাজ লিটন দেওয়ান

Posted on এপ্রিল ৯th, ২০২০

ফাইভজি নেটওয়ার্কে ভিওএনআর কলের সফল পরীক্ষা চালাল অপো

Posted on এপ্রিল ৮th, ২০২০

স্কয়ারের পণ্য Priyoshop.com এ অর্ডার করলেই হোম ডেলিভারি ফ্রি

Posted on এপ্রিল ৮th, ২০২০

দুস্থ মানুষের সেবায় এবার বিদ্যানন্দের সাথে দারাজ

Posted on এপ্রিল ৮th, ২০২০

জজ ভূঞা গ্রুপের ত্রাণ বিতরণ

Posted on এপ্রিল ৮th, ২০২০

করোনা প্রতিরোধে তারকাদের নিয়ে ওয়ালটনের জনসচেতনতামূলক প্রচারণা

Posted on এপ্রিল ৮th, ২০২০

অনলাইন কেনাকাটায় রেকর্ড করলো ডায়মন্ড ওয়ার্ল্ড

Posted on এপ্রিল ৮th, ২০২০

হেড অব মার্কেটিং হিসেবে ইনফিনিক্স মোবাইলে যুক্ত হলেন মনজুরুল কবির

Posted on এপ্রিল ৭th, ২০২০

রাজধানীর ২ হাসপাতালে পিপিই দিলো ওয়ালটন

Posted on এপ্রিল ৬th, ২০২০

করোনায় গরিব অসহায় মানুষের পাশে সদাগর ডটকম

Posted on এপ্রিল ৫th, ২০২০