Follow us

নাবিলা রহমানের একক প্রদর্শনী চলছে দৃক গ্যালারিতে

 

নিজস্ব প্রতিবেদক ::  রং তুলির আঁচড়ে মানুষের মেটাহিউম্যান হয়ে উঠার গল্পকে তুলে ধরতে রাজধানীর দৃক গ্যালারিতে শুরু হয়েছে চিত্রশিল্পী নাবিলা রহমানের আঁকা বিমূর্ত চিত্রকর্মের একক প্রদর্শনী। পাঁচ দিনব্যাপী ‘সাইলেন্ট হুইস্পার আর্ট’ শীর্ষক এই বিমূর্ত চিত্রকর্মের প্রদর্শনী শুক্রবার শুরু হয়েছে। চলমান এ প্রদর্শনীর মূল থিম- ‘ডিসকভারিং দ্য মেটানোইয়া’। যা চলবে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত।

প্রদর্শনীতে স্থান পাওয়া সবগুলো চিত্রকল্পেই বিমূর্ত এবং প্রতীকী অর্থে মেটাহিউম্যানের বিভিন্ন অনুষঙ্গকে ফুটিয়ে তুলা হয়েছে। একজন সচেতন মানুষ কিভাবে মেটাহিউম্যান হয়ে উঠছে তার গল্প উপস্থাপন করা করা হয়েছে এই প্রদর্শনীতে। মেটানোইয়ার উপর প্রথমবারের মতো আয়োজিত প্রদর্শনীতে নাবিলা রহমানের মোট ৪০টি শিল্পকর্ম স্থান পেয়েছে।

চিত্রশিল্পী নাবিলা রহমান বলেন, “মেটানোইয়া একটি গ্রিক শব্দ। মেটা মানে ‘সীমার বাহিরে’ আর নোইয়া অর্থ ‘চিন্তা’। মেটানোইয়া বলতে মূলত মানুষের মন, হৃদয় ও আত্মার চিন্তাসীমার বাহিরে বিচরণকে বুঝানো হয়েছে! মেটাহিউম্যানেরা তাদের সচেতন এবং অবচেতন মনের বাহিরে চারপাশে কি ঘটছে সে সম্পর্কে বলতে পারে। যারা সকল ধরনের অবচেতনতার অন্ধকার থেকে মুক্ত এবং চিন্তার বাইরে বিরাজমান পদ্ধতি, কাঠামো, সংস্কৃতি, তত্ত্ব বা ভাল-মন্দ ছাড়াও ভিন্ন কিছু করার সাহস দেখাতে পারে এবং সে অনুযায়ী কাজ করতে পারেন।”

একজন স্বভাবজাত চিত্রশিল্পী হলেন নাবিলা রহমান। বিভিন্ন সময় কমিশনভিত্তিক কাজ করার মধ্য দিয়ে তার শিল্পচর্চা শুরু। চিত্রাঙ্কণের জন্য তার পছন্দের মাধ্যম হলো- অ্যাক্রাইলিক, তৈলরঙ, চারকল এবং বিভিন্ন ধরনের টেক্সচার।

অদ্ভুদ হলে সত্য, শখের বসে নিজ প্রচেষ্টায় গত আড়াই বছরে প্রায় ৫০টির মতো চিত্রকর্মে শ্রষ্টা নাবিলা রহমান ঢাকার গুলশানে মতো এলাকার বেশ কয়েকটি অভিজাত রেস্টুরেন্টের মালিক। নাবিলা রহমানের প্রদর্শনী সম্পর্কে বিস্তারিত জানতে দৃষ্টিনন্দন ওয়েবসাইট https://shop.silentwhisperart.com/ এবং ফেসবুক পেইজ https://m.facebook.com/SilentWhisperArt/ ঘুরে আসতে পারেন।

বিডি প্রেসরিলিস / ২৪ জানুয়ারি ২০২২ /এমএম   


LATEST POSTS
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস

Posted on জুলাই ১৬th, ২০২৪

বাজার মাতাতে অনার নিয়ে আসছে এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং

Posted on জুলাই ১৬th, ২০২৪

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ১৫th, ২০২৪

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪