Follow us

ধ্রুবতারার যুব সংসদ অধিবেশন অনুষ্ঠিত

news 12 march

নিজস্ব প্রতিবেদক :: সেচ্ছাসেবী যুব সংগঠন ধ্রুবতারার উদ্যোগে গত ২৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম বোটক্লাবে বর্ণাঢ্য আয়োজনে সফলভাবে সমাপ্ত হলো ২০১৮ সালের যুব সংসদের ৬ষ্ঠ অধিবেশন। কনফিডেন্স সিমেন্ট এবং ওয়েলফুডের সহযোগিতায় দিনব্যাপী অধিবেশনের উদ্বোধন করেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল।

উপস্থিত ছিলেন ধ্রুবতারার চেয়ারম্যান সাবেক শিক্ষাসচিব নজরুল ইসলাম খানসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ। স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন ডিওয়াইডিএফের নির্বাহী পরিচালক জাতীয় যুব পুরস্কার বিজয়ী অমিয় প্রাপণ চক্রবর্তী (অর্ক)।

SDG, Digital Bangladesh ও সুশাসন-পরিবেশ-বিশ্বায়ন বিষয়ক পৃথক তিনটি অধিবেশনে নানা প্রক্রিয়ায় মনোনীত তিনশটি সংসদীয় আসন থেকে নির্বাচিত তরুণ মেধাবী যুব প্রতিনিধিরা ছায়াসংসদ এর মন্ত্রী, সংসদ সদস্য হিসেবে প্রাণবন্ত আলোচনা করেন।

সমসাময়িক বিষয়ের পাশাপাশি বিষয়ভিত্তিক প্রশ্ন, আলোচনা-সমালোচনা সরকার ও বিরোধী দলের ভূমিকাকে প্রাঞ্জল করে তোলে। চকরিয়ার সুন্দরবন রক্ষাকরণ, জাতীয় যুবনীতি পূর্ণবাস্তবায়ন, প্রশ্নফাঁস বন্ধকরণ, স্বায়ত্তশাসিত যুব কাউন্সিল গঠন, যুব ব্যাংক গঠন, উদ্যোক্তা ও যুব সংগঠকদের জন্য ওয়ানস্টপ সাপোর্ট সেন্টার চালু করণ, রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন, হাওর উন্নয়ন, SDG ট্রাস্ট ফান্ড গঠন-যুবকদের অংশগ্রহণ নিশ্চিতকরণ, ডিজিটাল সিকিউরিটি আইনের অপপ্রয়োগ বিষয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ, প্রতিবন্ধীদের জন্য সুবিধা বৃদ্ধি, তথ্যপ্রযুক্তিবান্ধব সেবাব্যবস্থা প্রণয়ন, অংশগ্রহণ মূলক জাতীয় সংসদ নির্বাচন, মাদক ও জঙ্গীবাদ নির্মূলকরণ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন যুব সংসদ সদস্যরা। যুব কাউন্সিল রুপরেখা, নিরাপদ রোহিঙ্গা প্রত্যাবাসন বিল সহ তিনটি বিল সর্বসম্মতিক্রমে পাশ হয়।

এই অধিবেশন উৎসর্গ করা হয় সাবেক মেয়র চট্টল বীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্মৃতির স্মরণে। সুপারিশমালা দ্রুত সংশ্লিষ্ট মন্ত্রনালয়গুলোতে পাঠানো হবে বলেও জানানো হয়।

(বিডি প্রেস রিলিস/১২ মার্চ/এসএম)


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২