Follow us

দেশে মটো জি সেভেন পাওয়ার ফোন

দেশে মটো জি সেভেন পাওয়ার ফোন

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে বহুল প্রতিক্ষিত মটোরোলার নতুন স্মার্টফোন ‘মটো জি-৭ পাওয়ার’। ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ১৯,৯৯০ টাকা। মোটো হাব, গেজেট অ্যান্ড গিয়ার, এডিসন প্লাগ ইন, রবি শপ এবং পিকাবুসহ বাংলাদেশের সব জায়গা থেকে ফোনটি সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা।

নতুন এ ফোনটির বিষয়ে বাংলাদেশের মটোরোলার ন্যাশনাল ডিস্ট্রিবিউটর স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের পরিচালক সাকিব আরাফাত বলেন, ‘অ্যান্ড্রয়েড ফোনগুলোর মধ্যে ‘মটোরোলা জি’ সিরিজের স্মার্টফোনগুলোকে সবসময়ই অন্যতম ভালো ফোন হিসেবে বিবেচনা করা হয়। ‘মটো জি-৭ পাওয়ার’ স্মার্টফোনে এমন সব ফিচার আছে যা ফোনটি অনন্য হিসেবে স্বীকৃতি পেয়েছে। একবার চার্জে তিনদিনের ব্যাকআপ সুবিধা থাকায় বাংলাদেশের ভ্রমণপ্রিয় মানুষের চাহিদা পূরণ করতে পারবে ফোনটি।’

মটো জি-৭ পাওয়ারে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম। তবে রম ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এতে ব্যবহার করা হয়েছে ১.৮ গিগাহার্টজ অক্টাকোর স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসর এবং ৬.২ ইঞ্চি ম্যাক্স ভিশন ডিসপ্লে।

ফোনটিতে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফলে একবার চার্জ করে ছবি তোলা, মেইল করা, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, গেমস ও মুভি দেখার পরও প্রায় তিন দিন চার্জ ব্যাকআপ পাওয়া যাবে।

এছাড়া ১৫ ওয়াটের টার্বো চার্জিং সুবিধার ফলে ১৫ মিনিট চার্জে ৯ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায়।

ডিভাইসটির পেছন দিকে এলইডি ফ্ল্যাশসহ ১২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরা দিয়ে ফোর-কে রেজ্যুলেশন ভিডিও করা যায়। মটোরোলার এই ফোনটি দিয়ে ছবি তুলে সেগুলো ডিএনজি ফরম্যাটে সংরক্ষণ করা সম্ভব।

মটোরোলা জি-সেভেনের ডান পাশে পাওয়ার এবং ভলিউম বাটন রয়েছে। এছাড়া এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি আছে পেছন দিকে। ফোন হাতে ধরে থাকার সময় ওই সেন্সরটি যেন আপনি সহজেই অনুভব করতে পারেন সেজন্য কিছুটা ভিন্নভাবে তৈরি করা হয়েছে এই ফিঙ্গারপ্রিন্ট সুবিধা।

মটোরোলার এই সেটে রয়েছে এক্সক্লুসিভ শর্টকাট। এই শর্টকাট ব্যবহার করলে দ্রুত এবং স্বতঃস্ফূর্তভাবে আপনার পছন্দের ফিচার ও অ্যাপসগুলো একসেস করা যাবে।

ডিভাইসটির নিচের দিকে একটি ইউএসবি-সি পোর্ট রয়েছে। মটোরোলা জি-৭ ইউএসবি-সি পোর্টের সাহায্যে আপনি টার্বো চার্জিং সুবিধা নিতে পারবেন। স্মার্টফোনটিতে ৩.৫ এমএম হেডফোর্ট জ্যাক রয়েছে।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড-৯ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটির নেভিগেশন বার থেকে ব্যবহারকারীরা আনলক, মিডিয়া কন্ট্রোলস,স্ক্রিনশট এডিটর, থ্রি ফিঙ্গার স্ক্রিনশট, ফাস্ট ফ্ল্যাশলাইট, কুইক ক্যাপচার, পিক ডিসপ্লে, অ্যাটেনটিভ ডিসপ্লে ইত্যাদি অপশনে যেতে পারবেন।

বিডি প্রেস রিলিস/ ২৭ এপ্রিল ২০১৯/ এমএম


LATEST POSTS
আকাশ ডিটিএইচ সংযোগে মূল্যছাড়

Posted on জুলাই ৪th, ২০২০

১০ কোটি ব্যবহারকারীর কাছে পৌঁছানোর পরিকল্পনা করছে রিয়েলমি

Posted on জুলাই ৪th, ২০২০

মুগদাসহ তিন হাসপাতালকে সুরক্ষা সামগ্রী দিল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ৪th, ২০২০

ক্রেতাদের সুবিধার্থে স্যামসাং বাংলাদেশের ইদ অফার

Posted on জুলাই ৪th, ২০২০

ইয়ামাহা মোটর কোম্পানির ৬৫ বছর উদযাপন

Posted on জুলাই ৪th, ২০২০

বিকাশ অ্যাকাউন্ট নেই এমন নম্বরেও সেন্ড মানি

Posted on জুলাই ৪th, ২০২০

ওয়ালটনের ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন চাইথোয়াইঅং মারমা

Posted on জুলাই ৪th, ২০২০

১০ টাকায় তিন স্তরের সার্জিক্যাল মাস্ক দেবে মিনিস্টার

Posted on জুলাই ৪th, ২০২০

ইশো নিয়ে এলো ‘ওয়ার্ক ফর্ম হোম’ ফার্নিচার

Posted on জুলাই ৪th, ২০২০

শিগগিরিই আসছে হুয়াওয়ে নোভা সেভেন আই এবং জিটি-২ই

Posted on জুলাই ৪th, ২০২০