Follow us

দেশে নতুন চমক হুয়াওয়ের ‘এইচএমএস’ ফোন ওয়াই সেভেন পি

 

নিজস্ব প্রতিবেদক :: দেশে নতুন চমক হুয়াওয়ের ‘এইচএমএস’ ফোন ওয়াই সেভেন পি বাংলাদেশের বাজারে এসেছে হুয়াওয়ের দ্বিতীয় এইচএমএস ফোন হুয়াওয়ে ওয়াই সেভেন পি। ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো এর পর নিজস্ব মোবাইল সার্ভিসসহ ওয়াই সেভেন পি নিয়ে এলো শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (২৪ মার্চ) থেকে অনলাইন শপ দারাজ ও পিকাবোতে কিনতে পাওয়া যাবে। এছাড়াও হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপেও ফোনটি পাওয়া যাচ্ছে। ফোনটিতে থাকছে হুয়াওয়ের নিজস্ব অ্যাপগ্যালারি সুবিধা। এতে প্রয়োজনীয় অধিকাংশ অ্যাপস পাওয়া যাবে। হুয়াওয়ের এ অ্যাপ গ্যালারি বিশ্বের তৃতীয় বৃহত্তম অ্যাপ মার্কেটপ্লেস। বিশ্বের ১৭০টিরও বেশি দেশে হুয়াওয়ে অ্যাপগ্যালারির সেবা দিচ্ছে। প্রত্যেক মাসে হুয়াওয়ে অ্যাপগ্যালারির সক্রিয় ব্যবহারকারী ৪০ কোটি।

ওয়াই সেভেন পি ফোনটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে পাঞ্চ ফুলভিউ ডিসপ্লে। ৬.৩৯ ইঞ্চির ডিসপ্লেটির রেজ্যুলেশন ১৫৬০ ও ৭২০ ফলে ব্যবহারকারী পাবেন দারুণ ডিসপ্লের অভিজ্ঞতা। ফোনটির স্ক্রিন টু বডি রেশিও রাখা হয়েছে ৯০.১৫ শতাংশ। ফোনটি পাওয়া যাচ্ছে মিডনাইট ব্ল্যাক ও অরোরা ব্লু এই দু’টি কালারে।

স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরা হিসেবে তিনটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ট্রিপল এআই রিয়ার ক্যামেরার মধ্যে প্রধান ক্যামেরা হিসেবে থাকছে ১.৮ অ্যাপারচারের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। তাই এই ফোন দিয়ে সহজেই কম আলোতে দুর্দান্ত ছবি তোলা যাবে। তাছাড়া ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা দিবে ১২০ ডিগ্রি ফিল্ড অব ভিউ, যা দুর্দান্ত ল্যান্ডস্কেপ ফ্রেমবন্দী করতে সহায়তা করবে। তৃতীয় ক্যামেরা হিসেবে থাকবে ২ মেগাপিক্সেলের ডেপথ অ্যাসিস্ট ক্যামেরা। এছাড়াও ভালো মানের সেলফি তোলার জন্য ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা হিসেবে দেয়া হয়েছে ২.০ অ্যাপারচারসহ ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের স্মার্টফোনটিতে থাকছে ৪০০০ এমএএইচের বিশাল ব্যাটারি। এছাড়াও ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল এসডি কার্ড ব্যবহার করা যাবে। ফোনটির এআই প্রযুক্তি ব্যাটারি অপচয়রোধে বিশেষ ভূমিকা রাখবে। ফলে দীর্ঘসময় ধরে ব্রাউজিং, মিউজিক বা গেমিংয়ে ভালো সাপোর্ট দিবে স্মার্টফোনটি।

অ্যান্ড্রয়েড ৯ ভিত্তিক ওএস ইএমইউআই ৯.১.১ ভার্সনে চলবে ফোনটি। চিপসেট হিসেবে থাকবে হুয়াওয়ে কিরিন ৭১০এফ অক্টাকোর প্রসেসর। দেশের বাজারে ফোনটির দাম পড়বে ১৮,৯৯৯ টাকা। ফোনটি কিনলে গ্রামীণফোন গ্রাহকরা পাবেন ৮ জিবি ডেটা বা-েল অফার।

বিডি প্রেসরিলিস /২৪ মার্চ ২০২০ /এমএম


LATEST POSTS
আকাশ ডিটিএইচ সংযোগে মূল্যছাড়

Posted on জুলাই ৪th, ২০২০

১০ কোটি ব্যবহারকারীর কাছে পৌঁছানোর পরিকল্পনা করছে রিয়েলমি

Posted on জুলাই ৪th, ২০২০

মুগদাসহ তিন হাসপাতালকে সুরক্ষা সামগ্রী দিল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ৪th, ২০২০

ক্রেতাদের সুবিধার্থে স্যামসাং বাংলাদেশের ইদ অফার

Posted on জুলাই ৪th, ২০২০

ইয়ামাহা মোটর কোম্পানির ৬৫ বছর উদযাপন

Posted on জুলাই ৪th, ২০২০

বিকাশ অ্যাকাউন্ট নেই এমন নম্বরেও সেন্ড মানি

Posted on জুলাই ৪th, ২০২০

ওয়ালটনের ফ্রিজ কিনে ১০ লাখ টাকা পেলেন চাইথোয়াইঅং মারমা

Posted on জুলাই ৪th, ২০২০

১০ টাকায় তিন স্তরের সার্জিক্যাল মাস্ক দেবে মিনিস্টার

Posted on জুলাই ৪th, ২০২০

ইশো নিয়ে এলো ‘ওয়ার্ক ফর্ম হোম’ ফার্নিচার

Posted on জুলাই ৪th, ২০২০

শিগগিরিই আসছে হুয়াওয়ে নোভা সেভেন আই এবং জিটি-২ই

Posted on জুলাই ৪th, ২০২০