Follow us

দেশে কনজ্যুমার পিসি বাজারে সেরা ব্র্যান্ড লেনোভো

নিজস্ব প্রতিবেদক ::  বিশ্বের অন্যতম বৃহত্তর প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভো সম্প্রতি দেশের বৃহত্তর মার্কেট শেয়ার অর্জনের ঘোষণা দিয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাসে দেশের কনজ্যুমার পিসি বাজারের মোট শেয়ারের ২৫.২৮% অর্জন করেছে ব্র্যান্ডটি। বাজারে লেনোভো’র সরবরাহকৃত পণ্যের মধ্যে রয়েছে নোটবুক, ডেস্কটপ এবং ইয়োগা, আইডিয়াপ্যাড ও লিজন ব্র্যান্ডের পিসি।

বৈদেশিক বাজারে লেনোভো’র পারফর্ম্যান্স বছরের পর বছর উল্লেখযোগ্যভাবে উন্নতি করছে। আইডিসি’র সর্বশেষ তথ্য অনুযায়ী, ২০২২ সালের জানুয়ারি-মার্চের মধ্যে লেনোভো’র পাঠানো কনজ্যুমার পিসি দেশের ২৫.২৮% মার্কেট শেয়ার অর্জন করেছে। এছাড়া, ব্র্যান্ডটি বাংলাদেশ ও শ্রীলঙ্কা উভয় দেশের ওয়ার্কস্টেশন মার্কেটে শীর্ষস্থানীয় অবস্থান দখল করেছে, যার এবছরের মোট বাজার শেয়ার ৬২.৮%। [সূত্র: আইডিসি ওয়ার্ল্ডওয়াইড কোয়াটারলি পার্সোনাল কম্পিউটিং ডিভাইজ ট্র্যাকার, কিউ১ ২০২২ (মে’২২ রিলিজ) এবং আইডিসি ওয়ার্ল্ডওয়াইড কোয়াটারলি ওয়ার্কস্টেশন ট্র্যাকার, কিউ১ ২০২২ (মে’২২ রিলিজ)]।

লেনোভো’র ওভারসিজ বিজনেস, কনজ্যুমার, কমার্শিয়াল ও ট্যাবলেট-এর জেনারেল ম্যানেজার নাভীন কেজরিওয়াল বলেন, “জানুয়ারি থেকে মার্চ মাস বাংলাদেশে ব্যবসায়ে আমাদের জন্য সফল তিনটি মাস ছিল। একইসাথে এসময়ে বাজারে পিসি ও ল্যাপটপের ব্যাপক চাহিদা ছিল। এছাড়া, আমরা ওয়ার্কস্টেশন ক্যাটাগরিতেও (বাংলাদেশ-শ্রীলঙ্কা উভয় দেশে) ২০২২ সালের মার্চে আর্থিক সমাপ্ত বছরে শীর্ষস্থান অর্জন করেছি, যার জন্য আমরা গর্বিত। বাজারে লেনোভো’র এই অবস্থান ধরে রাখতে এবং আগামীতেও এই পারফর্ম্যান্স বজায় রাখতে আমরা স্বচেষ্ট থাকবো। একইসাথে অনলাইন ক্লাস ও আধুনিক জীবনধারা নিশ্চিতে সাশ্রয়ী মূল্যে স্মার্ট কম্পিউটার বাজারে এনে গ্রাহকদের চাহিদা মেটাতে চেষ্টা করবো।”

বিডি প্রেসরিলিস /২৮ মে ২০২২ /এমএম  


LATEST POSTS
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস

Posted on জুলাই ১৬th, ২০২৪

বাজার মাতাতে অনার নিয়ে আসছে এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং

Posted on জুলাই ১৬th, ২০২৪

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ১৫th, ২০২৪

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪