Follow us

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বজুড়ে গেমারদের কাছে জনপ্রিয় নাম ইস্পোর্টস। বাংলাদেশেও স্পোর্টসের এই ধরনটা দারুণ জনপ্রিয়। ইস্পোর্টসের এই জনপ্রিয়তা ও বাংলাদেশের গেমিং সেক্টরে এর বিশাল সম্ভাবনার কথা মাথায় রেখে ডিসকভারি ওয়ান লিমিটেড গতবারের মতো এবারেও আয়োজন করতে চলেছে দেশের সবচেয়ে বড় ইস্পোর্টস টুর্নামেন্ট ‘ডি১ কাপ বাংলাদেশ ২০২৩, পাওয়ার্ড বাই বিকাশ’। সারাদেশ থেকে তিন শতাধিক টিমের অংশগ্রহণে জমে উঠবে এবারের আসর।

বাছাই পর্ব অনলাইনে অনুষ্ঠিত হলেও টুর্নামেন্টের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে। এইদিন ফাইনাল রাউন্ড ও তার পুরস্কার বিতরণীর পাশাপাশি আয়োজন করা হবে নানা বিনোদনমূলক অনুষ্ঠানও। মোট তিনটি জনপ্রিয় ইস্পোর্টস গেম- ‘ভ্যালোরেন্ট’, ‘সিএস: গো’, এবং ‘মোবাইল লিজেন্ডস: ব্যাং ব্যাং’ খেলা যাবে এই টুর্নামেন্টে। এই গেমগুলোর মধ্যে প্রথম দু’টি কম্পিউটার গেম এবং এমএলবিবি একটি মোবাইল গেম। টুর্নামেন্টে অংশগ্রহণকারী সকল গেমারকে প্রায় এক মাসব্যাপী এই তিনটি গেমে অংশগ্রহণ করতে হবে।

টুর্নামেন্টের সেরা ৩২টি টিমের জন্য রয়েছে বিভিন্ন ক্যাটাগরির পুরস্কার জেতার সুযোগ। এছাড়া, দর্শক ও শ্রোতাদের জন্য থাকছে প্রায় ৩ লক্ষ টাকা সমমূল্যের পুরস্কার। পুরস্কারের অর্থ ছাড়াও প্রত্যেক পুরস্কারপ্রাপ্ত দল ও খেলোয়াড়কে ট্রফি এবং অন্যান্য আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে। সব মিলিয়ে, এই টুর্নামেন্টের মোট প্রাইজভ্যালু ৪০ লক্ষ টাকা।
বাংলাদেশের গেমিং সেক্টরে নতুন মাইলফলক তৈরি করার জন্য এই আয়োজনের অন্যতম প্রধান পৃষ্ঠপোষক হিসেবে যোগ দিয়েছে দেশের সবচেয়ে বড় মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস বিকাশ।

এবারের আয়োজন সম্পর্কে ডিসকভারি ওয়ান লিমিটেড-এর কো-ফাউন্ডার শাদাব হোসেন বলেন, ‘আমরা খুবই আশাবাদী এবারের আয়োজন নিয়ে। গত বছর আমরা ডি ওয়ান কাপ প্রথমবারের মতো আয়োজন করি। মাত্র এক বছরের ভেতরেই আমাদের সাথে বিকাশ, মাউন্টেইন ডিউসহ বেশ কিছু বড় ব্র্যান্ড যুক্ত হয়েছে। শীঘ্রই আমরা শুধুমাত্র বাংলাদেশ নয় বরং পুরো দক্ষিণ এশিয়ার দেশগুলির জন্য টুর্নামেন্ট আয়োজন করতে পারবো এবং আমাদের সহযোগী ব্র্যান্ডগুলিকে এই খাতের উন্নয়নে ও গেমারদের উন্নতির জন্য সাথে পাবো বলে আশা করি।’

বিডি প্রেসরিলিস / ২০ আগস্ট ২০২৩ /এমএম  


LATEST POSTS
বাটা গ্রুপ-এর প্রতিষ্ঠা দিবস উদযাপন: বিশ্বজুড়ে স্মরণ আর প্রতিদানের একটি দিন

Posted on সেপ্টেম্বর ২৫th, ২০২৩

বাংলাদেশে টিকটকের ‘ক্লাইমেট অ্যাকশন’ ক্যাম্পেইন

Posted on সেপ্টেম্বর ২৪th, ২০২৩

মেট্রোরেল ও মিডিয়াকম লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর

Posted on সেপ্টেম্বর ১৫th, ২০২৩

ওয়ালটন বাজারে ছেড়েছে নেক্সজি সিরিজের নতুন মডেলের স্মার্টফোন

Posted on সেপ্টেম্বর ১৫th, ২০২৩

আকিজ বোর্ড ডিলার কনফারেন্স থেকে ঘোষণা এলো নতুন সব ইনোভেশনের

Posted on সেপ্টেম্বর ৮th, ২০২৩

মায়া অল ন্যাচারাল স্ক্যাল্প অ্যান্ড হেয়ার অয়েল : চুলে দিন ন্যাচারাল পুষ্টি

Posted on সেপ্টেম্বর ২nd, ২০২৩

অফিশিয়ালি বাংলাদেশে যাত্রা শুরু হলো প্যান্টনিক কলমের

Posted on সেপ্টেম্বর ২nd, ২০২৩

ফুডপ্যান্ডার প্যান্ডাপিকে যুক্ত হলো ম্যাডশেফ ও চিজ

Posted on আগস্ট ৩০th, ২০২৩

এয়ারটেলের সাথে দেশজুড়ে বন্ধুদের সব হবে অন্য লেভেলে

Posted on আগস্ট ২০th, ২০২৩

ইউডিটিসিএল এখন জেটি ইন্টারন্যাশনাল

Posted on আগস্ট ২০th, ২০২৩