Follow us

দেশের বাজারে এল নকিয়া ৬.১ প্লাস

দেশের বাজারে এল নকিয়া ৬.১ প্লাস

নিউজ ডেস্ক :: বাংলাদেশের বাজারে নকিয়া ৬.১ প্লাস স্মার্টফোন উন্মোচন করেছে এইচএমডি গ্লোবাল। স্মার্ট স্টোরিটেলিং ফিচারের সঙ্গে এই ফোনে রয়েছে একটি বহুমাত্রিক ডিসপ্লে যার মাধ্যমে ভিডিও দেখা, বন্ধুদের সঙ্গে মেসেজিং এবং যাবতীয় সোশ্যাল ফিড একসঙ্গে ব্যবহার করা যাবে।

নকিয়া ৬.১ প্লাস গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম চালিত। নতুন এই স্মার্টফোনটি আগামী ৫ অক্টোবর পর্যন্ত গেজেট অ্যান্ড গিয়ারের শোরুমগুলোতে পাওয়া যাবে। ৬ অক্টোবর থেকে দেশব্যাপী পাওয়া যাবে।

রাজধানীতে সোমবার আনুষ্ঠানিকভাবে নকিয়া ৬.১ প্লাস স্মার্টফোনের লঞ্চিং অনুষ্ঠিত হয়। এইচএমডি গ্লোবাল বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশিদ ও গেজেট অ্যান্ড গিয়ারের ম্যানেজিং ডিরেক্টর নূরে আলম শিমু এ সময় উপস্থিত ছিলেন।

এইচএমডি গ্লোবাল, প্যান এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দীপ গুপ্ত বলেন, ‘নকিয়া ব্যবহারকারীদের প্রত্যাশার দিকটি বিবেচনা করে অসাধারণ সব ডিজাইন এবং কারিগরি দক্ষতা সম্পন্ন ফোন আমরা শুরু থেকেই নিয়ে আসছি। তারই ধারাবাহিকতায় এবার অলস্ক্রিন ডিজাইনের সেরা মানের নকিয়া ৬.১ প্লাস স্মার্টফোন নিয়ে এসেছি।’

অল-স্ক্রিন ডিজাইন ও দারুন পারফরম্যান্স
স্মার্টফোনের সেরা মান নিয়ে তৈরি নকিয়া ৬.১ প্লাস এর ১৯ঃ৯ অনুপাতের স্ক্রিন দেবে বড় স্ক্রিনের অভিজ্ঞতা। ৫.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস, ১৯ঃ৯ অনুপাতের সঙ্গে ৯৬ শতাংশ কালার গ্যামুটেরের দরুন প্রাণবন্ত দেখার অভিজ্ঞতা পাওয়া যাবে। হাতে সুন্দর অনুভূতির জন্য ফোনটির বক্ররেখাযুক্ত পৃষ্ঠের সামনে কর্ণিং গরিলা গ্লাস রয়েছে।

নকিয়া ৬.১ প্লাস ফোনটি সর্বশেষ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ মোবাইল প্ল্যাটফর্ম, যা আগের চেয়ে ৪০% দ্রুততর হওয়ায় স্ট্রিমিং এবং গেমিংয়ের জন্য দুর্দান্ত। এই প্ল্যাটফর্ম দেয় ব্যাটারি দক্ষতা, উন্নত গ্রাফিক্স এবং গেমিং কর্মক্ষমতা। অপটিমাইজড হার্ডওয়্যার ও টাইপ সি ইউএসবি চার্জিং সুবিধা থাকায় অনায়াসে মাল্টিটাস্ক করা যাবে, দিনব্যাপী ব্যাটারি সম্পর্কে দুশ্চিন্তা না করে।

পাওয়ারফুল স্টোরিটেলিং
নকিয়া ৬.১ প্লাসে রয়েছে অ্যাডভান্সড ইমেজিং ফিচার। ফোনটির ১৬ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা অসাধারণ শার্পনেস ও ডিটেইল প্রদান করে। এছাড়াও এইচডিআর এর মাধ্যমে আরো ভাইব্রেন্সি ও কনট্রাস্ট সুবিধা পাওয়া যাবে। রিয়ার ডেপথ সেন্সিং ইমেজিংয়ের মাধ্যমে বোকেহ ব্লার ব্যবহার করে প্রফেশনাল ছবি তোলা যাবে অথবা ছবি তোলার পরে এডিট করা যাবে।

পুরোপুরি ব্যালেন্সড ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সাহায্যে অত্যন্ত ডিটেইলড মিররের মতো সেলফি তোলা যাবে। এছাড়া ফোনটির ক্যামেরায় একইসঙ্গে সামনে ও পেছনের দৃশ্য ধারণ করা যাবে। এ সুবিধার নাম দেওয়া হয়েছে ‘বোথি’। নতুন এই সুবিধার মাধ্যমে ছবি বা ভিডিও ধারণ করার সময় ফোনটির ডিসপ্লের পাশাপাশি দুটি ভাগের একটিতে সামনের ক্যামেরা ব্যবহারকারীকে এবং পেছনের ক্যামেরা বিষয়বস্তু ধারণ করবে। ‘ডুয়াল সাইট’ ফিচার মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যমগুলাতে শেয়ার বা সরাসরি লাইভ করা যাবে ‘বোথি’। এক্ষেত্রে উন্নত এআই প্রযুক্তি দেবে মজার ফিল্টার, মাস্ক ও থ্রিডি যুক্ত করার সুবিধা। এছাড়াও রয়েছে পোট্রেট লাইটিং ফিচার, যা ছবিতে প্রদান করবে আরো উজ্জ্বল আলো।

অ্যান্ড্রয়েড ওয়ান ওএস
নকিয়া ৬ প্লাস স্মার্টফোন অ্যান্ড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম চালিত। গুগলের এই অপারেটিং সিস্টেম স্মার্ট ও সুরক্ষিত। এতে তিন বছর প্রতিমাসে সিকিউরিটি প্যাচ ও ২ বছরের ওএস আপডেটের গ্যারান্টি পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ওয়ানের প্রি-লোডেড অ্যাপস থাকায় বেশি ব্যাটারি ও স্টোরেজ সুবিধা উপভোগ করা যাবে। এছাড়াও রয়েছে গুগলের অন্যান্য সার্ভিস গুগল অ্যাসিস্ট্যান্ট এবং গুগল ফটোজ- যেখানে রয়েছে বিনামূল্যে সীমাহীন উচ্চমানের ফটো স্টোরেজ।

নকিয়া ৬.১ প্লাস যেসব রঙে পাওয়া যাবে, সেগুলো হচ্ছে- চকচকে কালো, চকচকে সাদা এবং চকচকে মধ্যরাতের নীল। স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৯৯০ টাকা।

বিডি প্রেস রিলিস/৫ অক্টোবর ২০১৮/এসএম


LATEST POSTS
সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন শুরু

Posted on আগস্ট ১৩th, ২০২২

LEED Gold স্বীকৃতি পেলো বেঙ্গল প্লাস্টিকস

Posted on আগস্ট ১৩th, ২০২২

নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিল আইপিডিসি

Posted on আগস্ট ১৩th, ২০২২

কেনাকাটায় স্বাচ্ছন্দ্য দিতে ‘সারা’ দিচ্ছে ৫০% মূল্যছাড়

Posted on আগস্ট ১১th, ২০২২

ওয়ালটনের তৈরি সিসিটিভি সিস্টেমের পণ্যের উদ্বোধন

Posted on আগস্ট ৯th, ২০২২

বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর ‘উপায়’ অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

Posted on আগস্ট ৯th, ২০২২

দারাজের শপাম্যানিয়া ক্যাম্পেইনে ক্রেতাদের জন্য দারুণ সব ডিল

Posted on আগস্ট ৯th, ২০২২

ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২