Follow us

দেশের বাজারে অপো এফ২১ প্রো উন্মোচন

 

নিজস্ব প্রতিবেদক :: দেশের বাজারে এফ২১ প্রো স্মার্টফোন উন্মোচন করেছে অপো। এফ সিরিজের নতুন এই স্মার্টফোনটি রবিবার রাজধানীর লে মেরিডিয়ান হোটেল ঢাকায় অবমুক্ত করা হয়। অপোর নতুন এ ফোনটিতে আছে মাইক্রোলেন্স ক্যামেরা, যেখানে সনি আইএমএক্স৭০৯ ফ্ল্যাগশিপ সেলফি সেন্সর রয়েছে।অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, অপো বাংলাদেশ অথোরাইজড এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটরের সিইও ড্যামন ইয়াং, অপো’র মূল অপারেটর পার্টনার গ্রামীণফোনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, এফ২১ প্রো ডিভাইসটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৯৯০ টাকা। আগামী ১১ এপ্রিল থেকে এটি প্রি-অর্ডার করা যাবে এবং ১৮ এপ্রিল থেকে ফার্স্ট সেল শুরু হবে। অপো এফ২১ প্রোডিভাইসটিতে সামনের ক্যামেরায় আছে আইএমএক্স৭০৯ দেশের প্রথম সেলফি সেন্সর, যা অপো ও সনি যৌথভাবে তৈরি করেছে) ও আরজিবিডব্লিউ সেন্সর টেকনোলজির ওপরে গুরুত্ব দেওয়া হয়েছে। আইএমএক্স৭০৯ স্ট্যান্ডার্ড আরজিজিবি সেন্সরের চেয়ে ৬০ শতাংশ বেশি আলো ধারণ করতে পারবে, পাশাপাশি নয়েজ কমাবে ৩৫ শতাংশ পর্যন্ত।

অপো এফ২১ প্রো ডিভাইসটিতে ইনোভেশন ও আর্টের সমন্বয় রয়েছে, যেখানে ডিজাইনে নতুনত্ব আনার ক্ষেত্রে টপ-নচ ফিচার ব্যবহার করা হয়েছে। নতুন এফ২১ প্রো ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬এনএম অক্টা-কোর প্রসেসর ও র‌্যাম এক্সপেনশন প্রযুক্তিসহ (৫জিবি পর্যন্ত র‌্যাম এক্সপেনশন সুবিধা পাওয়া যাবে) ৮জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম ব্যবহার করা হয়েছে।

এছাড়াও, ডিভাইসটিতে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধাসহ ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তি, ৬.৪ ইঞ্চি ৯০ হার্জ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। বাংলাদেশে অপো এফ২১ প্রো ডিভাইসটিই অপোর প্রথম ফোন যেখানে আপগ্রেডেড কালারওএস১২ সিস্টেম রয়েছে।

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল রূপান্তরের সুবিধাকে কাজে লাগিয়ে উন্নত প্রযুক্তির ডিভাইস উন্মোচনের মাধ্যমে মানুষের জীবনে ইতিবাচক ভূমিকা রাখার প্রয়াসে অপো যে ভূমিকা রাখছে তা প্রশংসনীয়।

ড্যামন ইয়াং বলেন, স্মার্ট ডিভাইসে ইনোভেশন ও আর্টের মিশেলে প্রযুক্তিগত উৎকর্ষতা নিয়ে এসে মানুষের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করাই অপো’র লক্ষ্য। আকর্ষণীয় ডিজাইন ও অত্যাধুনিক ফিচারের জন্য অপো’র এফ সিরিজের লাইফস্টাইল সেন্ট্রিক ডিভাইসগুলোর বেশ সুনাম রয়েছে। এফ২১ প্রো ডিভাইসটিও এর ব্যতিক্রম নয়।

বিডি প্রেসরিলিস / ১১ এপ্রিল ২০২২ /এমএম   

 


LATEST POSTS
ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২

বাংলালিংকের আয় বেড়েছে

Posted on আগস্ট ৬th, ২০২২

ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো জিবিইএস এশিয়া

Posted on আগস্ট ৬th, ২০২২

ইস্কাটনে ডোমিনোজ পিৎজা’র ১১তম স্টোর উদ্বোধন

Posted on আগস্ট ৪th, ২০২২

বসুন্ধরা মাল্টি ট্রেডিং ও রেডিমিক্সে যুক্ত হলো এসএপি

Posted on আগস্ট ২nd, ২০২২

জিবুতিতে আরএফএলের কাঠের দরজা ও ফ্রেম

Posted on আগস্ট ২nd, ২০২২

ক্যামেরার প্রশংসায় ভাসছে রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি

Posted on আগস্ট ২nd, ২০২২

‘অথবা ডটকমে’র পণ্য গ্রাহকের কাছে পৌঁছে দেবে পেপারফ্লাই

Posted on আগস্ট ১st, ২০২২