Follow us

দিনব্যাপী স্কিল ডেভেলপমেন্ট ও গাইডলাইন প্রোগ্রাম

দিনব্যাপী স্কিল ডেভেলপমেন্ট ও গাইডলাইন প্রোগ্রাম
নিজস্ব প্রতিবেদক :: লিডসাস গ্লোবাল অ্যাকশন সম্প্রতি ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রে আয়োজন করেছিল ‘দিনব্যাপী স্কিল ডেভেলপমেন্ট ও গাইডলাইন প্রোগ্রাম’। সকালে আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানটির আয়োজনের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির ফাউন্ডার ও প্রেসিডেন্ট সাদিক আল সরকার, তারপরেই শুভ উদ্বোধন ঘোষণা করেন শিক্ষাবিদ প্রয়াত ড. হান্নান ফিরোজের বড় কন্যা স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য ড. ফারহানাজ ফিরোজ।
দিনব্যাপী এই আয়োজনটির চমক হিসেবে শিক্ষার্থীদের সাথে শুরুতেই স্কাইপিতে সংযুক্ত হন নরওয়ে ভিত্তিক আন্তজার্তিক সংস্থা ওয়াইএসসাই গ্লোবালের সিইও মার্কাস ব্রন্স। এরপর একে একে দেশের স্কিল ডেভেলপমেন্ট সেক্টরের সেরা সব মানুষের উপস্থিতি পুরো আয়োজনকে করে তোলে বেশ উপভোগ্য।
আয়োজনে কথা বলেন বাংলাদেশ সাইন্স সোসাইটির প্রেসিডেন্ট সুমন সাহা, ই- ক্যাবের জয়েন্ট ডিরেক্টর ও ওই এর প্রেসিডেন্ট নাছিমা আক্তার নিশা, ডিবিসি নিউজের অপারেশন্স ম্যানেজার একেএম শরীফুল ইসলাম শিমুল, ন্যাশনাল আইসিটি পুরস্কারজয়ী বাংলাপাজলের সিইও নাদিম মজিদ, ভ্যাটচেকার ও টপটিউব অ্যাপসের প্রতিষ্ঠাতা জুবায়ের হোসেন, ইউএস ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা জিইবির প্লানিং ও কমিউনিকেশন ডিরেক্টর তাফহীমুর রহমান, বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট টিমের অধিনায়ক মো. মহসিন, ইভোলিউশন ৩৬০ এর প্রেসিডেন্ট উপমা আহমেদ, ইয়ুথ ক্লাব অফ বাংলাদেশের সাধারন সম্পাদক সানজিদা লিজা ও শেষে স্কাইপে যুক্ত হন গিনেজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডধারী বিশ্বের দ্রুততম হিউম্যান ক্যালকুলেটর ভানু প্রকাশ।
বিকেলে সমাপনী আয়োজন ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসিসের প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির। তিনি বলেন, এ রকম একটি আয়োজনের অংশ হতে পেরে আমি অনেক আনন্দিত। লিডসাস দেশের তরুণদের স্কিল ডেভেলপমেন্টে কাজ করে যাবে এবং দেশের নাম সারাবিশ্বে ছড়িয়ে দিবে । সাদিক এতো দারুন কাজ করছে তা এভাবে জানতাম না, পাশে আছি আপনাদের।
লিডসাস গ্লোবাল অ্যাকশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট সাদিক আল সরকার তার সমাপনী বক্তব্যে বলেন, অনেক ধন্যবাদ আমার পুরো লিডসাস গ্লোবাল অ্যাকশন টিম, পার্টনার ও ধন্যবাদ আয়োজনের সকল স্পিকার ও অংশগ্রহণকারীদের। আমরা দিনভর উপস্থিত শিক্ষিত যুববয়সীদের স্কিল ঘাটতির সমাধানে নিজেদের দিক থেকে চেষ্টা করেছি, আপনারা পাশে থাকলে লিডসাস আরো বড় পরিসরে এমন আয়োজনে যাবে।
(বিডি প্রেস রিলিস/১৮ সেপ্টেম্বর ২০১৮/এসএম)


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২