Follow us

দিনব্যাপী স্কিল ডেভেলপমেন্ট ও গাইডলাইন প্রোগ্রাম

দিনব্যাপী স্কিল ডেভেলপমেন্ট ও গাইডলাইন প্রোগ্রাম
নিজস্ব প্রতিবেদক :: লিডসাস গ্লোবাল অ্যাকশন সম্প্রতি ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রে আয়োজন করেছিল ‘দিনব্যাপী স্কিল ডেভেলপমেন্ট ও গাইডলাইন প্রোগ্রাম’। সকালে আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানটির আয়োজনের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির ফাউন্ডার ও প্রেসিডেন্ট সাদিক আল সরকার, তারপরেই শুভ উদ্বোধন ঘোষণা করেন শিক্ষাবিদ প্রয়াত ড. হান্নান ফিরোজের বড় কন্যা স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টিজের সদস্য ড. ফারহানাজ ফিরোজ।
দিনব্যাপী এই আয়োজনটির চমক হিসেবে শিক্ষার্থীদের সাথে শুরুতেই স্কাইপিতে সংযুক্ত হন নরওয়ে ভিত্তিক আন্তজার্তিক সংস্থা ওয়াইএসসাই গ্লোবালের সিইও মার্কাস ব্রন্স। এরপর একে একে দেশের স্কিল ডেভেলপমেন্ট সেক্টরের সেরা সব মানুষের উপস্থিতি পুরো আয়োজনকে করে তোলে বেশ উপভোগ্য।
আয়োজনে কথা বলেন বাংলাদেশ সাইন্স সোসাইটির প্রেসিডেন্ট সুমন সাহা, ই- ক্যাবের জয়েন্ট ডিরেক্টর ও ওই এর প্রেসিডেন্ট নাছিমা আক্তার নিশা, ডিবিসি নিউজের অপারেশন্স ম্যানেজার একেএম শরীফুল ইসলাম শিমুল, ন্যাশনাল আইসিটি পুরস্কারজয়ী বাংলাপাজলের সিইও নাদিম মজিদ, ভ্যাটচেকার ও টপটিউব অ্যাপসের প্রতিষ্ঠাতা জুবায়ের হোসেন, ইউএস ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা জিইবির প্লানিং ও কমিউনিকেশন ডিরেক্টর তাফহীমুর রহমান, বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট টিমের অধিনায়ক মো. মহসিন, ইভোলিউশন ৩৬০ এর প্রেসিডেন্ট উপমা আহমেদ, ইয়ুথ ক্লাব অফ বাংলাদেশের সাধারন সম্পাদক সানজিদা লিজা ও শেষে স্কাইপে যুক্ত হন গিনেজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডধারী বিশ্বের দ্রুততম হিউম্যান ক্যালকুলেটর ভানু প্রকাশ।
বিকেলে সমাপনী আয়োজন ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসিসের প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির। তিনি বলেন, এ রকম একটি আয়োজনের অংশ হতে পেরে আমি অনেক আনন্দিত। লিডসাস দেশের তরুণদের স্কিল ডেভেলপমেন্টে কাজ করে যাবে এবং দেশের নাম সারাবিশ্বে ছড়িয়ে দিবে । সাদিক এতো দারুন কাজ করছে তা এভাবে জানতাম না, পাশে আছি আপনাদের।
লিডসাস গ্লোবাল অ্যাকশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট সাদিক আল সরকার তার সমাপনী বক্তব্যে বলেন, অনেক ধন্যবাদ আমার পুরো লিডসাস গ্লোবাল অ্যাকশন টিম, পার্টনার ও ধন্যবাদ আয়োজনের সকল স্পিকার ও অংশগ্রহণকারীদের। আমরা দিনভর উপস্থিত শিক্ষিত যুববয়সীদের স্কিল ঘাটতির সমাধানে নিজেদের দিক থেকে চেষ্টা করেছি, আপনারা পাশে থাকলে লিডসাস আরো বড় পরিসরে এমন আয়োজনে যাবে।
(বিডি প্রেস রিলিস/১৮ সেপ্টেম্বর ২০১৮/এসএম)


LATEST POSTS
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস

Posted on জুলাই ১৬th, ২০২৪

বাজার মাতাতে অনার নিয়ে আসছে এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং

Posted on জুলাই ১৬th, ২০২৪

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ১৫th, ২০২৪

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪