Follow us

তৃতীয় দিনে আরো জমে উঠেছে সিটি আইটি মেগা ফেয়ার

 

নিজস্ব প্রতিবেদক :: বছরের শেষ দিন আজ ৩১ ডিসেম্বর সিটি আইটি মেগা ফেয়ারে তৃতীয় দিন। তৃতীয় দিনে আরো জমে উঠেছে বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি) এর আয়োজনে দেশের বৃহত্তম কম্পিউটার ও ল্যাপটপ মেলা ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’। সকাল থেকে প্যাভিলন ও স্টল এবং মার্কেটে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে মুখরিত মেলা প্রাঙণ। কম্পিউটার ও ল্যাপটপ কিনতে আসা ক্রেতারা নিজের পছন্দমতো পণ্য দেখে-শুনে যাচাই করে নিতে পারছেন। এছাড়া আইডিবির দোকানগুলোতেও নানা ধরনের ছাড়-অফার চলছে।

আজ শনিবার সকাল থেকেই মেলা প্রাঙণ শিক্ষার্থীদের আগমনে ছিল জমজমাট। শিক্ষার্থীদের ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ রয়েছে বিশেষ সুবিধা। কোনো কিছু না কিনেও শুধু মাত্র আইডি কার্ড দিয়ে র‌্যাফেল ড্রতে অংশ নিতে পারছে শিক্ষার্থীরা।

‘মেট্রোরেলের গতিতে কেনাকাটা হবে তুড়িতে’ বিষয়টি মাথায় রেখে মেলা চলাকালীন সময়ে ক্রেতাদের জন্য রয়েছে সকল পণ্যের উপর আকর্ষণীয় মূল্যছাড় ও পুরস্কার। এছাড়া দর্শনার্থীদের জন্য রয়েছে র‌্যাফেল ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরষ্কার জেতার সুযোগ। প্রতিদিন সকাল ১০টায় থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য মেলা প্রাঙণ খোলা থাকবে।

এছাড়া মেলা উপলক্ষ্যে মার্কেটজুড়েই থাকবে নানা ধরনের অফার-ছাড়, ডিসকাউন্ট। যারা স্পন্সর তারা ক্রেতাদের বাড়তি সুবিধা দিচ্ছে। আয়োজন সফল করতে আয়োজকরা সব ধরনের ব্যবস্থা গ্রহন করেছে। তবে এবারের মেলায় শিক্ষার্থীরা প্রাধাণ্য পাচ্ছে। এছাড়া মেলায় রয়েছে ক্রেতা ও দর্শনার্থীদের জন্য গেমিং প্রতিযোগিতা, বেস্ট পিসি বিল্ডারর্স প্রতিযোগিতা, র‌্যাফেল ড্রসহ আরো অনেক আয়োজন।

‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ ঘুরে দেখা গেছে, প্রতিটি স্টলেই সকাল থেকে ক্রেতা-দর্শনার্থীদের ভিড় করে আছেন। জানার আগ্রহে নতুন প্রযুক্তিকে এক ঝলক দেখতে প্যাভিলন, স্টলে দোকানে নানা তথ্য জানতে চাইছে। এদিকে, বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর থেকে বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি) এর আয়োজনে দেশের বৃহত্তম কম্পিউটার ও ল্যাপটপ মেলা ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ শুরু হয়। রাজধানীর আগারগাঁও এর আইডিবি ভবনে ‘প্রযুক্তির সোপানে উৎকর্ষের শীর্ষে’ স্লোগানে মেলা চলবে ৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত।

আয়োজকরা জানান, এবারের ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ মেলায় স্পন্সর প্রতিষ্ঠানের ৬টির (আসুস, ডেল, গিগাবাইট, এইচপি, লেনেভো এবং লজিটেক) প্যাভিলন রয়েছে। মেলায় স্পন্সর প্রতিষ্ঠানের প্যাভিলন ছাড়াও পার্টিসিপেন্ট হিসেবে স্টলে রয়েছে ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠান স্টারগেট কমিউনিকেশন লিমিটেড, সিকিউরিটি ডিভাইস শিমো, কন্সালটেন্সি ফার্ম এএইচজেড অ্যাসোসিয়েট এবং বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থার বিশ্বমানের দোয়েল ল্যাপটপ। মেলায় দর্শনার্থীদের জন্য রয়েছে এমএসআই এর সৌজন্যে গেমিং কম্পিটিশন, এক্সপি-পেন এর সৌজন্যে চিত্রাংকন প্রতিযোগিতা, টেন্ডা রাউটার সৌজন্যে ফটোগ্রফি কম্পিটিশন।

বিডি প্রেসরিলিস / ৩১ ডিসেম্বর ২০২২ /এমএম    


LATEST POSTS
শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

Posted on জুনe ৪th, ২০২৪

দেশি ফ্রিজে স্বপ্নপূরণ

Posted on জুনe ৪th, ২০২৪

বিশ্বকাপ উন্মাদনায় ‘ডঙ্কা সং’ নিয়ে এলো রবি

Posted on জুনe ৪th, ২০২৪