Follow us

তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে এগিয়ে যাবে দেশ : পলক

নিজস্ব প্রতিবেদক :: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ফেমল্যাব বিজ্ঞানকে একটি মজার বিষয়ে পরিণত করেছে। এটা বিশ্বের শীর্ষস্থানীয় বিজ্ঞানের যোগাযোগ বিষয়ক প্রতিযোগিতা।

তরুণ ও অন্যান্য অংশের সাথে যেন বিজ্ঞানী ও প্রকৌশলীরা সম্পৃক্ত হতে পারেন এ বিষয়ে উৎসাহ ও উদ্দীপনা দিতেই এ আয়োজনের উদ্দেশ্য বলে উল্লেখ করেন তিনি।

রবিবার রাজধানীর একটি হোটেলে ব্রিটিশ কাউন্সিলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা ফেমল্যাব ২০১৯ এর বাংলাদেশ পর্বের চূড়ান্ত বিজয়ী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী এএসএম আফরিন বিন নূর আদিব এর নাম ঘোষণা উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

এধরনের প্রতিযোগিতার মধ্যে দিয়ে মেধাবী তরুণ তরুণীরা বেরিয়ে আসে উল্লেখ করে পলক বলেন, গত ১০ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে অগ্রগতি হয়েছে সেখানে এই তরুণেরা অনবদ্য ভূমিকা রাখবে। তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে দেশ ভবিষ্যতে আরও এগিয়ে যাবে।

তিনি বলেন, ফেমল্যাবের মতো প্রাইভেট খাতে আমাদের যেসব পার্টনাররা আছেন তাদের এধরনের আয়োজনের মধ্যে দিয়ে আমাদের তরুণেরা দেশ ও বিদেশের সমস্যার সমাধান করবে এবং আইটি ,আইসিটি তে বিশ্বে নেতৃত্ব দেবে।

২০০৭ সাল থেকে ব্রিটিশ কাউন্সিল অফ লিভের অংশীদারিত্বে বিশ্বের বিভিন্ন দেশে এই অপ্রতিযোগিতা আয়োজিত হয়ে আসছে। আর ২০১৮ সালে প্রথমবার আয়োজিত হয় এই প্রতিযোগিতা।

এবারের আয়োজনে ঢাকা-সিলেট ও চট্টগ্রামে অডিশন ক্যাম্পের আয়োজন করা হয়। এতে প্রায় ৬০০ জন প্রতিযোগী আবেদন করেন। সংক্ষিপ্ত বাছাইয়ের মাধ্যমে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ঢাকায় ১৫০ জন, চট্টগ্রামের ৬০ জন এবং সিলেটে ৬০ এরও বেশি শিক্ষার্থী নির্বাচিত হয়। আর চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয় ১৪ জন প্রতিযোগী।

বিডি প্রেস রিলিস/২৬ মার্চ ২০১৯/ এমএম


LATEST POSTS
দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা

Posted on মে ১৪th, ২০২৪

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Posted on এপ্রিল ১৭th, ২০২৪