Follow us

ঢাকা-সিঙ্গাপুর রুটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের যাত্রা শুরু

 

নিজস্ব প্রতিবেদক :: ঢাকা-সিঙ্গাপুর রুটে প্রথমবারের মতো যাত্রা শুরু করেছে সিঙ্গাপুর এয়ারলাইন্সের নতুন এ৩৫০-৯০০ মিডিয়াম হউল এয়ারক্র্যাফট। সম্প্রতি এয়ারক্রাফটির উদ্বোধনী ফ্লাইটটি ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা শুরু করে।এসকিউ৪৪৬ নম্বর ফ্লাইটে এয়ারক্র্যাফটি সিঙ্গাপুর থেকে ঢাকায় আসে এবং আবার ঢাকা থেকে সিঙ্গাপুর যায় এসকিউ৪৪৭ নম্বর ফ্লাইটে।

এ৩৫০-৯০০ মিডিয়াম হউল এয়ারক্র্যাফটের উদ্বোধনী ফ্লাইটের ‘বোর্ডিং অ্যানাউন্সমেন্ট’ দেন সিঙ্গাপুর এয়ারলাইন্স বাংলাদেশের জেনারেল ম্যানেজার জর্জ রবার্টসন।সম্প্রতি, আঞ্চলিক পথে চালু হওয়া এয়ারলাইন্সটির নতুন এ৩৫০-৯০০ মিডিয়াম হউল এয়ারক্র্যাফটির বিজনেস ক্লাস কেবিনে রয়েছে ১-২-১ আসন বিন্যাসে ৪০ সিট রয়েছে, যেখানে সারি ও আসনের মধ্যে সরাসরি চলাচলের সুবিধা থাকবে। অন্যদিকে, ইকোনমি ক্লাসে রয়েছে ২৬৩টি আসন। ইকোনমি ক্লাসের আসন বিন্যাস হলো ৩-৩-৩।

এ৩৫০-৯০০ মডেলের এয়ারবাসটিতে রয়েছে অত্যাধুনিক ‘থ্যালস অ্যাভান্ট’ বিনোদন সিস্টেম। এয়ারক্র্যাফটির নকশায় রয়েছে নতুন ইউজার ইন্টারফেস, যা যাত্রীদের দিবে নেভিগেশন অপশন সহ ভিন্নধর্মী ভ্রমণ অভিজ্ঞতা। ভ্রমণকারীরা সিঙ্গাপুর এয়ারলাইন্সের নতুন এই এয়ারবাসটিতে স্ব-নিয়ন্ত্রণে মাইক্রিসওয়ার্ল্ডের ইন ফ্লাইট এন্টারটেনমেন্ট (আইএফই) উপভোগ করতে পারবেন। এছাড়াও, এয়ারবাসটির অভ্যন্তরে ভ্রমণকালীন সময়ে ভ্রমণকারীরা উচ্চগতি সম্পন্ন ওয়াই-ফাই সুবিধা পাবেন। এ৩৫০-৯০০ এয়ারক্র্যাফটিতে সিতাঅনএয়ারের ইনমারাসাত জিএক্স অ্যাভিয়েশনের ব্রডব্যান্ড কানেকটিভিটি রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এছাড়াও, অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ও এয়ার কমডোর মো. খালিদ হোসেন, সদস্য (পরিচালনা ও পরিকল্পনা), বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের কনসাল উইলিয়াম চিক, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান এবং আর্মড পুলিশ ব্যাটালিয়নের প্রধান মোশারফ হোসেন।

অনুষ্ঠানে সিঙ্গাপুর এয়ারলাইন্স বাংলাদেশের জেনারেল ম্যানেজার জর্জ রবার্টসন সহ প্রতিষ্ঠানটির পক্ষে আরও উপস্থিত ছিলেন স্টেশন ম্যানেজার কুনজি লিম ও হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং রিফাত কাদের।

বিডি প্রেসরিলিস /০৫ ফেব্রুয়ারি ২০২০ /এমএম


LATEST POSTS
জ্যোতিষশাস্ত্র নিয়ে ওয়েবসাইট

Posted on সেপ্টেম্বর ২০th, ২০২০

ক্লেমনের উদ্যোগে বাড়ির ছাদে খেলার মাঠ ও বাগান

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

রবিশপে আইফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ছাড়

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

কোভিড টেস্টের ফি দেওয়া যাচ্ছে একমাত্র ‘নগদ’-এ

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

নচ ডিসপ্লের ডুয়াল ক্যামেরার নতুন ওয়ালটন ফোন

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

গার্ডিয়ান লাইফের লিড প্লাটিনাম সার্টিফিকেট অর্জন

Posted on সেপ্টেম্বর ১৮th, ২০২০

চমকপ্রদ এফ সেভেন্টিন প্রো-র ফার্স্ট বিক্রি শুরু করলো অপো

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

বন্যার্ত মানুষের সহায়তায় হুয়াওয়ে

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

করোনায় মাতৃসেবা নিয়ে মানুষের পাশে মা-টেলিহেলথ সেন্টার

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

ইবিএল চালু করল Bangla QR Payment

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০