Follow us

ডুয়েট ও ফেনী বিশ্ববিদ্যালয় থেকে এলো ছয় স্টার্টআপ

ডুয়েট ও ফেনী বিশ্ববিদ্যালয় থেকে এলো ছয় স্টার্টআপ

নিজস্ব প্রতিবেদক :: আরও দুটি বিশ্ববিদ্যালয় থেকে ছয় উদ্ভাবনী ধারণা জায়গা করে নিল স্টুডেন্ট টু স্টার্টআপ আয়োজনের বুট ক্যাম্পে।

আয়োজনটির প্রথম পর্বে গতকাল শুক্রবার গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বা ডুয়েট ও ফেনী বিশ্ববিদ্যালয় থেকে নির্বাচিত হয় ছয় ধারণা।

ডুয়েট থেকে নির্বাচিত হওয়া ধারণাগুলো হচ্ছে, দেখে-কিনো, টেকনিক্যাল স্কুল এবং হোম সার্ভিস। অন্যদিকে ফেনী বিশ্ববিদ্যালয় থেকে আসা তিন উদ্যোগ হলো প্রেসিসিটি, পোল্ট্রি ডিক্টর এবং ইজি লাইফ।

গত বৃহস্পতিবার ফেনী বিশ্ববিদ্যালয় এবং ডুয়েটে অনুীষ্ঠত হয় কর্মশালা। আর শুক্রবার দুটি বিশ্ববিদ্যালয়েই শিক্ষার্থীরা তাদের ধারণা নিয়ে পিচিং করে।

ফেনী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত শেষ দিনের পিচিংয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাইফুদ্দিন শাহ, আইডিয়া প্রকল্প পরিচালক সৈয়দ মোজিবুল হক, ফেনী জেলার সহকারী কমিশনার এন এম আবদুল্লাহ-আল-মামুন, আইডিয়া প্রকল্পের পরামর্শক মো. দেওয়ান আদনান প্রমুখ উপস্থিত ছিলেন।

তথ্যপ্রযুক্তি বিভাগের ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি-আইডিয়া প্রকল্প এবং দেশের তরুণদের স্বপ্নের ও সবচেয়ে বড় প্লাটফর্ম ইয়াং বাংলা’র যৌথ উদ্যোগে চলছে এ স্টার্টআপ প্রতিযোগিতা।

যে কোনো বিশ্ববিদ্যালয় বা মেডিকেল কলেজের স্নাতক বা স্নাতকোত্তর পর্যায়ের ছাত্রছাত্রীরা ১ থেকে ৩ সদস্য বিশিষ্ট টিম গঠন করে নিজের সুবিধা অনুসারে পূর্বে নির্ধারিত ৪০টি ক্যাম্পাসের যে কোনো একটিতে রেজিস্ট্রেশনের মাধ্যমে ঐ ভেন্যুতে নির্দিষ্ট তারিখে অংশগ্রহণ করতে পারবে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের দুদিনের আয়োজনের প্রথম দিন কর্মশালা এবং দ্বিতীয় দিন পিচিং অনুষ্ঠিত হবে।

মূলত দেশের আট বিভাগ থেকে ৪০টি বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে পরিচালিত হবে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ : চ্যাপ্টার ওয়ান’ প্রতিযোগিতা। ক্যাম্পাস পর্যায়ের প্রতিযোগিতায় প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে বাছাই করা হবে ৩টি করে দলকে। ৪০টি বিশ্ববিদ্যালয়ে ১২০টি দল নিয়ে সাভারে অনুষ্ঠিত হবে ‘জাতীয় স্টার্টআপ ক্যাম্প। সেখান থেকে নির্বাচন করা হবে সেরা ১০ উদ্ভাবনী ভাবনা।

প্রতিযোগিতায় অংশ নিতে আগামী ৩ মে পর্যন্ত এই ঠিকানায় নিবন্ধন করা যাবে।

বিডি প্রেস রিলিস/ ০৭ এপ্রিল ২০১৯/ এমএম


LATEST POSTS
আবারও সময় বাড়লো মিনিস্টারের ‘নির্বাচনি অফারের’

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

পাঠাও ফুড-এর ‘ফুড ফেস্টিভাল’ ক্যাম্পেইন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

নতুন মডেলের স্মার্টফোন, এসএসডি ও ক্যাশব্যাক অফারের উদ্বোধন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

খাদ্যপণ্যের বিশাল সমাহার নিয়ে বাণিজ্য মেলায় প্রাণ

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

গ্রামীণফোন নিয়ে এলো সহজ সব প্ল্যান

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

সারা’য় বিশেষ শীত অফার

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

দেশের বাজারে দুর্দান্ত ফিচারের স্মার্টফোন অনার এক্স৯বি

Posted on জানুয়ারি ২২nd, ২০২৪

কার্ভড ডিসপ্লের আইটেল এস ২৩+ উন্মোচন হলো দেশের বাজারে

Posted on জানুয়ারি ১৮th, ২০২৪

ফরিদপুর-১ আসনে দোলনের পক্ষে গণজোয়ার

Posted on জানুয়ারি ৪th, ২০২৪

ক্ষতিগ্রস্ত ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছে ‘মোজো’

Posted on জানুয়ারি ৩rd, ২০২৪