Follow us

ডিএসইসির বিশেষ সম্মাননা পেলেন সজীব রশিদ

ডিএসইসির বিশেষ সম্মাননা পেলেন সজীব রশিদ

নিজস্ব প্রতিবেদক :: সাব এডিটর কাউন্সিলের (ডিএসইসি) অভিষেক অনুষ্ঠানে বিশেষ সম্মাননা পেলেন দেশের সফল উদ্যোক্তা ও ডন সামদানি ফ্যাসেলিটেশন অ্যান্ড কনসালটেন্সি এবং উইক্রিয়েট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সজীব রশিদ। ৯ মার্চ শনিবার জাতীয় প্রেসক্লাবের মওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ হাত থেকে তিনি এই সম্মাননা গ্রহন করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, বিএফইউজের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য, বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ, ডিএসইসির সাবেক সভাপতি মীর মোস্তাফজ, কায়কোবাদ মিলন, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি জাকির হোসেন ইমন, সাধারণ সম্পাদক মুক্তাদিরসহ ডিএসইসির নতুন কমিটির সব সদস্যরা।

উইক্রিয়েট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সজিব রশিদ বলেন, এটা আমার জন্য একটি বড় পাওয়া। আর এর জন্য আমি সাব এডিটর কাউন্সিলের (ডিএসইসি) সকল নেতৃবৃন্দ ও সদস্যদের কাছে কৃতজ্ঞ। তাদের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে আমাকে যে সম্মাননা দেয়া হলো এতে সত্যিই আমাকে এবং আমার কাজকে অনুপ্রাণিত করা হয়েছে। তাদের নতুন কমিটির প্রতি আমার শুভেচ্ছা রইল।

উল্লেখ্য, সজীব রশিদের জন্ম ২ নভেম্বর। তিনি ডন সামদানি ফ্যাসেলিটেশন অ্যান্ড কনসালটেন্সি এবং উইক্রিয়েট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। পড়াশোনা উইলস লিটল ফ্লাওয়ারস থেকে মাধ্যমিক, আদমজী ক্যান্টনমেন্ট থেকে উচ্চ মাধ্যমিক, কার্ডিফ বিজনেস স্কুল থেকে স্নাতক।

এ ছাড়াও, তিনি যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অফ ইস্ট লন্ডন থেকে স্নাতকোত্তর করেন। বিষয় ছিল মার্কেটিং অ্যান্ড কর্পোরেট কমিউনিকেশন। বিটিএল মার্কেটিং সেক্টরে তার ১০ বছরের অভিজ্ঞতাসহ স্কাই ট্র্যাকার লিমিটেডে অ্যাকাউন্ট ডিরেক্টর ছিলেন। ২০১৫ সালে আইসিটি বিভাগ আয়োজিত বাংলাদেশ ইন্টারনেট উইকে প্রকল্প প্রধানের দায়িত্বে থাকা সজিব ফিলিপ মরিস ইন্টারন্যাশনাল, সিটি ব্যাংক, আমেরিকান এক্সপ্রেসসহ আরো কিছু বহুজাতিক প্রতিষ্ঠানের বিভিন্ন মার্কেটিং প্রকল্পের অ্যাকাউন্ট হেড হিসেবে কর্মরত ছিলেন। মৃদুভাষী স্বপ্নবাজ মানুষটি গিটার বাজাতে ভীষণ পছন্দ করেন।

সজীব রশিদের কাজের শুরু রেডিও টুডে দিয়ে। সেটি অবশ্য ২০০৫ সালের কথা। প্রতিষ্ঠানটিতে তিনি জুনিয়র এক্সিকিউটিভ ব্র্যান্ড এবং কমিউনিকেশন পদে কাজ শুরু করেন। এরপর যুক্ত হোন গ্রামীণফোনে। সেখানে কাজ করেন এ কাজের মধ্যে থাকতেই ভালো লাগেক বছর। গ্রামীণফোন ছেড়ে ট্রিলজি কমিউনিকেশনসে ম্যানেজার, অপারেশন ও ক্লায়েন্ট সার্ভিস পদে কাজ শুরু করেন। এরপরের কর্মস্থল ছিল তার স্কাই ট্র্যাকার লিমিটেড। সেখানে অ্যাকাউন্ট ম্যানেজার হিসেবে কাজ করেন। ২০১৩ সালে যুক্ত হোন তিনি এই প্রতিষ্ঠানের সঙ্গে এরপর দুই দফায় পদোন্নতি হয়। সিনিয়র অ্যাকাউন্ট ম্যানেজার এবং পরে অ্যাকাউন্ট ডিরেক্টর হোন। তবে ২০১৭ সালের মার্চ মাসে প্রতিষ্ঠানটি ছেড়ে নিজেরাই উদ্যোগ নেন নতুন প্রতিষ্ঠান করার। এরপর শুরু করেন উইক্রিয়েট লিমিটেড এবং যোগ দেন ডন সামদানি ফ্যাসেলিটেশন অ্যান্ড কনসালটেন্সি সেখানে ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যুক্ত হয়ে কাজ শুরু করেন।

ডিএসইসির বিশেষ সম্মাননা পেলেন সজীব রশিদ

উইক্রিয়েট কাজ করে যে কোনো মার্কেটিং ইভেন্ট, বিভিন্ন কার্যক্রম এবং ডিজিটাল ও সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন নিয়ে। কোম্পানির ব্র্যান্ডিংয়ের কাজ করে উইক্রিয়েট। প্রতিষ্ঠানটির দর্শন উইক্রিয়েটের প্রত্যেকটি সেবায় তারা মান বজায় রাখে, নিশ্চয়তার সঙ্গে তারা গ্রাহকসেবা সুনিশ্চিত করে। উইক্রিয়েট কাজ করে কর্পোরেট ইভেন্ট, সেলফফোরস ম্যানেজমেন্ট অ্যান্ড ট্রেনিং, মার্কেটিং অ্যাক্টিভিশন, ডিজিটাল ক্যাম্পেইন, ফ্যাশন ইভেন্ট, স্পোর্টস ক্লাব এজেন্সিশিপ। তাদের ক্লায়েন্ট ওমেরা, বেসিস, স্যামসাং, ইউনিলিভার, অরিগামি, এসি ওয়ার্ল্ড, ডিসিসি, ফোর পয়েন্টস শেরাটন, প্রত্যয়, ব্যাংকক হসপিটাল, লাইফ হেলথ, জেলটা, বাংলাদেশ সেনাবাহিনী, শেখ জামাল, বসুন্ধরা গ্রুপ, রংপুর রাইডারস, ঢাকা ডায়নামাইটস, বায়ার, আইস মিডিয়া, এফডিসিবি, প্লাস ওয়ান, ল্যাবএইড, কুপারস, পারটেক্স গ্রুপ, বেস টেকনোলজি, আইএফপিআরআই, ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা।

এ ছাড়াও, উল্লেখযোগ্য হিসেবে পাট মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়স্থ আইসিটি ডিভিশন। প্রতিষ্ঠানটির উল্লেখযোগ্য বড় বড় ইভেন্ট বেসিস এক্সপো ২০১৮ ও ২০১৯, খাদি ফেস্টিভ্যাল, ইয়াং ট্যালেন্ট হান্ট, শেখ জামান ধানম-ি ক্লাব প্রতিষ্ঠাবার্ষিকী পালন, দূরন্ত টিভি লঞ্চিং, লিংকাস লঞ্চিং, স্যামসাং গ্যালাক্সি এস৯+ লঞ্চ ইভেন্ট, সেলিম-সোলাইমান জুবলি কনসার্টসহ বিপিএলে তাদের ক্লায়েন্ট রংপুর রাইডারস, ঢাকা ডায়নামাইটস এবং সিজন ৪ রানার-আপ, সিজন ৫ চ্যাম্পিয়ন, সিজন ৬ রানার-আপ। তারা সোশ্যাল মিডিয়া পেজ এবং মন্ত্রী, সংসদ সদস্যদের সোশ্যাল মিডিয়া প্রোফাইল নিয়েও কাজ করে।

বিডি প্রেস রিলিস/৯ মার্চ ২০১৯/এসএম


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২