Follow us

ডাটাবার্ড লঞ্চপ্যাড ২০২১’ র উদ্বোধন

 

নিজস্ব প্রতিবেদক :: আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ডাটাবার্ড লঞ্চপ্যাড ২০২১’ এর উদ্বোধন করেছেন। ডাটাবার্ড এবং তাদের অংশীদাররা বাংলাদেশ আইসিটি বিভাগ, এলআইসিটি বাংলাদেশ, দুর্বার, বেসিস এবং ডেইলি স্টার সবাই মিলে ডাটাবার্ড লঞ্চপ্যাড ২০২১-এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং বিশেষ অতিথি এনএম জিয়াউল আলম, আইসিটি বিভাগের সিনিয়র সচিব। উদ্ভাবকদের সমর্থন করার জন্য অংশীদার এবং ইকোসিস্টেম স্টেকহোল্ডাররাও উপস্থিত ছিলেন।

স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক টিনা জাবীন, এলআইসিটি বাংলাদেশের নীতিনির্ধারক উপদেষ্টা সামি আহমেদ বাংলাদেশের উন্নয়নের স্টার্টাআপের ভূমিকা এবং স্টার্টআপ প্রচারে সরকারের ভূমিকা এবং তার প্রয়োজনীয়তা এইসব বিষয়ে বক্তব্য রাখেন।বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির ও ডেইলি স্টারের মো. তাজদীন হাসান তরুণ উদ্যোক্তাদের প্ল্যাটফর্মে যোগদানের জন্য উৎসাহিত করেন এবং অনন্য প্রযুক্তিগত সৃষ্টি দেশের ভবিষ্যৎ নির্ধারণে যে তাৎপর্য ভূমিকা রাকছে সে বিষয়গুলোর ওপর জোর দেন।

ডাটাবার্ডের লক্ষ্য দেশে আরও অন্তর্ভুক্তিমূলক ইন্টারনেট ইকোসিস্টেম তৈরি করা এবং উদ্ভাবকরা প্রাথমিক পর্যায়ে যেসব প্রতিবন্ধকতাগুলোর মুখোমুখি হয় সেগুলো দূর করতে কাজ করা। এছাড়া তাদের প্ল্যাটফর্ম, ডাটাবার্ড লঞ্চপ্যাড ২০২১ এ যারা অংশ নেবে, তারা সবাই বিশেষজ্ঞদের প্যানেল থেকে দিকনির্দেশনা, উপদেশ এবং অভিজ্ঞতা পাবেন, যা কিনা দেশের উজ্জ্বল ও বিকাশিত মনের ওপর একটি সুন্দর প্রতিফলন প্রভাব তৈরি করবে।

প্ল্যাটফর্মটি সমস্ত বাংলাদেশি নাগরিকের জন্য উন্মুক্ত এবং দুটি ট্র্যাকে বিভক্ত। প্রথম ট্র্যাকটি বর্তমান সকল শিক্ষার্থীর জন্য উন্মুক্ত। পেশাদার ট্র্যাক বিদ্যমান ধারণাগুলো এবং স্টার্টআপসহ দলগুলোর জন্য উন্মুক্ত। প্ল্যাটফর্মটি এমন নতুনত্বের সন্ধান করছে, যা জাতিকে সাহায্য করতে পারে।

প্রফেশনাল ট্র্যাক থেকে সেরা টিম ১৫ লাখ টাকার অনুদান পাবে এবং স্টুডেন্ট ট্র্যাকের সবচেয়ে অভিনব ধারণাটি ২টি ম্যাকবুক প্র পাবে। উভয় ট্র্যাকেই রানার-আপ দলগুলোর জন্য আরও আকর্ষণীয় অনুদান এবং পুরস্কার রয়েছে।

রেজিস্ট্রেশন এবং আইডিয়া সাবমিশনের শেষ তারিখ হলো ২৪ জুলাই ২০২১। প্রাথমিক স্ক্রিনিং, মেনটরশিপ এবং চূড়ান্ত শর্ট লিস্টিংয়ের পরে নির্বাচিত দলগুলো ২০২১ সেপ্টেম্বরে আয়োজিত গ্র্যান্ড ফাইনালে একটি বিচারক প্যানেলের সামনে তাদের চূড়ান্ত প্রযুক্তিগত সমাধান উপস্থাপন করবে।

রেজিস্ট্রেশন এবং আইডিয়া সাবমিশন লিঙ্ক: https://www.databird.co/launchpad-2021

বিডি প্রেসরিলিস / ১৪ জুলাই ২০২১ /এমএম  


LATEST POSTS
শাওমি বাংলাদেশে উন্মোচন করলো মি ১১ লাইট

Posted on জুলাই ২৪th, ২০২১

এক চার্জে চলবে ৫০০ কিলোমিটার

Posted on জুলাই ২৪th, ২০২১

হাইব্রিড স্কুটার আনল ইয়ামাহা

Posted on জুলাই ২৪th, ২০২১

নতুন মোটরসাইকেল আনল হিরো

Posted on জুলাই ২৪th, ২০২১

‘নগদ’ থেকে সাশ্রয়ী মোবাইল রিচার্জের সুযোগ

Posted on জুলাই ২৪th, ২০২১

ওয়ালটন শোরুমে চলছে ডিপ ফ্রিজ বিক্রির হিড়িক

Posted on জুলাই ১৯th, ২০২১

সবচেয়ে হালকা-পাতলা ফোন আনল শাওমি

Posted on জুলাই ১৯th, ২০২১

ঈদে ডায়মন্ড ওয়ার্ল্ড-এর ‘কোহিনূর কালেকশন’

Posted on জুলাই ১৯th, ২০২১

সুপার স্টোরে কেনাকাটায় ‘নগদ’ দিচ্ছে ১০ শতাংশ ক্যাশব্যাক

Posted on জুলাই ১৯th, ২০২১

শিল্প প্রতিভা বিকাশে অপোর ‘ইমার্জিং আর্টিস্ট প্রজেক্ট’ ক্যাম্পেইন

Posted on জুলাই ১৯th, ২০২১