Follow us

টয়লেট দিবসের র‌্যালিতে ঢাবি ভিসি আখতারুজ্জামান

 

নিজস্ব প্রতিবেদক :: বিশ্ব টয়লেট দিবস ২০১৯ উপলক্ষে সর্ব সাধারনের মাঝে সচেতনতা বাড়াতে আয়োজন করা হয়েছিল বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসি থেকে শুরু হয়ে র‌্যালিটি শেষ হয় শাহবাগ মোড়ে গিয়ে।

র‌্যালি শেষে আয়োজকেরা জানান, উপযুক্ত পাবলিক টয়লেটের সংখ্যা বরাবরই কম। ঘরের বাইরে গেলেই ব্যবহার উপযোগী পাবলিক টয়লেটের অভাবে নারী-পুরুষ-শিশু একই ভোগান্তিতে পড়েন। যার ফলে ইউরিনারি ইনফেকশন-সহ কিডনি সংক্রান্ত বিভিন্ন রোগে নিজেদের অজান্তে নারী-পুরুষসহ সবাই আক্রান্ত হয়। আমাদের উচিত এই বিষয়ে আরও সচেতন হওয়া আর আশপাশের সবাইকেও সচেতন করা।এই ইস্যুকে মাথায় রেখে এবং “যখন প্রয়োজন… আমি কোথায় যাবো?” শ্লোগানকে প্রতিপাদ্য করে এবারের র‌্যালিটি আয়োজন করা হয়েছে।

‘কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড’-এর পণ্য হারপুন লিকুইড টয়লেট ক্লিনার-এর উদ্যোগে সচেতনামূলক র‌্যালিটি মঙ্গলবার সকাল ৯ টায় টিএসসি মোড় থেকে শুরু হয়ে শাহাবাগ মোড়ে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের অনেক শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন অফিসের কর্মজীবী নারী ও পুরুষ যোগদান করেন। র‌্যালি শেষে একটি প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়। উঠে আসে কিভাবে ব্যবহার উপযোগী টয়লেটের অভাবে যাত্রাপথ কিংবা বিভিন্ন স্থানে সবাই টয়লেট ব্যবহার থেকে বিরত থাকে এবং তার ফলশ্রুতিতে নানা রোগে ভুগে। আগামী দিনগুলোয় এই ইস্যুটিকে মোকাবেলার নানা দিকও এই আলোচনায় উঠে আসে। এছাড়া, এই বিষয়ে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ ও পাবলিক টয়লেট পরিষ্কারও করা হয়।

র‌্যালিতে উপাচার্য ড. মো. আখতারুজ্জামানারে সঙ্গে আরও উপস্থিত ছিলেন কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড-এর সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার মো. ইশতিয়াক নাহিদসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

বিডি প্রেসরিলিস / ২৪ নভেম্বর ২০১৯ /এমএম


LATEST POSTS
সেরা ভ্যাটদাতার পুরস্কার পেল প্রাণের তিন প্রতিষ্ঠান

Posted on ডিসেম্বর ১১th, ২০১৯

ওয়ালটন ফ্রিজের ক্যাশ ভাউচারে ঘরভর্তি পণ্য কিনলেন তিন ক্রেতা

Posted on ডিসেম্বর ১১th, ২০১৯

বিমানের নিজস্ব অ্যাপসে টিকিট কাটলে ১০ শতাংশ ছাড়

Posted on ডিসেম্বর ১১th, ২০১৯

সোনালী ব্যাংকে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ আলোকচিত্র প্রদর্শনী

Posted on ডিসেম্বর ১১th, ২০১৯

১২ ডিসেম্বর থেকে দারাজে বছর শেষের ছাড়

Posted on ডিসেম্বর ১১th, ২০১৯

ইসলামিক ওয়ালেট চালু করল আল-আরাফাহ ইসলামী ব্যাংক

Posted on ডিসেম্বর ১১th, ২০১৯

ওয়ালটন স্মার্ট রেফ্রিজারেটরের বিজ্ঞাপনে মাশরাফি

Posted on ডিসেম্বর ১১th, ২০১৯

ওয়ালটনের বিজয় দিবস ক্রীড়া প্রতিযোগিতা শুরু

Posted on ডিসেম্বর ১১th, ২০১৯

BDYEA এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

Posted on ডিসেম্বর ১০th, ২০১৯

‘ফিউচার লিডারশিপ প্রোগ্রাম- ২০১৯’ শুরু করলো দারাজ বাংলাদেশ

Posted on ডিসেম্বর ১০th, ২০১৯