Follow us

ট্যুরিজম বোর্ডের ফেলোশিপ

নিজস্ব প্রতিবেদক :: পর্যটন খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিভিন্ন গণমাধ্যমের ১০ জন সাংবাদিককে ‘পর্যটন ফেলোশিপ ২০১৮’ পুরস্কার দেয়া হয়েছে। বাংলাদেশ পর্যটন বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ এভিয়েশন অ্যান্ড টুরিজম জার্নালিস্ট ফোরাম (এটিজেএফবি) যৌথভাবে এই ফেলোশিপের আয়োজন করে।

গত মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের সার্টিফিকেট ও চেক (প্রত্যেককে ৬০ হাজার টাকা) প্রদান করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এম মহিবুল হক।

ফেলোশিপপ্রাপ্তরা হলেন ইমরুল কাওসার ইমন (দৈনিক ভোরের ডাক), একেএম মঈনুদ্দিন (ইউএনবি), মাসুদ রুমি (দৈনিক কালের কণ্ঠ), জামাল উদ্দিন (দৈনিক ইত্তেফাক), আলতাফ হোসেন (দৈনিক সমকাল), তৌহিদুল ইসলাম (দৈনিক আমাদের সময়), জিয়াউল হক সবুজ (বাংলা ভিশন), ইমতিয়াজ আহমেদ (সময় টিভি), দিনার সুলতানা (বিটিভি) এবং ফারহানা নীলা (মোহনা টিভি)।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মহিবুল হক বলেন, বাংলাদেশে রয়েছে পর্যটন বিকাশের অপার সম্ভাবনা। এই সম্ভাবনাকে কাজে লাগালেই আমরা এ খাতকে শক্তিশালী করতে পারবো। পর্যটনে এদেশের সম্ভাবনার কথা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ। এখানে প্রচুর প্রাকৃতিক সম্পদ থাকার পরেও নানা কারণে আমরা এগোতে পারি না। এখানে ২৫ ভাগ জিডিবির আয় করার সুযোগ থাকলেও আমরা তা পারি না। সঠিক পদক্ষেপ নিলে আমরা অবশ্যই দেশকে সম্ভাবনার জায়গায় নিতে পারবো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিটিবির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, দ্য বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর পরিচালক তৌফিক রহমান, বাংলাদেশ পর্যটন বোর্ডের ডেপুটি ম্যানেজার (পিআর) আখতার আহমেদ, এটিজেএফবির সভাপতি নাদিরা কিরণ এবং সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার।

বক্তারা ক্রমবর্ধমান পর্যটনখাতে প্রতিবেদনের মাধ্যমের দেশের অর্জন ও সীমাবদ্ধতাকে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রচেষ্টার প্রশংসা করেন। তারা স্বীকার করেন, এসব প্রতিবেদন সরকারকে উপযুক্ত নীতি উদ্যোগ গ্রহণ করতে সহায়তা করবে।

(বিডি প্রেস রিলিস/১৬ আগস্ট ২০১৮/এসএম)


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২