Follow us

ট্যুরিজম বোর্ডের ফেলোশিপ

নিজস্ব প্রতিবেদক :: পর্যটন খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিভিন্ন গণমাধ্যমের ১০ জন সাংবাদিককে ‘পর্যটন ফেলোশিপ ২০১৮’ পুরস্কার দেয়া হয়েছে। বাংলাদেশ পর্যটন বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ এভিয়েশন অ্যান্ড টুরিজম জার্নালিস্ট ফোরাম (এটিজেএফবি) যৌথভাবে এই ফেলোশিপের আয়োজন করে।

গত মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের সার্টিফিকেট ও চেক (প্রত্যেককে ৬০ হাজার টাকা) প্রদান করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এম মহিবুল হক।

ফেলোশিপপ্রাপ্তরা হলেন ইমরুল কাওসার ইমন (দৈনিক ভোরের ডাক), একেএম মঈনুদ্দিন (ইউএনবি), মাসুদ রুমি (দৈনিক কালের কণ্ঠ), জামাল উদ্দিন (দৈনিক ইত্তেফাক), আলতাফ হোসেন (দৈনিক সমকাল), তৌহিদুল ইসলাম (দৈনিক আমাদের সময়), জিয়াউল হক সবুজ (বাংলা ভিশন), ইমতিয়াজ আহমেদ (সময় টিভি), দিনার সুলতানা (বিটিভি) এবং ফারহানা নীলা (মোহনা টিভি)।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মহিবুল হক বলেন, বাংলাদেশে রয়েছে পর্যটন বিকাশের অপার সম্ভাবনা। এই সম্ভাবনাকে কাজে লাগালেই আমরা এ খাতকে শক্তিশালী করতে পারবো। পর্যটনে এদেশের সম্ভাবনার কথা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ অপার সম্ভাবনার দেশ। এখানে প্রচুর প্রাকৃতিক সম্পদ থাকার পরেও নানা কারণে আমরা এগোতে পারি না। এখানে ২৫ ভাগ জিডিবির আয় করার সুযোগ থাকলেও আমরা তা পারি না। সঠিক পদক্ষেপ নিলে আমরা অবশ্যই দেশকে সম্ভাবনার জায়গায় নিতে পারবো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিটিবির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, দ্য বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর পরিচালক তৌফিক রহমান, বাংলাদেশ পর্যটন বোর্ডের ডেপুটি ম্যানেজার (পিআর) আখতার আহমেদ, এটিজেএফবির সভাপতি নাদিরা কিরণ এবং সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার।

বক্তারা ক্রমবর্ধমান পর্যটনখাতে প্রতিবেদনের মাধ্যমের দেশের অর্জন ও সীমাবদ্ধতাকে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রচেষ্টার প্রশংসা করেন। তারা স্বীকার করেন, এসব প্রতিবেদন সরকারকে উপযুক্ত নীতি উদ্যোগ গ্রহণ করতে সহায়তা করবে।

(বিডি প্রেস রিলিস/১৬ আগস্ট ২০১৮/এসএম)


LATEST POSTS
ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২

বাংলালিংকের আয় বেড়েছে

Posted on আগস্ট ৬th, ২০২২

ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো জিবিইএস এশিয়া

Posted on আগস্ট ৬th, ২০২২

ইস্কাটনে ডোমিনোজ পিৎজা’র ১১তম স্টোর উদ্বোধন

Posted on আগস্ট ৪th, ২০২২

বসুন্ধরা মাল্টি ট্রেডিং ও রেডিমিক্সে যুক্ত হলো এসএপি

Posted on আগস্ট ২nd, ২০২২

জিবুতিতে আরএফএলের কাঠের দরজা ও ফ্রেম

Posted on আগস্ট ২nd, ২০২২

ক্যামেরার প্রশংসায় ভাসছে রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি

Posted on আগস্ট ২nd, ২০২২

‘অথবা ডটকমে’র পণ্য গ্রাহকের কাছে পৌঁছে দেবে পেপারফ্লাই

Posted on আগস্ট ১st, ২০২২