Follow us

টানা সাত বছর এশিয়ার সেরা ব্র্যান্ড স্যামসাং ইলেকট্রনিক্স

Samsung Electronics Crowned

নিজস্ব প্রতিবেদক :: গ্লোবাল ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাং ২০১৮ সালে আবারও এশিয়ার সেরা ব্র্যান্ড হিসেবে নির্বাচিত হয়েছে। ফলে টানা সাত বছর ধরে স্যামসাং এই অবস্থান রাখতে সক্ষম হয়েছে। এছাড়াও স্যামসাং ‘ইন্টারব্র্যান্ডস বেস্ট গ্লোবাল ব্র্যান্ডস ২০১৭’-এর র‌্যাংকিংয়ে ৬ষ্ঠ স্থানে ছিল। এশিয়া’স টপ ১ হাজার ব্র্যান্ডস শীর্ষক এক অনলাইন জরিপে এই তথ্য উঠে এসেছে।
ক্যাম্পেইন এশিয়া প্যাসিফিক ও নিলসন যৌথভাবে ১৩টি দেশের ভোক্তাদের ওপর জরিপটি পরিচালনা করেছে। দেশগুলো হলো- অস্ট্রেলিয়া, চীন, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, মালয়শিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড এবং ভিয়েতনাম। ভারত এবং চীন ব্যতীত অন্যান্য দেশের মার্কেট থেকে ৪০০ জন জরিপটিতে অংশ নেন। ভারত ও চীন থেকে জরিপটিতে যথাক্রমে ৮০০ জন এবং ১,২০০ জন ভোক্তা অংশ নেন। জরিপের ভারসাম্য বজায় রাখতে অংশগ্রহণকারী ভোক্তাদের মাসিক আয়, লিঙ্গ এবং বয়স বিবেচনা করা হয়।
স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতি বছর গবেষণা এবং উন্নয়ণ খাতে প্রতিষ্ঠানটি ১৪ বিলিয়ন ডলার বিনিয়োগ করে। ফলে উদ্ভাবিত নতুন নতুন পণ্যই এক্ষেত্রে স্যামসাংকে অন্য সবার চেয়ে এগিয়ে রেখেছে। প্রতিবেদন অনুযায়ী, ২০১৮ সিরিজের ফ্ল্যাগশিপ কিউএলইডি টিভি স্যামসাংয়ের গবেষণা খাতে বিনিয়োগ করা অর্থ থেকে পাওয়া পণ্যের একটি উৎকৃষ্ট উদাহরণ। উদ্ভাবনের পথপ্রদর্শক হওয়া ছাড়াও, স্যামসাং সাধারণ মানুষের জন্য কাজ করতে বদ্ধ পরিকর। প্রতিষ্ঠানটি এশিয়া অঞ্চলে ১৭০টিরও বেশি স্মার্ট স্কুল এবং ২৬টি প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছে। শিক্ষার্থীদের জন্য এক অনন্য প্রযুক্তি ভিত্তিক শিক্ষার পরিবেশ তৈরিতে এবং সংশ্লিষ্ট কারিগরি প্রশিক্ষণ দিতেই স্যামসাং এ সকল কার্যক্রম হাতে নিয়েছে।
এ প্রসঙ্গে স্যামসাং বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) স্যাংওয়ান ইউন বলেন, ‘এ পর্যন্ত স্যামসাং যত বৈশ্বিক কৃতিত্ব অর্জন করেছে, তার সবই এসেছে গ্রাহকদের জীবনের মান সহজ করার প্রচেষ্টা থেকে। আমরা এ সকল কার্যক্রম চালিয়ে যেতে চাই কারণ এ মানুষগুলোই আমাদের ব্যবসার সবকিছু। আমি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই যারা স্যামসাং-কে এই পর্যায়ে নিয়ে আসতে সাহায্য করেছে।’

(বিডি প্রেস রিলিস/২৯ জুন ২০১৮/এসএম)


LATEST POSTS
ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪

দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা

Posted on মে ১৪th, ২০২৪

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪