Follow us

টাটা পাওয়ার ডিডিএল ও ব্লকনটসের মধ্যে চুক্তি

 

নিজস্ব প্রতিবেদক ::  পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরে যোগ্য এবং প্রশিক্ষিত জনশক্তির একটি বৃহৎ হাব তৈরি করার লক্ষ্যে পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি টাটা পাওয়ার দিল্লি ডিস্ট্রিবিউশন লিমিটেড টেকনোলজি ডেভেলপমেন্ট সেক্টরের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান ব্লকনটসের সাথে একটি সমঝোতা স্মারকলিপিতে স্বাক্ষর করেছে। এই চুক্তির অংশ হিসেবে টাটা পাওয়ার-ডিডিএলের ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রামে টেকনোলজি পার্টনার হিসেবে কাজ করবে ব্লকনটস লিমিটেড।

এই চুক্তি পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরের কর্মীদের প্রশিক্ষণের প্রয়োজনীতা মেটাবে। চুক্তির ফলে দুই দেশের দুই শীর্ষ প্রতিষ্ঠানের দক্ষতা ও জনবলের সমন্বয় হবে যা ভারত, বাংলাদেশসহ অন্যান্য দেশের পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরেও ইতিবাচক ভূমিকা রাখবে।

এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছেন প্রবীণ আগরওয়াল, চিফ এইচআর অ্যান্ড আইআর, টাটা পাওয়ার-ডিডিএল এবং তামিম হাসান, চেয়ারম্যান, ব্লকনটস লিমিটেড।সমঝোতা স্মারক নিয়ে প্রবীণ আগরওয়াল, চিফ এইচআর অ্যান্ড আইআর, টাটা পাওয়ার-ডিডিএল বলেন, “সারা বিশ্বে প্রযুক্তির ল্যান্ডস্কেপ দ্রুতগতিতে পরিবর্তিত হচ্ছে। বিভিন্ন স্মার্ট গ্রিড প্রযুক্তি সফলভাবে প্রয়োগ করেছে টাটা পাওয়ার-ডিডিএল। আমরা হ্যান্ডহোল্ডিং ডিস্ট্রিবিউশন ইউটিলিটিজ ও কেস স্টাডির মাধ্যমে পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরের কর্মীদের দক্ষতা বৃদ্ধি এবং নিজের সাফল্যের গল্প তুলে ধরতে সহায়তা করে চলেছি’’।

ব্লকনটসের সাথে এই সমাঝোতা চুক্তি, বাংলাদেশে পাওয়ার ডিস্ট্রিবিউশন সেক্টরসহ অন্যান্য আন্তর্জাতিক প্ল্যাটফর্মে টাটা পাওয়ার-ডিডিএলের অবস্থান আরও জোরদার করার দুর্দান্ত একটি পদক্ষেপ। পাওয়ার সেক্টরের ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রাম সফলতার সাথে পরিচালিত হবে আমাদের এই প্রত্যাশা।

সমঝোতা চুক্তি বিষয়ে ব্লকনটস লিমিটেডের চেয়ারম্যান তামিম হাসান বলেন, “বাংলাদেশ একটি দ্রুত বর্ধনশীল দেশ যেখানে বাংলাদেশ সরকার সকল ক্ষেত্রে অবকাঠামোগত উন্নয়নের জন্য অত্যন্ত ইতিবাচক। আমরা তার প্রতিফলন দেখতে পাচ্ছি। এই চুক্তিটি আমাদের পাওয়ার সেক্টরে লেটেস্ট টেকনোলজি বাস্তবায়নে সহায়তা করবে এবং সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে আরও ভালোভাবে বোঝার জন্য এবং এটি বাস্তবায়নের জন্য আমাদের দেশের পাওয়ার সেক্টরের কর্মীদের জন্য আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ নিশ্চিত করবে। পরিবর্তনের এই যাত্রায় আমাদের টেকনোলজি পার্টনার হিসেবে বেছে নেওয়ার জন্য টাটা পাওয়ার -ডিডিএল কে ধন্যবাদ জানাই এবং আমরা একসাথে পরিবর্তনের সূচনা করবো- এই প্রতাশা করি’’।

এই চুক্তির অধীনে টাটা পাওয়ার- ডিডিএল কাস্টমাইজড অন সাইট প্রোগ্রাম এবং প্রশিক্ষণ প্রোগ্রামসহ নতুন প্রযুক্তি এবং জ্ঞান দক্ষতা বৃদ্ধির জন্য সর্বোত্তম অনুশীলন অনুসারে ট্রেইনিং প্রোগ্রাম ডিজাইন করবে। টাটা পাওয়ার-ডিডিএল ডিস্ট্রিবিউশন পাওয়ার সেক্টরে তাদের দীর্ঘ অভিজ্ঞতার ভিত্তিতে বিশেষ কোর্স তৈরি, বিকাশ এবং প্রদান করতে সাহায্য করবে আর ব্লকনটস এই প্রকল্পের টেকনোলজি পার্টনার হিসেবে কাজ করবে।

বিডি প্রেসরিলিস / ৩১ আগস্ট ২০২২ /এমএম   


LATEST POSTS
দেশের বাজারে আইটেল পি৫৫

Posted on ফেব্রুয়ারি ২২nd, ২০২৪

আবারও সময় বাড়লো মিনিস্টারের ‘নির্বাচনি অফারের’

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

পাঠাও ফুড-এর ‘ফুড ফেস্টিভাল’ ক্যাম্পেইন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

নতুন মডেলের স্মার্টফোন, এসএসডি ও ক্যাশব্যাক অফারের উদ্বোধন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

খাদ্যপণ্যের বিশাল সমাহার নিয়ে বাণিজ্য মেলায় প্রাণ

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

গ্রামীণফোন নিয়ে এলো সহজ সব প্ল্যান

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

সারা’য় বিশেষ শীত অফার

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

দেশের বাজারে দুর্দান্ত ফিচারের স্মার্টফোন অনার এক্স৯বি

Posted on জানুয়ারি ২২nd, ২০২৪

কার্ভড ডিসপ্লের আইটেল এস ২৩+ উন্মোচন হলো দেশের বাজারে

Posted on জানুয়ারি ১৮th, ২০২৪

ফরিদপুর-১ আসনে দোলনের পক্ষে গণজোয়ার

Posted on জানুয়ারি ৪th, ২০২৪