Follow us

জেসিআই বাংলাদেশের কর্মশালা

JIC

নিজস্ব প্রতিবেদক :: জেসিআই বাংলাদেশের আয়োজিত ‘ইয়ুথ লিডারশিপ কনক্লেভ’ শীর্ষক একটি উন্নয়নমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৪ মার্চ ঢাকার গুলশান-২ তে অবস্থিত হোটেল লেকশোরের লাভিটা হলে কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত অতিথিবৃন্দের সামনে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মুস্তাফা জব্বার, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বিশ্বের তরুণ এবং কর্মক্ষম নাগরিকদের নিয়ে গঠিত একটি বিশ্বব্যাপী সংস্থা যারা তাদের সমাজের সমস্যাগুলোর স্থায়ী সমাধানের জন্য নিযুক্ত এবং প্রতিজ্ঞাবদ্ধ। জেসিআই সমাজের সকলস্তর থেকে কর্মক্ষম নাগরিক নিযুক্ত করে, তরুণ সমাজকে বিকাশ লাভের সুযোগ করে দেয়। তরুণরা যাতে সমাজের ভাল পরিবর্তন আনতে পারে সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে জেসিআই। এরই ধারাবাহিকতায় অনুষ্ঠানটির ‘আগামী প্রজন্মের প্রযুক্তি’ পর্বটির বক্তা হিসেবে বেসিসের প্রধান সায়েদ আলমাস কবির, মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপক সোনিয়া বশির খান, বাংলাদেশ ই-কমার্স অ্যাসোসিয়েশনের পরিচালক আশিষ চক্রবর্তী এবং বেসিসের পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল উপস্থিত ছিলেন।

দ্বিতীয়পর্ব ‘বাংলাদেশ-এশিয়ার পরবর্তী টাইগার’ এর বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক এর প্রধান অর্থনীতিবিদ ফয়সাল আহমেদ, এফবিসিসি আইয়ের প্রধান মো. শরিফুল ইসলাম মহিউদ্দিন, এমসিসিআইয়ের প্রধান নাহিদ কবির, বিজিএমইএ-এর প্রাক্তন সভাপতি আতিকুল ইসলাম এবং ডিসিসিআইয়ের পরিচালক ওয়াকার এ চৌধুরী।

‘উদ্যোক্তাদের ভবিষ্যৎ’ নামক পর্বটির বক্তা হিসেবে বিওয়াইএলসির সভাপতি এজাজ আহমেদ, র‌্যাংগসের পরিচালক সোহানা রউফ চৌধুরী, সামিট গ্রুপের পরিচালক আজিজা খান এবং কনফিডেন্স গ্রুপের ভাইস চেয়ারম্যান ইমরান করিম উপস্থিত ছিলেন।

সর্বশেষে জেসিআইয়ের প্রেসিডেন্ট মার্ক ব্রায়ান লিম, জেসিআইয়ের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ওয়াকার এ চৌধুরী, নেসার মাকসুদ খান, দাতা মাগফুর এবং আমজাদ হোসেন ‌’পরিবর্তন এর শুরু আমাকে দিয়ে’ পর্বটিতে বক্তব্য রাখেন।

জেসিআই বাংলাদেশ এই অনুষ্ঠানে তাদের ওয়েবসাইটের নতুন সংস্করণ উদ্বোধন করে। ওয়েবসাইট সংস্করণে পার্টনার ছিল আই-মেশ। জেসিআই বাংলাদেশের জাতীয় নিয়ন্ত্রক বোর্ড ও মেম্বারদের পক্ষ থেকে জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ফায়াজ আতিকুল ইসলাম প্রেরণাদায়ক এই অনুষ্ঠানটির উপস্থাপনা করেন। আলোচনা সভাটির আহবায়ক ছিলেন জেসিআই বাংলাদেশের জাতীয় আইন উপদেষ্টা সারাহ কামাল।

(বিডি প্রেস রিলিস/২৫ মার্চ/এসএম)


LATEST POSTS
দেশের বাজারে আইটেল পি৫৫

Posted on ফেব্রুয়ারি ২২nd, ২০২৪

আবারও সময় বাড়লো মিনিস্টারের ‘নির্বাচনি অফারের’

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

পাঠাও ফুড-এর ‘ফুড ফেস্টিভাল’ ক্যাম্পেইন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

নতুন মডেলের স্মার্টফোন, এসএসডি ও ক্যাশব্যাক অফারের উদ্বোধন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

খাদ্যপণ্যের বিশাল সমাহার নিয়ে বাণিজ্য মেলায় প্রাণ

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

গ্রামীণফোন নিয়ে এলো সহজ সব প্ল্যান

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

সারা’য় বিশেষ শীত অফার

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

দেশের বাজারে দুর্দান্ত ফিচারের স্মার্টফোন অনার এক্স৯বি

Posted on জানুয়ারি ২২nd, ২০২৪

কার্ভড ডিসপ্লের আইটেল এস ২৩+ উন্মোচন হলো দেশের বাজারে

Posted on জানুয়ারি ১৮th, ২০২৪

ফরিদপুর-১ আসনে দোলনের পক্ষে গণজোয়ার

Posted on জানুয়ারি ৪th, ২০২৪