Follow us

জেসিআই বাংলাদেশের উদ্বোধনী অনুষ্ঠান

 

নিজস্ব প্রতিবেদক :: জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের উদ্বোধনী অনুষ্ঠানটি ৩১ জানুয়ারি ঢাকার লে মেরিডিয়ান হোটেলে জাকজমকপূর্ণভাবে সম্পন্ন হয় ।এ অনুষ্ঠানে সিনেটর সারাহ কামালকে সভাপতি চেইন উপস্থাপন করেছেন ২০১৯ সালের ন্যাশনাল প্রেসিডেন্ট, ইরফান ইসলাম এবং জেসিআইয়ের প্রাক্তন জাতীয় সভাপতিবৃন্দ। সারাহ কামাল ২০২০ সালের জন্য জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট হিসাবে সভাপতিত্ব করবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই এর প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

জেসিআই-এর বিভিন্ন সদস্যদের দ্বারা বিগত বছরের সাফল্যর স্বীকৃতি হিসেবে এই অনুষ্ঠানে তাদের বেশ কয়েকটি পুরষ্কার দ্বারা সম্মানিত করা হয়। তাদের অবদান ও কাজের স্বীকৃতিস্বরূপ শ্রেষ্ঠ লোকাল প্রেসিডেন্টের এওয়ার্ড, শ্রেষ্ঠ লোকাল অফিসার এওয়ার্ড এবং শ্রেষ্ঠ লোকাল মেম্বারের এওয়ার্ড প্রদান করা হয়।

বিশ্বের বিভিন্ন জেসিআই অধ্যায়গুলির প্রতিনিধিরাও এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। জেসিআই জাপানের ভাইস প্রেসিডেন্ট ইশহো কাজিওয়ারা এবং এশিয়া এস্টাব্লিশমেন্টের চেয়ারম্যান টোম্যুকু হায়াশি ও ভাইস চেয়ারম্যান তাসুগুউকি করাহাশি এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। জেসিআই হংকংয়ের অতিথিদের মধ্যে এসেছিলেন ন্যাশনাল গ্লোবাল গোল ডিরেক্টর ইজগিন চং এবং ন্যাশনাল পাব্লিকেশন ডিরেক্টর টিফনি লেউং। জেসিআই ইন্ডিয়া থেকে এডভাইসর রবি শংকর এবং জেসিআই ইন্দোনেশিয়া থেকে, ২০১৯ সালের ন্যাশনাল প্রেসিডেন্ট আলেকজান্ডার টিও এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।
অনুষ্ঠানে প্রায় ৩০০ জন অতিথি উপস্থিত ছিলেন। এটি ছিল জেসিআই বাংলাদেশের অন্যতম বিশিষ্ট এবং মর্যাদাপূর্ণ অনুষ্ঠান। বার্ষিক ২০২০ সালের ন্যাশনাল প্রেসিডেন্ট সারাহ কামাল, প্রাক্তন প্রেসিডেন্ট ইরফান ইসলাম, নির্বাহী ভাইস প্রেসিডেন্ট আরমান এ খান এবং সাকিব আহমেদ, সেক্রেটারি জেনারেল ইসমত জাহান, লিগাল জেনারেল কাউন্সেল, এরফান হক এবং ট্রেসারার সালেহীন এফ নাহিয়ান সহ অন্যান্য সহ-সভাপতি, জাতীয় পরিচালক, স্থানীয় সভাপতি এবং জেসিআই সদস্যরাও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) হল ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাদার এবং নেতাদের একটি বিশ্বব্যাপী সংগঠন। এ সংস্থাটি ১২০ টিরও বেশি দেশে তাদের কার্যক্রম চালাচ্ছে এবং সারা বিশ্বে এর সদস্য সংখ্যা প্রায় ২০০,০০০। সংস্থাটির কাজ হল তরুণদের নেতৃত্বের দক্ষতা, সামাজিক দায়বদ্ধতা, ফেলোশিপ এবং ইতিবাচক পরিবর্তন আনার জন্য প্রয়োজনীয় উদ্যোক্তা বিকাশের সুযোগ করে দিয়ে বিশ্ব সম্প্রদায়ের অগ্রগতিতে অবদান রাখা। জেসিআই সদর দফতর বর্তমানে যুক্তরাষ্ট্রের মিসৌরিতে সেন্ট লুইসে রয়েছে। জেসিআই-এর একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থার অংশ হিসাবে, জেসিআই বাংলাদেশ ৭০০ এরও বেশি সদস্যের ভিত্তিতে প্রায় ১৩ টি স্থানীয় অধ্যায় নিয়ে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে এবং স্থানীয় অধ্যায়গুলি সম্প্রদায়, সমাজ এবং জাতীয় পর্যায়ে সেবা প্রদানের জন্য কাজ করছে।

বিডি প্রেসরিলিস /০৫ ফেব্রুয়ারি ২০২০ /এমএম


LATEST POSTS
ক্লেমনের উদ্যোগে বাড়ির ছাদে খেলার মাঠ ও বাগান

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

রবিশপে আইফোনে ১০ হাজার টাকা পর্যন্ত ছাড়

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

কোভিড টেস্টের ফি দেওয়া যাচ্ছে একমাত্র ‘নগদ’-এ

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

নচ ডিসপ্লের ডুয়াল ক্যামেরার নতুন ওয়ালটন ফোন

Posted on সেপ্টেম্বর ১৯th, ২০২০

গার্ডিয়ান লাইফের লিড প্লাটিনাম সার্টিফিকেট অর্জন

Posted on সেপ্টেম্বর ১৮th, ২০২০

চমকপ্রদ এফ সেভেন্টিন প্রো-র ফার্স্ট বিক্রি শুরু করলো অপো

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

বন্যার্ত মানুষের সহায়তায় হুয়াওয়ে

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

করোনায় মাতৃসেবা নিয়ে মানুষের পাশে মা-টেলিহেলথ সেন্টার

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

ইবিএল চালু করল Bangla QR Payment

Posted on সেপ্টেম্বর ১৭th, ২০২০

প্রথমবারের মতো সম্পূর্ণভাবে বাংলাদেশে টিভিসি তৈরি করেছে অপো

Posted on সেপ্টেম্বর ১৬th, ২০২০