Follow us

জেসিআই বাংলাদেশ’র উদ্যোক্তা সামিট অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিবেদক :: উদ্যোক্তা সামিট এবং তরুণ উদ্যোক্তা সম্মাননা ২০২১ এর আয়োজন করেছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ। শনিবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে প্রথমবারের মতো এ সামিট অনুষ্ঠিত হয়।তরুণদেরকে বাণিজ্যিক উদ্যোগ গ্রহণে উৎসাহিত করার লক্ষ্য নিয়েই জেসিআই বাংলাদেশ দারাজ ও আহমেদ ফুডের সহায়তায় এই সম্মাননা অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানে জেসিআই-এর সদস্য এবং অসদস্য উদ্যোক্তাদেরকে তাদের অসামান্য সাফল্যের স্বীকৃতি হিসেবে সম্মাননা পুরষ্কার দেওয়া হয়। এর পাশাপাশি একই ভেন্যুতে জেসিআই বাংলাদেশের উদ্যোগে দেশের উল্লেখযোগ্য বেশ কিছু স্টার্টআপের প্রদর্শনী অনুষ্ঠিত হয়, যা ভার্চুয়ালি ২৯ অক্টোবর পর্যন্ত চালু থাকবে।

সম্মাননা অনুষ্ঠানের শুরুতে ‘চেঞ্জ মেকারস’ বিভাগে বাংলাদেশের আটজন উল্লেখযোগ্য উদ্যোক্তাকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য সম্মানিত করা হয়। তাদের মধ্যে ছিলেন তাহমিনা তান্না, নাতাশা হায়াত, রোকসানা সামাদ, আফিফ জুবায়ের জামান, আতাউর রহিম চৌধুরী, এমরান ফাহাদ, সুমাইয়া মৌসিনিন এবং রকিবুল হাসান। পরবর্তীতে জেসিআই বাংলাদেশের কতিপয় সদস্যকে উদ্যোক্তা হিসেবে তাদের সাফল্য এবং একইসাথে জেসিআই-এর ভিশন ও মিশনকে এগিয়ে নেওয়ায় অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন জেসিআই বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট। সম্মাননাপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে তিনি বর্তমান সময়ে বাণিজ্যিক উদ্যোগের হার বৃদ্ধি করা কতোটা গুরুত্বপূর্ণ সে বিষয়ে আলোকপাত করেন।

অনুষ্ঠানটির প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেসিআই বাংলাদেশের প্রাক্তন সভাপতি ও বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার সাফিনা রহমান ও গেস্ট অফ অনার হিসেবে ছিলেন মুন্সিগঞ্জ-২ পার্লামেন্টের সদস্য শাগুফতা ইয়াসমিন এমিলি। অনুষ্ঠানটির আহ্বায়কের দায়িত্বে ছিলেন জেসিআই বাংলাদেশের নির্বাহী সহ-সভাপতি এরফান হক এবং সহকারী আহ্বায়কের দায়িত্বে ছিলেন সহ-সভাপতি আবদুল্লাহ শাফি।

তরুণ উদ্যোক্তাদের অনুপ্রাণিত করার পরবর্তী পদক্ষেপ হিসেবে জেসিআই বাংলাদেশ অনুষ্ঠান শেষে মাসব্যাপী ‘বিজনেস আইডিয়া’ প্রতিযোগিতার ঘোষণা দেয়।উল্লেখ্য, জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাজীবী ও নেতৃত্ব স্থানীয়দের নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক সংগঠন। মার্কিন যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেইন্ট লুইসে এর সদর দফতর অবস্থিত। বর্তমানে ১৮টি স্থানীয় অধ্যায় ও প্রায় ১০০০ সদস্য নিয়ে জেসিআই বাংলাদেশ জাতীয় পর্যায়ে সমাজ ও সম্প্রদায়ের সেবায় কাজ করে যাচ্ছে।

বিডি প্রেসরিলিস / ২৫ অক্টোবর ২০২১ /এমএম


LATEST POSTS
একুশে বই মেলায় বিকাশ পেমেন্টে ১৫০ টাকা অফার

Posted on ফেব্রুয়ারি ৪th, ২০২৩

সোনালী ব্যাংকের সঙ্গে স্মার্ট টেকনোলজিসের ডাটা সেন্টার চুক্তি সম্পন্ন

Posted on ফেব্রুয়ারি ২nd, ২০২৩

একসঙ্গে কাজ করবে পেন্টাগন ইন্টারন্যাশনাল লিমিটেড ও বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on জানুয়ারি ২৬th, ২০২৩

ডাচ্-বাংলা ব্যাংকের ২০২৩ সালের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

Posted on জানুয়ারি ২৪th, ২০২৩

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের বাসভবনে সৌজন্য সাক্ষাৎ

Posted on জানুয়ারি ১৮th, ২০২৩

নভোএয়ারের এক দশক পূর্তি, সেরা এজেন্টদের পুরস্কার

Posted on জানুয়ারি ১৭th, ২০২৩

শেষ হলো ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’

Posted on জানুয়ারি ৮th, ২০২৩

জাপানি শিশুপণ্য কোদোমোতে আরো নতুন ২ পণ্য

Posted on জানুয়ারি ৮th, ২০২৩

ছুটির দিনে জমজমাট আইডিবি মেলা

Posted on জানুয়ারি ৬th, ২০২৩

সিটি আইটি মেগা ফেয়ারের আজ চলছে ৮ম দিন

Posted on জানুয়ারি ৫th, ২০২৩