Follow us

চিকিৎসকদের জন্য করোনা টেস্টিং বুথ স্থাপন

 

নিজস্ব প্রতিবেদক ::  করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সম্মুখসারিতে কর্মরত চিকিৎসকদের করোনা স্যাম্পল সংগ্রহে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে বিশেষ বুথ স্থাপন করা হয়েছে। সালমা আদিল ফাউন্ডেশনের (এসএএফ) সহযোগিতায় মেডিকেল কলেজের শাহ্ আলম বীর উত্তম মিলনায়তনে স্থাপিত বুথটির সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে চট্টগ্রাম মেডিকেল কলেজ শিক্ষক সমিতি।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে আনুষ্ঠানিকভাবে বুথটি উদ্বোধন করা হয়। এসময় চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আকতার, চট্টগ্রাম মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভাপতি ডাঃ মনোয়ার উল হক শামীম এবং সালমা আদিল ফাউন্ডেশনের পক্ষে বিশিষ্ট কলামিস্ট ও ইসলামী গবেষক আহমদুল ইসলাম চৌধুরী ও অ্যাডভোকেট সায়মন সেখানে উপস্থিত ছিলেন।

সম্মুখসারির চিকিৎসকদের জন্য আলাদা বুথ স্থাপনে সহযোগিতা করায় চট্টগ্রাম মেডিকেল কলেজ শিক্ষক সমিতির পক্ষ থেকে সালমা আদিল ফাউন্ডেশনকে সাধুবাদ জানানো হয়। মূলত: সম্মুখসারির চিকিৎসকদের সুবিধার্থে স্থাপিত হলেও নির্দিষ্ট সংখ্যক সাধারণ মানুষও এই বুথে করোনা স্যাম্পল প্রদান করতে পারবেন।

চিকিৎসকদের জন্য বিশেষ এই বুথ স্থাপনের বিষয়ে সালমা আদিল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক সালমা আদিল বলেন, “চট্টগ্রামের সন্তান হিসেবে যেকোনো আপদ-বিপদে সর্বাগ্রে আমি এখানকার মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। জাতির এই দুঃসময়ে নিজের জীবনকে বাজি রেখে যারা জনসেবা করে যাচ্ছেন, সম্মুখসারির সেইসব চিকিৎসকদের করোনা স্যাম্পল প্রদানকে আরো সহজতর করার জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। চট্টগ্রামের সন্তান হিসেবে তাদের পাশে থাকাটাকে আমি দায়িত্ব বলেও মনে করেছি।

বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমণের প্রথম দিন থেকেই সমাজের বিভিন্ন স্তরের মানুষদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে সালমা আদিল ফাউন্ডেশন (এসএএফ)। গতবছর মহামারীর প্রথম ঢেউ আঘাত হানার পর সারা দেশের হাজার হাজার অসহায় মানুষের ঘরে বিনামূল্যে খাবার পৌঁছে দেয় সালমা আদিল ফাউন্ডেশন।

লকডাউনের ফলে উপার্জনহীন মানুষদেরকেও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আর্থিক সহায়তা পৌঁছে দেয়া হয়।
এছাড়াও চিকিৎসক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাংবাদিক সহ সম্মুখসারিতে কর্মরত পেশাজীবীদের মধ্যে পিপিই সহ অন্যান্য ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী বিতরণ, ঢাকা ও চট্টগ্রামে বিনামূল্যে করোনা স্যাম্পল গ্রহণ এবং করোনায় মৃত ব্যক্তিদের দাফনের ব্যবস্থাও গ্রহণ করে সালমা আদিল ফাউন্ডেশন।

বিডি প্রেসরিলিস /১৪ এপ্রিল ২০২১ /এমএম