Follow us

চলতি বছরের সেরা স্মার্টফোনগুলো

 

নিজস্ব প্রতিবেদক :: চলতি বছরের প্রথমার্ধের সেরা স্মার্টফোন নির্বাচন করেছে প্রযুক্তিভিত্তিক সংবাদ সাইট গিজমোচায়না।সাইটটি প্রথমার্ধে সাতটি হ্যান্ডসেট নির্বাচন করেছে যেগুলো চলতি বছরের সেরার তালিকায় উঠে এসেছে।গিজমোচায়নার সেই সেরা ৭ হ্যান্ডসেট সম্পর্কে তুলে ধরা হলো।

অপ্পো রেনো : টেন এক্স জুম ক্যামেরার অপ্পো রেনো হ্যান্ডসেটটি প্রথমার্ধের সেরা হ্যান্ডসেট হিসেবে উঠে এসেছে। ডিভাইসটিতে রয়েছে ২৩৪০*১০৮০ পিক্সেলের ৬ দশমিক ৬ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। শার্ক-ফিন সদৃশ রাইজিং ক্যামেরা প্ল্যাটফর্ম। যার স্ক্রিন-টু-বডি রেশিও ৯৩.১ শতাংশ।

স্মার্টফোনটিতে ট্রিপল ক্যামেরা সেটআপে মূল ক্যামেরা হিসেবে রয়েছে এফ/১.৭ অ্যাপারচার যুক্ত ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। এছাড়াও এতে আছে এফ/২.২ অ্যাপারচার যুক্ত আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং এফ/৩.০ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেল সেন্সরের টেলিফটো ক্যামেরা।

হুয়াওয়ে পি৩০ প্রো

বাজারে ছাড়ার পর থেকেই ফোনটি সেরার তালিকায় রয়েছে। এর ক্যামেরা এবং অন্যান্য ফিচারের কারণে এটি খুবই জনপ্রিয় হয়। পি৩০ প্রোয়ের পেছনে রয়েছে ৪০, ২০ এবং ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা। অ‍্যাপাচার যথাক্রমে এফ/১.৬, এফ/২.২ এবং এফ ৩.৪। ফ্ল‍্যাশের নিচে রয়েছে একটি টিওএফ ক‍্যামেরা। ক‍্যামেরা সেন্সর হিসেবে নতুন প্রযুক্তি আরওয়াইবি ব‍্যবহার করা হয়েছে।

গ্যালাক্সি এস১০ ফাইভজি

ফোনটিতে আছে ৬ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লে। পেছনে দেওয়া হয়েছে চারটি রিয়ার ক্যামেরা। সামনে রয়েছে দুটি ক্যামেরা। ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে ফোনটি। ব্যাকআপের জন্য আছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি। প্রসেসরে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫। ফোনটি গিজমো চায়নার বিবেচনায় বছরের তৃতীয় সেরা ডিভাইস হয়েছে।

ওয়ানপ্লাস ৭ প্রো

সেরা ডিভাইসের মধ্যে উঠে এসেছে ওয়ানপ্লাস ৭ প্রো। ফোনটিতে আছে ৬ দশমিক ৬৭ ইঞ্চির ফ্লুয়েড অ্যামোলেড ডিসপ্লে। ফুল স্ক্রিন ডিসপ্লের ফোনটি রক্ষার জন্য দেওয়া হয়েছে গরিলা গ্লাস ৫। প্রসেসর হিসেবে এতে আছে স্ন্যাপড্রাগন ৮৫৫।

আসুস জেনফোন ৬

সেরা ফোনের তালিকায় জায়গা করে নিয়েছে আসুস জেনফোন ৬। ফোনটিতে রোটেটিং ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ডুয়াল ক্যামেরা সেটআপের একটিতে আছে ৪৮ ও আরেকটিতে আছে ১৩ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

জেনফোন ৬ এ কোনো নচ বা পাঞ্চ হোল নেই, যার ফলে এর স্ক্রিন টু বডি রেশিও ৯২ শতাংশ রাখা সম্ভব হয়েছে। এতে রয়েছে ৬ দশমিক ৪ ইঞ্চির ডিসপ্লে। ভাঙ্গন প্রতিরোধের জন্য দেওয়া হয়েছে গরিলা গ্লাস ৬। এতে আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। ব্যাকআপের জন্য আছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। ওয়্যারলেস চার্জিং সুবিধা না থাকলেও এতে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।

রেডমি কে২০ প্রো

শাওমির নতুন ফোনটি এসেই সেরার তালিকায় উঠে এসেছে। ফ্ল্যাগশিপ ফোনটিতে আছে ৬ দশমিক ৩৯ ইঞ্চি ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল। প্রসেসরে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫। ফোনটির পেছনে থাকবে ট্রিপল ক্যামেরা। এগুলোর মেগাপিক্সেল ৪৮, ৮ ও ১৩। সামনে থাকবে ২০ মেগাপিক্সেলের ক্যামেরা। নিরাপত্তার জন্য এতে দেওয়া হয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট। ব্যাকআপ দিতে আছে ৪০০০ এমএএইচের ব্যাটারি, যা ২৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এতে ইউএসবি টাইপ সি পোর্ট ও হেডফোন জ্যাক রয়েছে।

হুয়াওয়ের অনার ২০ প্রো

ফোনটিতে রয়েছে ৩এক্স জুম। কিরিন ৯৬০ চিপসেট, আট জিবি র‍্যাম এবং চার হাজার মিলিঅ্যাম্পায়ার ব্যাটারি রয়েছে ফোনটিতে। পাঞ্চহোল ডিসপ্লের ফোনটি সেরা ৭ হয়েছে চলতি বছরের প্রথমার্ধে।

বিডি প্রেস রিলিস / ০৯ জুলাই ২০১৯ /এমএম


LATEST POSTS
নবম বছরে রকমারি ডটকম

Posted on জানুয়ারী ২০th, ২০২০

জেন্টল পার্ক এ ৫০ শতাংশ ছাড়ে শীতের পোশাক

Posted on জানুয়ারী ১৯th, ২০২০

দেশীয় ইআরপি সফটওয়্যার প্রিজম

Posted on জানুয়ারী ১৯th, ২০২০

মাদারীপুর, বরিশালে মার্সেল এসির ওয়ার্কশপ

Posted on জানুয়ারী ১৯th, ২০২০

এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলো ওয়ালটন

Posted on জানুয়ারী ১৯th, ২০২০

এশিয়ান টিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে ওয়ালটনের শুভেচ্ছা

Posted on জানুয়ারী ১৯th, ২০২০

বিকাশ পরিবেশকদের ঋণ দেবে সিটি ব্যাংক

Posted on জানুয়ারী ১৮th, ২০২০

শাহ্জালাল ব্যাংকের ব্যবসায়িক সম্মেলন

Posted on জানুয়ারী ১৮th, ২০২০

২৬৩ শিক্ষার্থীকে বৃত্তি দিল প্রাইম ব্যাংক

Posted on জানুয়ারী ১৮th, ২০২০

মেলায় ওয়ালটনের বাংলা ভয়েস সার্চ স্মার্ট টিভি

Posted on জানুয়ারী ১৮th, ২০২০