Follow us

চতুর্থ বারের মতো শুরু হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস

 

নিজস্ব প্রতিবেদক :: বেসিসের উদ্যোগে চতুর্থ বারের মতো শুরু হতে যাচ্ছে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২০। আজ ১১ জানুয়ারি, অনলাইন ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২০ এর সহ-আহ্বায়ক জনাব রাশেদ কামাল বলেন, এ বছর বেসিস ন্যাশানাল আইসিটি অ্যাওর্য়াডস ২০২০ প্রথম বছরের তুলনায় প্রায় দশগুণ বড় পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ বছর প্রায় ৩৫ টি ক্যাটাগরিতে ১০৫টি অ্যাওর্য়াড দেওয়া হবে।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও জনাব মমিনুল ইসলাম বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের লক্ষ্য হলো ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশে পরিচালিত তথ্যপ্রযুক্তি খাতের প্রতিষ্ঠানসমূহের অসাধারণ কৃতিত্বের জন্য স্বীকৃতি প্রদান করা।

বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি জনাব ফারহানা এ রহমান প্রযুক্তি ব্যবহার করে এ বছরের বিচার প্রক্রিয়া বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২০ কে অন্য উচ্চতায় নিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি তিনি নারীদের অংশগ্রহণ বৃদ্ধির জন্যও অনুরোধ জানান।

বেসিস সভাপতি জনাব সৈয়দ আলমাস কবীর বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারাদেশের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করি এবং উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরষ্কার প্রদান করি। বিভিন্ন ক্যাটাগরির প্রকল্পগুলো আমাদের তথ্যপ্রযুক্তি খাতের বিস্তৃত সম্ভাবনাগুলোই তুলে ধরছে। মনোনীত প্রকল্পগুলো আন্তর্জাতিক অঙ্গণে প্রতিযোগিতার জন্য মনোনয়ন দেওয়া হয়, যা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতাকেও তুলে ধরছে।

ইতিপূর্বে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯ বিজয়ীরা অ্যাপিকটা অ্যাওয়ার্ড প্রোগ্রামে অংশগ্রহণ করেন এবং তারা বাংলাদেশকে অ্যাপিকটায় অন্য উচ্চতায় নিয়ে যায়।

চ্যাম্পিয়ন পদক তালিকায় এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) অ্যাওয়ার্ডস -২০১৯ এ চীন, অস্ট্রেলিয়া, পাকিস্তান, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, মিয়ানমার, ম্যাকাও, ব্রুনাই-কে পেছনে ফেলে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৯-এ স্থান অর্জন করেছে বাংলাদেশ। তিনটি ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন এবং পাঁচটি মেরিট পুরস্কার সহ মোট আটটি পুরস্কার অর্জন করে বাংলাদেশের প্রকল্পগুলো।

উল্লেখ্য, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের স্পন্সর হিসেবে থাকছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।আগ্রহীগণ https://bnia.basis.org.bd লিঙ্কের মাধ্যমে অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ তারিখ ৩১ জানুয়ারি ২০২১।

বিডি প্রেসরিলিস  / ১৩ জানুয়ারি ২০২১ /এমএম  


LATEST POSTS
ইনফিনিক্সের সেরা বাজেট ফোন ‘স্মার্ট ৫’

Posted on জানুয়ারি ২৮th, ২০২১

বাজারে ভিভো’র সাশ্রয়ী মূল্যের ফোন

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

‘সারাহ রিসোর্ট’ ও ‘গো যায়ান’ এর ভ্যালেন্টাইন স্পেশাল প্যাকেজ

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

এবিএস ক্যাবলস্ লিমিটেডের সাথে ই-ভ্যালির চুক্তি স্বাক্ষর

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

হোন্ডা আনলো নতুন দামে ‘নতুন লিভো’

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

রিবানা-র ব্র্যান্ড অ্যাম্বাসেডর নিযুক্ত হলেন পূর্ণিমা

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

চালু হলো মাস্টারকার্ড-হোমসেন্ড রেমিটেন্স সেবা

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

রিয়েলমির নতুন ফোন কিনলেই পাচ্ছেন ফ্রি ইন্টারনেট

Posted on জানুয়ারি ২৭th, ২০২১

নৌকার পক্ষে চসিক নির্বাচনের পালে হাওয়া লাগলেন রুহেল

Posted on জানুয়ারি ২৫th, ২০২১

মোবাইল অ্যাকাউন্ট নিরাপদ রাখতে সন্দেহজনক ফোন কেটে দিন

Posted on জানুয়ারি ২৪th, ২০২১