Follow us

গ্রাহক সচেতনতায় ৮ জেলায় পথনাটক আয়োজন করেছে বিকাশ

 

নিজস্ব প্রতিবেদক :: আর্থিক লেনদেনে নিরাপদ থাকা ও প্রতারণা-ঝুঁকি এড়াতে বছরজুড়ে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সম্প্রতি দেশের ৮টি জেলার জনসমাগম স্থলে পথনাটক আয়োজন করেছে বিকাশ। প্রলোভনে ফেলে, ভয় দেখিয়ে বা অন্য কোনো কৌশলে প্রতারক পিন বা ওটিপি জানতে চাইলে তখনই থামিয়ে দেয়ার বিষয়টিকে প্রতীকীভাবে তুলে ধরে শেরপুর, নাটোর, লক্ষীপুর, লালমনিরহাট, বাগেরহাট, পিরোজপুর, খাগড়াছড়ি ও মৌলভীবাজার জেলার বিভিন্ন স্থানে সচেতনতামূলক পথনাটক প্রদর্শিত হয়।

২১ নভেম্বর শেরপুর সদরের শাপলা চত্বর ও নিউ মার্কেট এলাকায় মঞ্চায়নের মাধ্যমে শুরু হয়ে পথনাটক প্রদর্শনী। পর্যায়ক্রমে বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হয়ে শেষ মঞ্চায়ন হয় ৫ ডিসেম্বর মৌলভীবাজারের কুলাউড়ায়। প্রতিটি প্রদর্শনীতেই বিপুল সংখ্যক সাধারণ দর্শকের পাশাপাশি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা পথনাটকটি উপভোগ করেন।

পথনাটকের পাশাপাশি শিক্ষক ও অভিভাবকদের মোবাইল আর্থিক সেবা ব্যবহারে সচেতন করতে লালমনিরহাটের কালীগঞ্জে, মৌলভীবাজারের কুলাউড়ায় এবং বাগেরহাটের চিতলমারীতে বিভিন্ন স্কুলে অভিভাবক-শিক্ষকদের নিয়ে মত বিনিময় অনুষ্ঠান আয়োজন করে বিকাশ।

সরকারের বিভিন্ন রকম ভাতা, স্কুল শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা পাওয়ার পর সেই টাকা গ্রহণ থেকে শুরু করে তা নিরাপদে ব্যবহার নিশ্চিত করতে গ্রাহকের সচেতনতার কোনো বিকল্প নেই। সেই লক্ষ্যে তাদের মধ্যে সচেতনতা বাড়াতে পথনাটকটিতে দুজন শিক্ষার্থীর অভিভাবকের কাছে আসা অপরিচিত ফোনের আলাপচারিতার মধ্য দিয়ে প্রতারণা প্রতিরোধের বিষয়টি তুলে ধরা হয়। কোনো অবস্থাতেই বিকাশ অ্যাকাউন্টের পিন ও ওটিপি কাউকে জানানো যাবে না- এই বিষয়টিকে মূল প্রতিপাদ্য করে সচেতনতামূলক এই পথনাটকটি হাস্যরসাত্মকভাবে উপস্থাপন করা হয়।

এই প্রসঙ্গে বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.) বলেন, ‘মোবাইল ভিত্তিক এই সেবার সর্বোচ্চ সুফল পেতে সচেতনতার বিকল্প নেই। আর্থিক সেবা খাতে প্রতারণা রোধ ও গ্রাহকদের লেনদেনের সুরক্ষা দিতে বিকাশ প্রথম থেকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নানাবিধ সচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এরই অংশ হিসেবে সরাসরি গ্রাহক উপস্থিতিতে পথনাটকের মতো আকর্ষণীয় উপস্থাপনার মাধ্যমে সচেতনতার বার্তা ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছি আমরা। এমনিভাবেই আরও সৃজনশীল ও আকর্ষণীয় উপায়ে সচেতনতামূলক কার্যক্রমকে চলমান রাখবে বিকাশ।’

উল্লেখ্য, দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ নিরাপদ লেনদেন ও প্রতারণা এড়াতে সারা বছরজুড়ে কর্মশালা, সভা-সেমিনার, গণমাধ্যমে বিজ্ঞাপন, লিফলেট, বিভিন্ন ধরনের প্রশিক্ষণমূলক কর্মসূচিসহ নানা কার্যক্রম পরিচালনা করে। সচেতনতামূলক পথনাটক আগামী বছর আরো বড় পরিসরে প্রদর্শন করবে বিকাশ।

বিডি প্রেসরিলিস / ১৪ ডিসেম্বর ২০২১ /এমএম    


LATEST POSTS
এরিনা অব ভেলর বাংলাদেশ চ্যাম্পিয়ন হল ওরিয়েন্টাল ফোনিক্স

Posted on জানুয়ারি ২৬th, ২০২২

আইটেলের সবচেয়ে সাশ্রয়ী দামের ফাস্ট চার্জিং স্মার্টফোন ভিশন ৩

Posted on জানুয়ারি ২৬th, ২০২২

নাবিলা রহমানের একক প্রদর্শনী চলছে দৃক গ্যালারিতে

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Letting a Table Room

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Avast Data Shredder Review

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

Avast Premier Review

Posted on জানুয়ারি ২৪th, ২০২২

ভিভোর ৫জি স্মার্টফোন ভি২৩ এর বিক্রি শুরু

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

বিকাশে কর্মীদের বেতন-ভাতা দেবে ইউনিক গ্রুপ, হানসা ম্যানেজমেন্ট

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

ইউনাইটেড হসপিটালে নতুন ডিএমএস এর যোগদান

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২

Avast Vs Kaspersky Antivirus Program Comparison

Posted on জানুয়ারি ২৩rd, ২০২২